ভয়েস অব পটিয়া: চট্টগ্রাম-দোহাজারী রেলওয়ে লাইনের সংস্কারকাজ পুরোপুরি শেষ হওয়ার আগেই স্থাপন করা রেললাইন বেঁকে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এমতাবস্থায় গতকাল দুপুরে চালকের দক্ষতায় একটি তেলবাহী ওয়াগন দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে।

দোহাজারী-চট্টগ্রাম রেললাইন বেঁকে গেছে; চালকের দক্ষতায় অল্পের জন্য রক্ষা পেল ফার্নেসবাহী ওয়াগন

ভয়েস অব পটিয়া-নিউজ ডেস্ক: চট্টগ্রাম-দোহাজারী রেলওয়ে লাইনের সংস্কারকাজ পুরোপুরি শেষ হওয়ার আগেই স্থাপন করা রেললাইন বেঁকে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এমতাবস্থায় গতকাল দুপুরে চালকের দক্ষতায় একটি তেলবাহী ওয়াগন দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে।

দোহাজারী পিকিং পাওয়ার প্লান্টের জন্য চট্টগ্রাম থেকে ইঞ্জিনসহ আটটি ওয়াগন ভর্তি ফার্নেস অয়েল পরিবহন করা হচ্ছিল। দোহাজারী রেলস্টেশনে পৌঁছার আগে চালক জামিজুরী এলাকায় রেললাইন বাঁকানো দেখতে পেয়ে ইঞ্জিন থামিয়ে দেয়। এর ফলে ইঞ্জিনসহ আটটি ওয়াগন দুর্ঘটনা থেকে রক্ষা পায়। জানা গেছে, চট্টগ্রাম-দোহাজারী রেললাইন সংস্কারের জন্য ৯০ কোটি টাকা ব্যয়ে সংস্কারকাজ চলছে। কাজ বুঝিয়ে দেয়ার বা শেষ হওয়ার আগেই নির্মাণত্রুটির কারণে স্থাপন করা অধিকাংশ নতুন লাইন বেঁকে ট্রেন চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়ছে।

সংস্কারকাজ শেষ হওয়ার আগে স্থাপন করা রেললাইন বেঁকে ঝুঁকিপূর্ণ হয়ে যাওয়া প্রসঙ্গে এডিশনাল চিফ ইঞ্জিনিয়ার মোহাম্মদ মফিজুর রহমান বলেন, নাজিরহাট চট্টগ্রাম রেললাইন পুরোপুরি সংস্কার শেষ পর্যায়ে এবং দোহাজারী-চট্টগ্রাম রেললাইন কাজ চলছে। কাজ শেষ হলে নির্মাণত্রুটিও থাকবে না। তবে কয়েকদিন ধরে অস্বাভাবিক রোদের তাপে কোথাও কোথাও হয়তো রেললাইন বেঁকে যেতে পারে। রেললাইন বেঁকে যাওয়ার বিষয়টি তদন্ত করে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানিয়েছেন।

Like us on https://www.facebook.com/VoiceofPatiyaFans
Share To:

Voice of Patiya

Post A Comment:

0 comments so far,add yours

Note: Only a member of this blog may post a comment.