ভয়েস অব পটিয়া: দক্ষিণ চট্টগ্রামের ঘরমুখী যাত্রীদের চরম দুর্ভোগে পড়তে হয়েছে ঈদ উৎসবে। সে সাথে দ্বিগুন থেকে তিনগুন কোন কোন সময় তার চেয়ে বেশি ভাড়া গুনতে হয়েছে সাধারণ যাত্রীদের।

Voice of Patiya
ভয়েস অব পটিয়া-নিউজ ডেস্ক: দক্ষিণ চট্টগ্রামের ঘরমুখী যাত্রীদের চরম দুর্ভোগে পড়তে হয়েছে ঈদ উৎসবে। সে সাথে দ্বিগুন থেকে তিনগুন কোন কোন সময় তার চেয়ে বেশি ভাড়া গুনতে হয়েছে সাধারণ যাত্রীদের। 

একই চিত্র ছিল চন্দনাইশের অভ্যন্তরীণ সড়ক গুলোতে। ঈদে ঘরমুখী দক্ষিণ চট্টগ্রামে সাধারণ মানুষকে চরম ভোগান্তির শিকার হতে হয়েছে। সে সাথে দ্বিগুন থেকে তিনগুন কোন কোন সময় তার চেয়ে বেশি ভাড়া বহন করতে হয়েছে সাধারণ যাত্রীদের। 

ঈদের ছুটি ঘোষণার সাথে সাথে গত ১৬ জুলাই বিকাল থেকে কর্ণফুলী নতুন ব্রিজ এলাকায় যাত্রীবাহী বাস, হাইচ মালিক কর্মচারীরা নিয়মান্ত্রিক ভাড়ার চেয়ে দ্বিগুন থেকে তিনগুনেরও অধিক ভাড়া আদায় করা শুরু করে। এতে যাত্রীদের সাথে যাত্রীবাহী বাস, হাইচ কর্মচারীদের বাকবিতন্ডটা লেগে যায়। কিন্ত যাত্রীবাহী বাস, হাইচ কর্মচারীরা জোট বেঁধে ঐক্যবদ্ধ হয়ে পটিয়ার ভাড়া ২০ টাকার স্থলে ৫০-৬০ টাকা, গাছবাড়ীয়া-রশওনহাট পর্যন্ত ৩০ টাকার স্থলে ১০০-১৫০ টাকা, যা দোহাজারী ও কেরানী হাট পর্যন্ত একই কায়দায় ভাড়া আদায় করা হয়।যা গত ২০ জুলাই পর্যন্ত অব্যাহত থাকে। ক্ষেত্রবিশেষে তার চেয়েও বেশী ভাড়া আদায় করার অভিযোগ পাওয়া গেছে। একই ভাবে উপজেলার অভ্যন্তরীণ সড়কগুলোতে ঈদের অযুহাতে ৫ টাকার ভাড়া ১০ টাকা, ১০ টাকার ভাড়া ২০ টাকা, ২০ টাকার ভাড়া ৪০ টাকা, এভাবে ১০০ টাকার রির্জাভ ভাড়া ২০০ থেকে ৩০০ টাকা আদায় করা হয়।

Like us on https://www.facebook.com/VoiceofPatiyaFans
Share To:

Voice of Patiya

Post A Comment:

0 comments so far,add yours

Note: Only a member of this blog may post a comment.