vop-ad1

ভয়েস অব পটিয়াঃ চীন থেকে করোনা ভাইরাস পরীক্ষার ৩০ হাজার কিট পাঠিয়েছে চীনের অনলাইন বিপণন প্রতিষ্ঠান আলিবাবা ও জ্যাক মা ফাউন্ডেশন।

চীন থেকে এলো আলিবাবার কিট; করোনা; করোনা ভাইরাস; কোভিড-১৯; সংবাদ; সারাদেশ; বাংলাদেশ; চীন; আলিবাবা; জ্যাক মা; জ্যাক মা ফাউন্ডেশন; Corona; Covid-19; China-Bangladesh; China embassy; Alibaba; Jack Ma; Jack Ma Foundation; Corona kit; Covid kit
চীন সরকারের পক্ষ থেকে করোনা শনাক্তের কিট হস্তান্তর অনুষ্ঠান ‘ভালোবাসার নৌকা পাহাড় বাইয়া চলে’

ভয়েস অব পটিয়া-ন্যাশনাল ডেস্কঃ চীন থেকে পাঠানো করোনা ভাইরাস পরীক্ষার আরও ৩০ হাজার কিট বাংলাদেশে এসে পৌঁছেছে। বাংলাদেশকে এ সব কিট উপহার হিসেবে পাঠিয়েছে চীনের অনলাইন বিপণন প্রতিষ্ঠান আলিবাবা ও জ্যাক মা ফাউন্ডেশন। শুক্রবার (২৭ মার্চ) বিকেলে চীনের ফ্লাইটটি ঢাকায় এসে পৌঁছায়। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের কাছে এই কিট হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশের চীনা দূতাবাস। 



এর আগে এক টুইট বার্তায় বাংলাদেশসহ আফগানিস্তান, কম্বোডিয়া, লাওস, মালদ্বীপ, মঙ্গোলিয়া, মিয়ানমার, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা’কে মাস্ক, টেস্ট কিট আর নিরাপত্তা পোশাক অনুদান হিসেবে দেয়ার ঘোষণা দিয়েছিলেন আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা। টুইটারে জ্যাক মা লেখেন, ১৮ লাখ মাস্ক, ২ লাখ ১০ হাজার টেস্টিং কিট, ৩৬ হাজার প্রটেক্টিভ স্যুট, ভেন্টিলেটর এবং থার্মোমিটার ‘করোনা ভাইরাস’ মোকাবেলায় বাংলাদেশসহ ১০টি দেশে অনুদান হিসেবে দেয়া হবে। বাংলাদেশের পাশাপাশি এসব সরঞ্জাম পাবে আফগানিস্তান, কম্বোডিয়া, লাওস, মালদ্বীপ, মঙ্গোলিয়া, মিয়ানমার, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা। 


এর আগে বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকেলে চীন সরকারের পক্ষ থেকে করোনা ভাইরাস শনাক্তের জন্য ১০ হাজার করোনা শনাক্তকরণ কিট, প্রথম সারির চিকিৎসকদের জন্য ১০ হাজার পিপিই এবং এক হাজার থার্মোমিটার পাঠিয়েছে। বিশেষ বিমানে আসা এসব সরঞ্জামের বক্সের গায়ে লেখা ছিল ‘ভালোবাসার নৌকা পাহাড় বাইয়া চলে।’ ‘করোনা ভাইরাস’ মহামারী সৃষ্টের পর প্রথম দফায় দুই হাজার টেস্টিং কীট এবং চিকিৎসা সামগ্রী দিয়েছিল চীন। এ নিয়ে সব মিলিয়ে চীন থেকে প্রায় ৪২ হাজার টেস্টিং কিট এসেছে।
Share To:

Voice of Patiya

জানাতে পারেন আপনার মন্তব্য :

0 comments so far,add yours

~ মন্তব্য নীতিমালা ~

• আমাদের প্ল্যাটফর্মে মন্তব্য, আলোচনা, সমালোচনা বজায় রাখার জন্য আমরা একটি নীতিমালা তৈরি করেছি। আমরা আশা করি যে, কোন মন্তব্য পোস্ট করার সময় আপনারা তার অনুসরণ করবেন। ভয়েস অব পটিয়া কর্তৃপক্ষ ভিজিটর কর্তৃক নির্দেশিকা লঙ্ঘন করে এমন মন্তব্যগুলো মুছে ফেলার অধিকার সংরক্ষণ করে।

• জাতি, ধর্ম, বর্ণ, বয়স, লিঙ্গ, চেহারা বা অক্ষমতার ভিত্তিতে কোনো ব্যক্তি, কোন গোষ্ঠী বা সম্প্রদায়ের প্রতি আপত্তিকর বা আক্রমণ করে এমন ভাষায় মন্তব্য করা যাবে না।

• আলোচনার বিষয়ের সাথে সম্পর্ক নেই এমন কোন মন্তব্য পোস্ট করা যাবে না। কিছু বিষয় বিস্তৃত হিসাবে গণ্য করা যেতে পারে, তবে আলোচনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে পারে এমন কোনো বিষয় ভয়েস অব পটিয়া কর্তৃক অনুমোদন করা হবে না।

• কোনো পক্ষকে আইনি ঝামেলায় ফেলতে পারে এমন মন্তব্য করা যাবে না।

• বাণিজ্যিক প্রকৃতির কিংবা বিজ্ঞাপনীয় উপাদান/লিঙ্ক রয়েছে এমন মন্তব্য পোস্ট করা যাবে না।

• যেসব মন্তব্য স্প্যামিং বলে মনে হচ্ছে এবং একাধিক পোস্ট জুড়ে অভিন্ন মন্তব্য পোস্ট করছে সেগুলো মুছে ফেলা হবে।

• ঘৃণাত্মক, সহিংসতার প্ররোচনা দেয় অথবা ধর্মকে আক্রমণ করে এমন কোন মন্তব্য করা যাবে না।