Friday, October 23, 2020

ভারত নোংরা দেশ! : ট্রাম্প

 

ভারত নোংরা দেশ! : ট্রাম্প

ভয়েস অব পটিয়া-ইন্টারন্যাশনাল ডেস্কঃ ভারতকে নোংরা দেশ বলে অভিহিত করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। 

কিছুদিন আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বন্ধু বলে উল্লেখ করলেও সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের সর্বশেষ বিতর্কে ভারতের বদনাম করতে ছাড়েন নি ডোনাল্ড ট্রাম্প। বিতর্কে অংশ নিয়ে ভারতকে নোংরা দেশ ও এর বাতাস নোংরা বলে মন্তব্য করেছেন ট্রাম্প। একইসঙ্গে তিনি চীন ও রাশিয়াকেও নোংরা বলেছেন। 

ট্রাম্পের এমন বক্তব্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনা ঝড় বইছে। 

ট্রাম্প বলেন, “ভারতের দিকে তাকান, কি নোংরা! চীনের দিকে তাকান, কী নোংরা! রাশিয়ার দিকে তাকান,  কি নোংরা! নোংরা বাতাস!” 

প্রেসিডেন্ট নির্বাচনকে কেন্দ্র করে এর আগেও কয়েকদফা ভারত ও চীনের ব্যাপক সমালোচনা করেন ডোনাল্ড ট্রাম্প। এবারেও দূষণ পর্ব নিয়ে দেশ দুটির বিরুদ্ধে কড়া বার্তা দিলেন তিনি। 

বৃহস্পতিবার নির্বাচনী বিতর্কে  ট্রাম্প বলেন, “প্যারিস অ্যাকর্ডের জন্য আমি কোটি কোটি চাকরী, কোম্পানিকে পথে বসাতে পারি না। ভারত ও চীনের কলকারখানাগুলো দূষণ ছড়ালেও সেগুলো বন্ধ করতে আন্তর্জাতিক কোন তৎপরতা নেই। তারপরও পরিবেশ রক্ষার দোহাই দিয়ে আমেরিকাকে চাপে ফেলার চেষ্টা চলছে বলেও তিনি বিতর্কে দাবি করেন।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, এর আগে অনেকবার মিডিয়ার সামনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে তার সখ্যতার বার্তা দিলেও, ভারতকে নিয়ে অনেক নেতিবাচক মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট। আর তারই ধারাবাহিকতা ধরে রাখলেন এবারের নির্বাচনের চূড়ান্ত বিতর্কেও।



React:
শেয়ার করুন

Author:

Voice of Patiya ঐতিহ্যবাহী পটিয়ার প্রথম পূর্ণাঙ্গ ডিজিটাল মিডিয়া / অনলাইন নিউজ পোর্টাল। পটিয়াকে অনলাইনে সমৃদ্ধ করার সাথে সাথে পটিয়ার গণমানুষের কথা প্রচার করা Voice of Patiya’র একমাত্র লক্ষ্য। পটিয়ার প্রধান প্রধান সমস্যাগুলোর সংবাদ, তথ্য, পটিয়ার সমসাময়িক বিষয়বস্তুসহ দেশ-বিদেশের বিভিন্ন সংবাদ প্রচারের জন্য Voice of Patiya আছে আপনার পাশে।

0 comment:

বিজ্ঞাপন

ad2

নিউজ আর্কাইভ