ভয়েস অব পটিয়া-নিউজ ডেস্কঃ সরকারী আদেশ অমান্য করে পটিয়ায় দেদারসে চলছে কোচিং বাণিজ্য। প্রশাসনের নাকের ডগায় কোচিং সেন্টারগুলো অবাধে চললেও এ ব্যাপারে আইনগত কোন ব্যবস্থা নিতে প্রশাসনের তৎপরতা লক্ষ্য করা যায় নি। চলতি এসএসসি পরীক্ষা চলাকালীন সরকার প্রশ্নপত্র ফাঁস রোধে সারাদেশে কোচিং সেন্টারগুলো বন্ধ রাখার নির্দেশ দেয়। এতে কর্ণপাত না করে পটিয়া উপজেলার বিভিন্ন স্থানের কোচিং সেন্টারগুলো চালিয়ে যাচ্ছে সংশ্লিষ্টরা।

ভয়েস অব পটিয়া-নিউজ ডেস্কঃ সরকারী আদেশ অমান্য করে পটিয়ায় দেদারসে চলছে কোচিং বাণিজ্য। প্রশাসনের নাকের ডগায় কোচিং সেন্টারগুলো অবাধে চললেও এ ব্যাপারে আইনগত কোন ব্যবস্থা নিতে প্রশাসনের তৎপরতা লক্ষ্য করা যায় নি। 


চলতি এসএসসি পরীক্ষা চলাকালীন সরকার প্রশ্নপত্র ফাঁস রোধে সারাদেশের সবধরনের কোচিং সেন্টারগুলো বন্ধ রাখার নির্দেশনা জারী করে। এতে কর্ণপাত না করে পটিয়া উপজেলার বিভিন্ন স্থানের কোচিং সেন্টারগুলো চালিয়ে যাচ্ছে সংশ্লিষ্টরা। 

নিষেধাজ্ঞা অমান্য করে পটিয়ায় চলছে কোচিং বাণিজ্য
সরেজমিনে পরিদর্শনে, পটিয়া সরকারি কলেজ গেইট সংলগ্ন ‘মেরিট কোচিং’, ‘কনফিডেন্স কোচিং’; ক্লাব রোড এলাকায় ‘প্রিজম কোচিং’; বাস স্টেশন এলাকায় ‘সিনার্জি কোচিং’, ‘আবর্তন’; পোস্ট অফিস এলাকায় ‘সাইফুল স্যার’; ‘শিপু স্যার’; ‘বাবু ভাই’; গাউছিয়া ভবনে ‘এক্সাম ডট কম’; শাহ আমির স্কুল সংলগ্ন এলাকায় এসব কোচিং সেন্টার এখনো চালু রয়েছে। এসব কোচিং ছাড়াও পৌরসদরের  এস.আলম মসজিদ সংলগ্ন এলাকা, ওয়াপদা/সার্কুলার রোড, ক্লাব রোডসহ অলিতে-গলিতে প্রশাসনের নাকের ডগায় অহরহ কোচিং সেন্টার চলছে।

শিক্ষা মন্ত্রনালয় কর্তৃক জারীকৃত আদেশনামা

এ বিষয়ে জানতে চাইলে, পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রাসেলুল কাদের জানান, এসএসসি পরীক্ষা চলাকালীন প্রশ্নপত্র ফাঁসরোধে সরকারিভাবে কোচিং সেন্টারগুলো বন্ধ রাখার নির্দেশনা রয়েছে। এ নির্দেশনা অমান্য করে যেসব কোচিং সেন্টার চালু রাখা হয়েছে শীঘ্রই এসব কোচিং সেন্টারগুলোর বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হবে।















পটিয়া সম্পর্কে জানতে আমাদের ফেসবুক পেজের সাথে থাকুন।
www.facebook.com/VoiceofPatiyaFans
Share To:

Voice of Patiya

Post A Comment:

0 comments so far,add yours

Note: Only a member of this blog may post a comment.