ভয়েস অব পটিয়া: পটিয়া পৌরসভার ১নং ওয়ার্ড আল্লাই-ওখাড়া গ্রামের কাউন্সিলর এর বাড়ি সংলগ্ন রাস্তা বন্ধ করে স্থানীয় প্রভাবশলী মহলের কিছু লোকজন মিলে মাছের প্রজেক্ট তৈরী করায় দূর্ভেোগ পোহাতে হচ্ছে সাধারণ জনগণকে।

পটিয়া Patiya Chittagong










ভয়েস অব পটিয়া-বিশেষ প্রতিনিধিঃ পটিয়া পৌরসভার ১নং ওয়ার্ড আল্লাই-ওখাড়া গ্রামের কাউন্সিলর এর বাড়ি সংলগ্ন রাস্তা বন্ধ করে স্থানীয় প্রভাবশলী মহলের কিছু লোকজন মিলে মাছের প্রজেক্ট তৈরী করায় দূর্ভেোগ পোহাতে হচ্ছে সাধারণ জনগণকে।

স্থানীয় লোকজনের সাথে কথা বলে জানা যায়, প্রভাবশালী কিছু লোকজন মিলে যাতায়াতের রাস্তায় পানি নিষ্কাষনের একমাত্র পথটি বন্ধ করে দেওয়ার ফলে বৃষ্টিতে জমে থাকা পানি নিষ্কাষিত না হয়ে রাস্থায় জমে রাস্তা কর্দমাক্ত এবং বিভিন্ন খানা-খন্দকের সৃষ্টি হয়েছে। 
এর আগে এ রাস্তার কয়েকদিকে পানি নিষ্কাশনের অনেক পথ ছিল। কিন্তু গত বছর থেকে কিছু প্রভাবশালী মহল মাছের প্রজেক্ট করার জন্য রাস্তার নালা বা পানি নিষ্কাশনের পথগুলো ধীরে ধরে বন্ধ করে মাছের প্রজেক্টের পরিধি বাড়াচ্ছেআবার রাস্তা সংলগ্ন স্থানীয় জায়গায় মালিকগণ তাদের জায়গার ওপর বাঁধ দিয়ে পানি যাওয়োর পথ বন্ধ করে দিয়েছে। ফলে তাদের জমির পানিও এখন  উক্ত রাস্তা দিয়ে প্রবাহিত হচ্ছে। যার ফলে রাস্তা সংলগ্ন সাধারণ জনগণের উঠান চলাফেরার রাস্তা পুরো বর্ষাজুড়ে পানিতে নিমজ্জিত রয়েছে এবং বৃষ্টির পরও তা নিমজ্জিত অবস্থায় থাকবে। 

তাছাড়া এসব নালা-পানি নিষ্কাশনের পথ দিয়ে অনেকবছর যাবত নিয়মিত পানি প্রবাহিত হচ্ছিল। জানা যায় এগুলো খাস জমি উপর প্রবাহিত নালা যা সরকারী আওতাধীন। কিন্তু উক্ত প্রভাবশালী মহল নালাগুলো তারা তাদের নিজস্ব জায়গায় পড়েছে বলে দাবি করে তা তারা বন্ধ করে দিয়ে জবর দখল করে নিয়েছে। ফলে রাস্তার এই বেহাল দশার সৃষ্টি হয়েছে।

এই ব্যাপারে ১নং ওয়ার্ড কাউন্সিলরকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জানানো হলেও কোন প্রতিকার পাওয়া যায়নি বলে স্থানীয় লোকজন অভিযোগ জানান।

এলাকাবাসী উক্ত খালগুলো প্রভাবশালীদের নিকট থেকে উদ্ধার করে সমস্যার সমাধানের জোর দাবি জানিয়েছেন।

Like us on https://www.facebook.com/VoiceofPatiyaFans
Share To:

Voice of Patiya

Post A Comment:

0 comments so far,add yours

Note: Only a member of this blog may post a comment.