ভয়েস অব পটিয়াঃ ফেসবুকের বাংলাদেশ কান্ট্রি ম্যানেজার হিসেবে নিয়োগ পেলেন সাবহানাজ রশীদ দিয়া।

ফেসবুকের বাংলাদেশ কান্ট্রি ম্যানেজার সাবহানাজ রশীদ দিয়া; facebook, bangladesh, country manager, facebook bangladesh country manager sabhanaz rashid diya

ভয়েস অব পটিয়া-সোস্যাল ডেস্কঃ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের বাংলাদেশ কান্ট্রি ম্যানেজার হিসেবে নিয়োগ পেলেন সাবহানাজ রশীদ দিয়া। এই নিয়োগের মাধ্যমে ফেসবুকের একজন অফিসিয়াল প্রতিনিধি পেলো বাংলাদেশ। সাবহানাজ রশীদ দিয়াকে এবছরের এপ্রিল মাসে নিয়োগ দেয় ফেসবুক। ফেসবুকের বাংলাদেশ প্রতিনিধি হিসেবে তিনি বাংলা ভাষা ও বাংলাদেশের পলিসি বিষয়ে কাজ করবেন বলে জানা গেছে।

সোমবার (০৭ সেপ্টেম্বর) ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সাথে ফেসবুকের এক ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ফেসবুক কর্তৃপক্ষ সাবহানাজকে বাংলাদেশ বিষয়ক কর্মকর্তা হিসেবে পরিচয় করিয়ে দেয়। বাংলাদেশে ফেসবুকের একজন প্রতিনিধি হিসেবে বাংলা ভাষাভাষীকে নিয়োগ দেয়ায় ফেসবুককে ধন্যবাদ জানান মোস্তাফা জব্বার। এই উদ্যোগের ফলে দেশে ফেসবুক সংক্রান্ত যেকোনও সমস্যার দ্রুত সমাধান পাবে বলে মন্ত্রী আশা ব্যক্ত করেন। 

সাবহানাজ রশীদ দিয়া ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ থেকে অর্থনীতি ও যোগাযোগ বিষয়ে স্নাতক সম্পন্ন করেন। তিনি যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়া থেকে পাবলিক পলিসি ও ডাটা সায়েন্সে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। সাবহানাজ ১০ বছর যাবত ওয়ান ডিগ্রি ইনিশিয়েটিভ নামের একটি অলাভজনক প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী হিসেবে কাজ করেছেন। এছাড়াও তিনি গুগল, বিশ্বব্যাংক, ইউএসএইডসহ বিশ্বব্যাপী বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করেছেন।

জাতীয়-আন্তর্জাতিক-চট্টগ্রামের সংবাদসহ পটিয়া সম্পর্কে জানতে ও জানাতে আমাদের ফেসবুক পেজের সাথে থাকুন।
Share To:

Voice of Patiya

Post A Comment:

0 comments so far,add yours