alt-text

ভয়েস অব পটিয়াঃ এই শীতকালীন সময়ে দেশব্যাপী করোনার সংক্রমণ এড়াতে মুখে মাস্ক পড়া ও শারীরিক দূরত্ব নিশ্চিত করার লক্ষ্যে ফের নির্দেশনা

করোনার সংক্রমণ এড়াতে মন্ত্রীসভার ফের নির্দেশনা

ভয়েস অব পটিয়া-নিউজ ডেস্কঃ এই শীতকালীন সময়ে দেশব্যাপী করোনার সংক্রমণ এড়াতে মুখে মাস্ক পড়া ও শারীরিক দূরত্ব নিশ্চিত করার লক্ষ্যে ফের নির্দেশনা দিয়েছে মন্ত্রীসভা। 

আজ সোমবার (২১ ডিসেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রীসভার এক ভার্চুয়াল সভায় এ নির্দেশনা দেওয়া হয় বলে জানিয়েছেন মন্ত্রীপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। 

ভার্চুয়াল এই সভায় গণভবন থেকে প্রধানমন্ত্রী ও সচিবালয়ে মন্ত্রীপরিষদ বিভাগের সম্মেলনকক্ষ থেকে মন্ত্রী-প্রতিমন্ত্রীরা অংশ নেন।

সভা শেষে এক ব্রিফিংয়ে মন্ত্রীপরিষদ সচিব বলেন, “‘কোভিড-১৯ করোনা’র সংক্রমণ এড়াতে স্থানীয় সরকার বিভাগ কর্তৃক গৃহীত পদক্ষেপ ও কর্মপরিকল্পনা সম্পর্কে মন্ত্রীসভার সদস্যদের অবহিত করা হয়েছে। করোনা ভাইরাস মহামারীর মধ্যে বাসার বাইরে চলাচলের ক্ষেত্রে সবার মাস্ক পরা বাধ্যতামূলক করে সরকার। 
এ নির্দেশনা নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আইন অমান্যকারীদের জেল-জরিমানা করা হচ্ছে। বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানে ‘No Mask, No Service’ ব্যাপকভাবে স্থানীয় সরকারের মাধ্যমে প্রচার-প্রচারণা চালানো হচ্ছে। গ্রামাঞ্চলে শিক্ষক, সাংবাদিক, জনপ্রতিনিধি, সমাজের গণ্যমান্য সচেতন ব্যক্তিকে এ কাজে অন্তর্ভুক্ত করা হয়েছে। বিশ্বব্যাপী করোনার সংক্রমণের উর্ধ্বগামীতায় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সংক্রমণ এড়াতে আমাদের আরও কঠোর পদক্ষেপ নিতে হবে যাতে যথাসম্ভব সামাজিক দূরত্ব নিশ্চিত করা হয়। 
এছাড়া মাস্কের ব্যবহারের কথা বার বার আলোচনায় আসছে। মাস্ক পড়া ছাড়া যাতে কেউ সেবা না পায় তা নিশ্চিত করতে হবে। এটি বাস্তবায়নে যথোপযুক্ত পদক্ষেপ নেয়ার জন্য নির্দেশনা দেয়া হয়েছে স্থানীয় সরকার বিভাগকে।”
Share To:

Voice of Patiya

Post A Comment:

0 comments so far,add yours