vop-ad1

ভয়েস অব পটিয়াঃ চীনের করোনা ভ্যাকসিন উৎপাদনকারী প্রতিষ্ঠান সিনোফার্ম-বায়োটেকের সাথে বাংলাদেশে করোনার ভ্যাকসিন উৎপাদনে চুক্তি স্বাক্ষর

সিনোফার্মের সাথে চুক্তি স্বাক্ষর, বাংলাদেশেই উৎপাদন হবে করোনার ভ্যাকসিন
বাংলাদেশে করোনার ভ্যাকসিন উৎপাদনে চীনের সিনোফার্ম-বায়োটেকের সাথে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান [ছবি: চীন দূতাবাস, বাংলাদেশ]

ভয়েস অব পটিয়া-ন্যাশনাল ডেস্কঃ চীনের করোনা ভ্যাকসিন উৎপাদনকারী প্রতিষ্ঠান সিনোফার্ম-বায়োটেকের সাথে বাংলাদেশে করোনা ভ্যাকসিন উৎপাদন সংক্রান্ত এক চুক্তি স্বাক্ষর হয়েছে। চুক্তির আওতায় এখন থেকে বাংলাদেশে সিনোফার্মের উদ্ভাবিত করোনার ভ্যাকসিন উৎপাদন করা হবে।

চীনের সিনোফার্মের এ ভ্যাকসিন দেশীয় ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের মাধ্যমে ফিল ফিনিশড হয়ে বাজারজাত করা হবে। 

সোমবার (১৬ আগস্ট) রাজধানীর মহাখালীর বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএস) মিলনায়তনে চীনের সিনোফার্মের সঙ্গে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সরকারের পক্ষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, চীনের সিনোফার্মের পক্ষে প্রতিষ্ঠানটির শীর্ষ কর্মকর্তা লিথাং চুচিং চিং ও ইনসেপ্টার চেয়ারম্যান আবদুল মোক্তাদির চৌধুরী চুক্তিপত্রে স্বাক্ষর করেন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যেমে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, চীনের রাষ্ট্রদূত লি জিমিংসহ অন্যান্য সংশ্লিষ্ট কর্মকর্তারা।

Share To:

Voice of Patiya

জানাতে পারেন আপনার মন্তব্য :

0 comments so far,add yours