vop-ad1

ভয়েস অব পটিয়াঃ দক্ষিণ চট্টগ্রামের খেলাধুলার প্রাণ কেন্দ্র পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে গরুর বাজার-পূজার ছাগল বাজার না বসানোর দাবিতে মানববন্ধন

পটিয়ায় খেলার মাঠে গরু-ছাগলের হাট বসানো বন্ধের দাবিতে মানববন্ধন; পটিয়া; চট্টগ্রাম; Patiya; Chittagong; Chattogram
পটিয়ায় খেলার মাঠে গরু-ছাগলের হাট বসানো বন্ধের দাবিতে মানববন্ধন

ভয়েস অব পটিয়া-নিউজ ডেস্কঃ
 দক্ষিণ চট্টগ্রামের খেলাধুলার প্রাণ কেন্দ্র পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠ। কয়েকদিন আগেও এই মাঠে সম্পন্ন হয়েছে আন্তঃউপজেলা ফুটবল টুর্নামেন্টের আসর। শুধু তাই নয়, পটিয়া থেকে বিপুল সংখ্যক ফুটবলার সৃষ্টির পেছনে অন্যান্য মাঠের মত এই মাঠটিও অগ্রণী ভূমিকা পালন করেছে। 

যে মাঠে সকাল-বিকাল অনুশীলন করার কথা ফুটবলার-ক্রিকেটারদের, এখন তাদের মানববন্ধন করতে হচ্ছে রাস্তায়। কারণ, এই খেলার মাঠে বরাবরের মত খেলাধূলার পরিবেশ বন্ধ করে দিয়ে কোরবানীর গরুর বাজার-পূজার ছাগল বাজার বসানোর পাঁয়তারা চালাচ্ছে একটি প্রভাবশালী রাজনৈতিক মহল। 
খেলার মাঠে কেন গরুর বাজার? এমনিতেই মাঠের অভাবে দেশের খেলাধুলা ব্যাহত হচ্ছে, সেখানে খেলার মাঠে যদি গরুর বাজার বসানোর ব্যবস্থা করা হয় তাহলে সেটা হবে আরো ক্ষতিকর। তার উপর এটি একটি স্কুল মাঠ। গরু-ছাগলের বাজারের কারণে শুধু যে মাঠ ক্ষতিগ্রস্ত হবে তা নয়, স্কুল-কলেজের পরিবেশও ক্ষতিগ্রস্ত হবে। তাই পটিয়ায় খেলার উপযোগী সকল ধরনের স্কুল-কলেজের মাঠ রক্ষার্থে পটিয়ার ক্রীড়ামোদী জনগণ গরু-ছাগলের বাজারসহ সকল ধরনের হস্তক্ষেপ প্রতিবাদে উক্ত মানববন্ধন কর্মসূচী পালন করে।

এই মাঠে আসন্ন কোরবানীর গরু ছাগলের বাজার না বসানোর দাবিতে গত শনিবার বিকালে পটিয়া কলেজ গেইটস্থ সর্বস্তরের ক্রীড়া সংগঠক, ক্রীড়াবিদ ও খেলোয়াড়দের যৌথ উদ্যোগে এক মানব বন্ধন কমর্সূচি পালন করা হয়। 

পটিয়া সরকারী কলেজ গেইটে আয়োজিত এ মানববন্ধনে বক্তব্য রাখেন খেলোয়াড় সমিতির সভাপতি নাছির উদ্দিন, পুলক চৌধুরী, জালাল উদ্দিন, নুরুল ইসলাম, আনোয়ার হোসেন, ক্রিকেট খেলোয়াড় সমিতির যুগ্ম আহবায়ক মোঃ হোসেন, সেলিম উল্লাহ, ডা. সাইফুল ইসলাম, মোঃ হাসেম, উৎপল সরকার রাজু, সোহেল, মোঃ নিজাম উদ্দিন, নুরুল করিম প্রমুখ। 

পরে এতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন পটিয়া উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার জসিম উদ্দিন। এ সময় তিনি বলেন, ‘পটিয়ার সাংসদ সামশুল হক চৌধুরী এই মাঠটিকে স্টেডিয়ামে পরিণত করার চেষ্টা চালাচ্ছেন। তিনি এবং উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাসেলুল কাদের, পৌর মেয়র হারুনুর রশীদের সাথে আলোচনা করে ঐতিহ্যবাহী এ খেলার মাঠ যাতে কোরবানীর-পূজার হাটবাজারের কারণে নষ্ট না হয় সেই ব্যবস্থা নেওয়া হবে।’
Share To:

Voice of Patiya

জানাতে পারেন আপনার মন্তব্য :

0 comments so far,add yours

~ মন্তব্য নীতিমালা ~

• আমাদের প্ল্যাটফর্মে মন্তব্য, আলোচনা, সমালোচনা বজায় রাখার জন্য আমরা একটি নীতিমালা তৈরি করেছি। আমরা আশা করি যে, কোন মন্তব্য পোস্ট করার সময় আপনারা তার অনুসরণ করবেন। ভয়েস অব পটিয়া কর্তৃপক্ষ ভিজিটর কর্তৃক নির্দেশিকা লঙ্ঘন করে এমন মন্তব্যগুলো মুছে ফেলার অধিকার সংরক্ষণ করে।

• জাতি, ধর্ম, বর্ণ, বয়স, লিঙ্গ, চেহারা বা অক্ষমতার ভিত্তিতে কোনো ব্যক্তি, কোন গোষ্ঠী বা সম্প্রদায়ের প্রতি আপত্তিকর বা আক্রমণ করে এমন ভাষায় মন্তব্য করা যাবে না।

• আলোচনার বিষয়ের সাথে সম্পর্ক নেই এমন কোন মন্তব্য পোস্ট করা যাবে না। কিছু বিষয় বিস্তৃত হিসাবে গণ্য করা যেতে পারে, তবে আলোচনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে পারে এমন কোনো বিষয় ভয়েস অব পটিয়া কর্তৃক অনুমোদন করা হবে না।

• কোনো পক্ষকে আইনি ঝামেলায় ফেলতে পারে এমন মন্তব্য করা যাবে না।

• বাণিজ্যিক প্রকৃতির কিংবা বিজ্ঞাপনীয় উপাদান/লিঙ্ক রয়েছে এমন মন্তব্য পোস্ট করা যাবে না।

• যেসব মন্তব্য স্প্যামিং বলে মনে হচ্ছে এবং একাধিক পোস্ট জুড়ে অভিন্ন মন্তব্য পোস্ট করছে সেগুলো মুছে ফেলা হবে।

• ঘৃণাত্মক, সহিংসতার প্ররোচনা দেয় অথবা ধর্মকে আক্রমণ করে এমন কোন মন্তব্য করা যাবে না।