ভয়েস অব পটিয়াঃ চীন থেকে করোনা ভাইরাস পরীক্ষার ৩০ হাজার কিট পাঠিয়েছে চীনের অনলাইন বিপণন প্রতিষ্ঠান আলিবাবা ও জ্যাক মা ফাউন্ডেশন।

চীন থেকে এলো আলিবাবার কিট; করোনা, করোনা ভাইরাস, কোভিড-১৯, সংবাদ, সারাদেশ, বাংলাদেশ, চীন, আলিবাবা, জ্যাক মা, জ্যাক মা ফাউন্ডেশন, Corona, Covid-19, China-Bangladesh, China embassy, Alibaba, Jack Ma, Jack Ma Foundation
চীন সরকারের পক্ষ থেকে করোনা শনাক্তের কিট হস্তান্তর অনুষ্ঠান ‘ভালোবাসার নৌকা পাহাড় বাইয়া চলে’

ভয়েস অব পটিয়া-ন্যাশনাল ডেস্কঃ চীন থেকে পাঠানো করোনা ভাইরাস পরীক্ষার আরও ৩০ হাজার কিট বাংলাদেশে এসে পৌঁছেছে। বাংলাদেশকে এ সব কিট উপহার হিসেবে পাঠিয়েছে চীনের অনলাইন বিপণন প্রতিষ্ঠান আলিবাবা ও জ্যাক মা ফাউন্ডেশন। শুক্রবার (২৭ মার্চ) বিকেলে চীনের ফ্লাইটটি ঢাকায় এসে পৌঁছায়। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের কাছে এই কিট হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশের চীনা দূতাবাস। 



এর আগে এক টুইট বার্তায় বাংলাদেশসহ আফগানিস্তান, কম্বোডিয়া, লাওস, মালদ্বীপ, মঙ্গোলিয়া, মিয়ানমার, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা’কে মাস্ক, টেস্ট কিট আর নিরাপত্তা পোশাক অনুদান হিসেবে দেয়ার ঘোষণা দিয়েছিলেন আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা। টুইটারে জ্যাক মা লেখেন, ১৮ লাখ মাস্ক, ২ লাখ ১০ হাজার টেস্টিং কিট, ৩৬ হাজার প্রটেক্টিভ স্যুট, ভেন্টিলেটর এবং থার্মোমিটার ‘করোনা ভাইরাস’ মোকাবেলায় বাংলাদেশসহ ১০টি দেশে অনুদান হিসেবে দেয়া হবে। বাংলাদেশের পাশাপাশি এসব সরঞ্জাম পাবে আফগানিস্তান, কম্বোডিয়া, লাওস, মালদ্বীপ, মঙ্গোলিয়া, মিয়ানমার, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা। 


এর আগে বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকেলে চীন সরকারের পক্ষ থেকে করোনা ভাইরাস শনাক্তের জন্য ১০ হাজার করোনা শনাক্তকরণ কিট, প্রথম সারির চিকিৎসকদের জন্য ১০ হাজার পিপিই এবং এক হাজার থার্মোমিটার পাঠিয়েছে। বিশেষ বিমানে আসা এসব সরঞ্জামের বক্সের গায়ে লেখা ছিল ‘ভালোবাসার নৌকা পাহাড় বাইয়া চলে।’ ‘করোনা ভাইরাস’ মহামারী সৃষ্টের পর প্রথম দফায় দুই হাজার টেস্টিং কীট এবং চিকিৎসা সামগ্রী দিয়েছিল চীন। এ নিয়ে সব মিলিয়ে চীন থেকে প্রায় ৪২ হাজার টেস্টিং কিট এসেছে।


জাতীয়-আন্তর্জাতিক সংবাদসহ পটিয়া সম্পর্কে জানতে ও জানাতে আমাদের ফেসবুক পেজের সাথে থাকুন।
Share To:

Voice of Patiya

Post A Comment:

0 comments so far,add yours

Note: Only a member of this blog may post a comment.