পটিয়া-মুরালী সড়কে সিএনজি চলাচল নিয়ে উত্তেজনা


ভয়েস অব পটিয়া নিউজ ডেস্ক: ভাড়া বৃদ্ধি ও শ্রমিকদের মারধর করায় চট্টগ্রামের পটিয়া-আনোয়ারার মুরালী সংযোগ সড়কে গত এক সপ্তাহ ধরে সিএনজি চলাচল বন্ধ রয়েছে। ফলে ওই এলাকার শিক্ষার্থী ছাড়াও হাজার হাজার লোক চরম দুর্ভোগে পড়েছে। 

অবশেষে গতকাল বৃহস্পতিবার বিকেলে পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে প্রশাসন, যাত্রী ও শ্রমিকদের মধ্যে ত্রিপক্ষীয় সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রোকেয়া পারভীন, সহকারী কমিশনার (ভুমি) গৌতম বাড়ৈ, পটিয়া থানার ওসি রেফায়েত উল্লাহ চৌধুরী, ইউপি সদস্য গিয়াস উদ্দিন, আনজুমানারা বেগম, ইনছানা পারভিন ডেজী, পটিয়া অটো টেম্পো শ্রমিক সমিতির সভাপতি নুুরুল আলম, সাধারণ সম্পাদক বদিউল আলম, সহ-সভাপতি সাইফুল ইসলাম, অর্থ সম্পাদক শহীদুল ইসলাম সেকু, সাংগঠনিক সম্পাদক আবদুস ছবুর, প্রচার সম্পাদক মোজাম্মেল হক বাচা, সদস্য আবুল হোসেন, জামাল উদ্দিন, হেলাল মুন্সি, আলী আকবর, মো. শাহজাহান, আকতার হোসেন। 

বৈঠকে সিএনজি চালক ও শ্রমিকরা অভিযোগ করেন, পটিয়া-মুরালী সড়কে তিন টাকা ভাড়া বৃদ্ধির ইস্যুতে একটি কুচক্রীমহল তাদের চালক ও শ্রমিকদের বিভিন্নভাবে নির্যাতন করে আসছিল। যার কারণে গত এক সপ্তাহ ধরে পটিয়া-মুরালী সড়কে সিএনজি চলাচল বন্ধ রয়েছে। এদিকে জনগণের দুর্ভোগের কথা ভেবে প্রশাসন ত্রিপক্ষীয় বৈঠকের মাধ্যমে ১০ টাকার পরিবর্তে ১১ টাকা ভাড়া নির্ধারণ করেছে। তবে মালিক ও শ্রমিকদের দাবি ছিল ১৩ টাকা। বৈঠকের একপর্যায়ে শ্রমিকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। 

আগামী ২ মাস পর পুনরায় বৈঠকের মাধ্যমে ভাড়া বৃদ্ধির বিষয়টি নিষ্পত্তি করা হবে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা রোকেয়া পারভীন জানান।

পটিয়ার প্রতিমুহুর্তের সংবাদ পেতে আমাদের ফেসবুক পেজের সাথেই থাকুন
Keep updated with us via www.facebook.com/VoiceofPatiya
Share To:

Voice of Patiya

Post A Comment:

0 comments so far,add yours

Note: Only a member of this blog may post a comment.