ভয়েস অব পটিয়া: পটিয়া সদরে যত্রতত্র পার্কিং এর কারণে মোড়ে মোড়ে তীব্র যানজট দেখা দিয়েছে। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত এই যানজটের কবলে পড়ে ঈদ মার্কেটে আসা নারী-পুরুষ ভোগান্তির শিকার হচ্ছেন।

যত্রতত্র গাড়ি পার্কিং এ পটিয়ায় মোড়ে মোড়ে তীব্র যানজট

ভয়েস অব পটিয়া-নিউজ ডেস্ক: পটিয়া সদরে যত্রতত্র পার্কিং এর কারণে মোড়ে মোড়ে তীব্র যানজট দেখা দিয়েছে। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত এই যানজটের কবলে পড়ে ঈদ মার্কেটে আসা নারী-পুরুষ ভোগান্তির শিকার হচ্ছেন। 

থানার মোড়, ডাকবাংলোর মোড়, পোষ্ট অফিস, মুন্সেফ বাজার, উপজেলা গেইটের সম্মুখে, ইন্দ্রপুল ছাড়াও কামাল বাজার স্টেশন মসজিদের পাশে যানজটের কারণে সাধারণ মানুষ স্বাভাবিকভাবে চলাচল করতে পারছে না। মুন্সেফ বাজার এলাকায় পৌরসভার ডাস্টবিন পরিস্কারের গাড়ি দীর্ঘক্ষন অবস্থান করার কারণে কয়েক’শ গাড়ি দীর্ঘ লাইনে আটকা পড়ে। ফলে যানজট ছাড়াও ডাস্টবিনের দুর্গন্ধে পুরো এলাকায় ছড়িয়ে পড়েছে। 

সরেজমিন ঘুরে দেখা গেছে, আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে উপজেলার হাইদগাঁওসহ বিভিন্ন এলাকার নারী-পুরুষ কেনাকাটা করতে পটিয়ার ঈদ মার্কেটে ছুটছে। পটিয়া সদরের ঈদ মার্কেটগুলোতে পার্কিং এর কোন ব্যবস্থা না থাকায় কেনাকাটা করতে আসা লোকজনের গাড়ি রাস্তায় রাখতে হচ্ছে। ফলে এই যানজট দেখা দিয়েছে। 

পটিয়ার ট্রাফিক বিভাগের উদ্যোগে থানার মোড়, পোষ্ট অফিস মোড়, মুন্সেফ বাজার, ইউএনও অফিস সংলগ্নসহ বিভিন্ন এলাকায় ট্রাফিক দেওয়া হলেও যানজট নিরসন করা যাচ্ছে না। বিভিন্ন পথচারী উক্ত ব্যাপারে ক্ষোভ প্রকাশ করে বলেন, প্রতি বছর ঈদের মার্কেট এলাকায় যানজট লেগে থাকে। কিন্তু প্রশাসন কোন ব্যবস্থা গ্রহণ করে না। যার ফলে সিএনজি, রিক্সা, টেম্পু, পিকআপ, যাত্রীবাহী বাসসহ বিভিন্ন পরিবহন যত্রতত্র রাখার কারণে তীব্র যানজট সৃষ্টি হচ্ছে। 

তবে স্থানীয়দের অভিযোগ, পটিয়া থানার মোড়ে সিএনজি সমিতির ওয়াবিলের নামে টাকা আদায় করার কারণেও যানজট সৃষ্টি হচ্ছে। পটিয়া থানার ওসি রেফায়েত উল্লাহ চৌধুরী বলেন, যানজট নিরসন করতে পৌর সদরের বিভিন্ন স্থানে পুলিশ ও ট্রাফিক মোতায়েন করা হয়েছে। মুসলমানরা কেনাকাটা ও ঈদ করে যাতে স্বাচ্ছন্দে ঘরে ফিরতে পারে সে ব্যবস্থা করা হয়েছে।

Share To:

Voice of Patiya

Post A Comment:

0 comments so far,add yours

Note: Only a member of this blog may post a comment.