vop-ad1

ভয়েস অব পটিয়াঃ ভাড়া বৃদ্ধি ও শ্রমিকদের মারধর করার অভিযোগে পটিয়া-আনোয়ারার মুরালী সংযোগ সড়কে গত এক সপ্তাহ ধরে সিএনজি চলাচল বন্ধ রয়েছে

পটিয়া-মুরালী সড়কে সিএনজি চলাচল নিয়ে উত্তেজনা; পটিয়া; চট্টগ্রাম; Patiya; Chittagong; Chattogram
পটিয়া-মুরালী সড়কে সিএনজি চলাচল নিয়ে উত্তেজনা

ভয়েস অব পটিয়া-নিউজ ডেস্কঃ ভাড়া বৃদ্ধি ও শ্রমিকদের মারধর করার অভিযোগে পটিয়া-আনোয়ারার মুরালী সংযোগ সড়কে গত এক সপ্তাহ ধরে সিএনজি চলাচল বন্ধ রয়েছে। ফলে ওই এলাকার শিক্ষার্থীসহ হাজার হাজার মানুষ চরম দুর্ভোগে পড়েছে। 

গতকাল বৃহস্পতিবার বিকেলে এ নিয়ে পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে প্রশাসন, যাত্রী ও শ্রমিকদের মধ্যে ত্রিপক্ষীয় এক সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রোকেয়া পারভীন, সহকারী কমিশনার (ভূমি) গৌতম বাড়ৈ, পটিয়া থানার ওসি রেফায়েত উল্লাহ চৌধুরী, ইউপি সদস্য গিয়াস উদ্দিন, আনজুমান আরা বেগম, ইনছানা পারভিন ডেজী, পটিয়া অটো-টেম্পো শ্রমিক কল্যাণ সমিতির সভাপতি নুুরুল আলম, সাধারণ সম্পাদক বদিউল আলম, সহ-সভাপতি সাইফুল ইসলাম, অর্থ সম্পাদক শহীদুল ইসলাম সেকু, সাংগঠনিক সম্পাদক আবদুস ছবুর, প্রচার সম্পাদক মোজাম্মেল হক বাচা, সদস্য আবুল হোসেন, জামাল উদ্দিন, হেলাল মুন্সি, আলী আকবর, মোঃ শাহজাহান, আকতার হোসেন প্রমুখ। 

বৈঠকে সিএনজি চালক ও শ্রমিকরা অভিযোগ করেন, পটিয়া-মুরালী সড়কে তিন টাকা ভাড়া বৃদ্ধির ইস্যুতে একটি কুচক্রীমহল তাদের চালক ও শ্রমিকদের বিভিন্নভাবে নির্যাতন করে আসছিল। যার কারণে গত এক সপ্তাহ ধরে পটিয়া-মুরালী সড়কে সিএনজি চলাচল বন্ধ রয়েছে। এদিকে জনগণের দুর্ভোগের কথা ভেবে প্রশাসন ত্রিপক্ষীয় বৈঠকের মাধ্যমে ১০ টাকার পরিবর্তে ১১ টাকা ভাড়া নির্ধারণ করেছে। তবে মালিক ও শ্রমিকদের দাবি ছিল ১৩ টাকা। বৈঠকের একপর্যায়ে শ্রমিকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। 
দু মাস পর পুনরায় বৈঠকের মাধ্যমে ভাড়া বৃদ্ধির বিষয়টি নিষ্পত্তি করা হবে বলে বৈঠকে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা রোকেয়া পারভীন।
Share To:

Voice of Patiya

জানাতে পারেন আপনার মন্তব্য :

0 comments so far,add yours

~ মন্তব্য নীতিমালা ~

• আমাদের প্ল্যাটফর্মে মন্তব্য, আলোচনা, সমালোচনা বজায় রাখার জন্য আমরা একটি নীতিমালা তৈরি করেছি। আমরা আশা করি যে, কোন মন্তব্য পোস্ট করার সময় আপনারা তার অনুসরণ করবেন। ভয়েস অব পটিয়া কর্তৃপক্ষ ভিজিটর কর্তৃক নির্দেশিকা লঙ্ঘন করে এমন মন্তব্যগুলো মুছে ফেলার অধিকার সংরক্ষণ করে।

• জাতি, ধর্ম, বর্ণ, বয়স, লিঙ্গ, চেহারা বা অক্ষমতার ভিত্তিতে কোনো ব্যক্তি, কোন গোষ্ঠী বা সম্প্রদায়ের প্রতি আপত্তিকর বা আক্রমণ করে এমন ভাষায় মন্তব্য করা যাবে না।

• আলোচনার বিষয়ের সাথে সম্পর্ক নেই এমন কোন মন্তব্য পোস্ট করা যাবে না। কিছু বিষয় বিস্তৃত হিসাবে গণ্য করা যেতে পারে, তবে আলোচনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে পারে এমন কোনো বিষয় ভয়েস অব পটিয়া কর্তৃক অনুমোদন করা হবে না।

• কোনো পক্ষকে আইনি ঝামেলায় ফেলতে পারে এমন মন্তব্য করা যাবে না।

• বাণিজ্যিক প্রকৃতির কিংবা বিজ্ঞাপনীয় উপাদান/লিঙ্ক রয়েছে এমন মন্তব্য পোস্ট করা যাবে না।

• যেসব মন্তব্য স্প্যামিং বলে মনে হচ্ছে এবং একাধিক পোস্ট জুড়ে অভিন্ন মন্তব্য পোস্ট করছে সেগুলো মুছে ফেলা হবে।

• ঘৃণাত্মক, সহিংসতার প্ররোচনা দেয় অথবা ধর্মকে আক্রমণ করে এমন কোন মন্তব্য করা যাবে না।