ভয়েস অব পটিয়াঃ আগামী ২৩ এপ্রিল হতে সারাদেশে ভোটার তালিকার হালনাগাদ কার্যক্রম শুরু হতে যাচ্ছে। বাড়ি বাড়ি গিয়ে ভোটার তালিকা হালনাগাদের তথ্য সংগ্রহের এই কার্যক্রম চলবে আগামী ১৩ মে পর্যন্ত।

ভোটার তালিকার হালনাগাদ শুরু ২৩ এপ্রিল; ভয়েস অব পটিয়া; পটিয়া; চট্টগ্রাম দক্ষিণ জেলা; চট্টগ্রাম; চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক; ইন্দ্রপুল লবণ শিল্প, পটিয়া লবণ শিল্প, পটিয়া বাইপাস, চাঁনখালী খাল, কক্সবাজার; Voice of Patiya

ভয়েস অব পটিয়া-নিউজ ডেস্কঃ আগামী ২৩ এপ্রিল হতে সারাদেশে ভোটার তালিকার হালনাগাদ কার্যক্রম শুরু হতে যাচ্ছে। বাড়ি বাড়ি গিয়ে ভোটার তালিকা হালনাগাদের তথ্য সংগ্রহের এই কার্যক্রম চলবে আগামী ১৩ মে পর্যন্ত। 

সোমবার (৮ এপ্রিল) নির্বাচন কমিশনে অনুষ্ঠিত কমিশনের ৪৭তম সভায় এ সিদ্ধান্ত হয়।

কমিশন সূত্রে জানা যায়, যাদের জন্ম ২০০১ সালের ১ জানুয়ারি বা তারও আগে, তারা হালনাগাদ তালিকায় নিবন্ধিত হতে পারবেন। হালনাগাদের পাশাপাশি ভোটার তালিকা থেকে নাম কাটার জন্য মৃত ভোটারদের তথ্যও সংগ্রহ করা হবে। ভোটার যোগ্য নাগরিকদের তথ্য সংগ্রহের পাশাপাশি যাদের জন্ম ২০০৪ সালের ১ জানুয়ারি পর্যন্ত, তাদের তথ্যও সংগ্রহ করা হবে। এবারের হালনাগাদে তারা ভোটার না হলেও পরবর্তীতে তাদের বয়স ১৮ বছর বা তার বেশি হলে তারা ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হবে। অন্যদিকে ২০০২ সালের ১ জানুয়ারি বা তার আগে যাদের জন্ম তারা ২০২০ সালের নতুন ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হবেন। অর্থাৎ নির্বাচন কমিশন দুই বছরের আগাম তথ্য সংগ্রহের সিদ্ধান্ত নিয়েছে। 
কমিশন জানিয়েছে, যারা এর আগে ভোটার হওয়ার জন্য ফরম পূরণ করেছেন এবং ছবি তুলেছেন কিন্তু জাতীয় পরিচয়পত্র পাননি, তাদের হালনাগাদের সময় নতুন করে ভোটার হওয়ার দরকার নেই। বর্তমানে দেশে মোট ভোটার সংখ্যা প্রায় ১০ কোটি ৪২ লাখ।


পটিয়া সম্পর্কে জানতে ও জানাতে আমাদের ফেসবুক পেজের সাথে থাকুন।
Share To:

Voice of Patiya

Post A Comment:

0 comments so far,add yours