vop-ad1

ভয়েস অব পটিয়াঃ এবার গ্রাহক পর্যায়ে গড়ে ৫ শতাংশ বিদ্যুতের দাম বাড়িয়েছে সরকার, এতে গ্রাহককে প্রতি ইউনিট বিদ্যুতের দাম দিতে হবে ৭ টাকা ৪৮ পয়সা।

বাড়লো বিদ্যুতের দাম, এ মাস থেকেই কার্যকর; বিদ্যুৎ; দাম; বিইআরসি; পিজিসিবি; পিডিবি; পল্লী বিদ্যুৎ; ডেসকো; ডিপিডিসি; নেসকো; ওজোপাডিকো; PGCB; PDB; DPDC; DESCO; REB; WZPDC; Electricity
বাড়লো বিদ্যুতের দাম, এ মাস থেকেই কার্যকর

ভয়েস অব পটিয়া-ন্যাশনাল ডেস্কঃ এবার গ্রাহক পর্যায়ে গড়ে ৫ শতাংশ বিদ্যুতের দাম বাড়িয়েছে সরকার, এতে ইউনিট প্রতি দাম বাড়বে ৩৫ পয়সা। নতুন এ দর চলতি জানুয়ারী মাস থেকে কার্যকর করার ঘোষণাও দেওয়া হয়েছে। যাতে গ্রাহককে প্রতি ইউনিট বিদ্যুতের দাম দিতে হবে ৭ টাকা ৪৮ পয়সা। 

বৃহস্পতিবার বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ সংবাদমাধ্যমকে বলেন, বৈশ্বিক পরিস্থিতি বিবেচনা করে ভর্তুকি সমন্বয় করতে বিদ্যুতের মূল্য শতকরা ৫ ভাগ বাড়ানো হয়েছে।
মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন আইন ২০০৩’ এর ধারা ৩৪ক-তে প্রদত্ত ক্ষমতাবলে সরকার ভর্তুকি সমন্বয়ের লক্ষ্যে জনস্বার্থে বিদ্যুতের খুচরা মূল্যহার ৫ শতাংশ সমন্বয় করেছে।’

জ্বালানি খাতের নিয়ন্ত্রক সংস্থা বিইআরসি গত ০৮ জানুয়ারী গ্রাহক পর্যায়ে দাম বাড়াতে গণশুনানির আয়োজন করলেও এবার দাম বাড়ানো হয়েছে সরকারের নির্বাহী আদেশে। 
দাম বাড়ানোর ক্ষমতা নিজেদের হাতে নিতে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) আইন সংশোধন করে গত ০১ ডিসেম্বর অধ্যাদেশ জারি করে সরকার। সংশোধনের সময় বলা হয়েছিল, বিশেষ পরিস্থিতিতে দাম বাড়াবে সরকার। আজ বৃহস্পতিবার (১২ জানুয়ারী) সন্ধ্যায় প্রথমবারের মত এ ক্ষমতার প্রয়োগ করল সরকার।
Share To:
Next
This is the most recent post.
Previous
পুরাতন পোস্ট

Voice of Patiya

জানাতে পারেন আপনার মন্তব্য :

0 comments so far,add yours

~ মন্তব্য নীতিমালা ~

• আমাদের প্ল্যাটফর্মে মন্তব্য, আলোচনা, সমালোচনা বজায় রাখার জন্য আমরা একটি নীতিমালা তৈরি করেছি। আমরা আশা করি যে, কোন মন্তব্য পোস্ট করার সময় আপনারা তার অনুসরণ করবেন। ভয়েস অব পটিয়া কর্তৃপক্ষ ভিজিটর কর্তৃক নির্দেশিকা লঙ্ঘন করে এমন মন্তব্যগুলো মুছে ফেলার অধিকার সংরক্ষণ করে।

• জাতি, ধর্ম, বর্ণ, বয়স, লিঙ্গ, চেহারা বা অক্ষমতার ভিত্তিতে কোনো ব্যক্তি, কোন গোষ্ঠী বা সম্প্রদায়ের প্রতি আপত্তিকর বা আক্রমণ করে এমন ভাষায় মন্তব্য করা যাবে না।

• আলোচনার বিষয়ের সাথে সম্পর্ক নেই এমন কোন মন্তব্য পোস্ট করা যাবে না। কিছু বিষয় বিস্তৃত হিসাবে গণ্য করা যেতে পারে, তবে আলোচনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে পারে এমন কোনো বিষয় ভয়েস অব পটিয়া কর্তৃক অনুমোদন করা হবে না।

• কোনো পক্ষকে আইনি ঝামেলায় ফেলতে পারে এমন মন্তব্য করা যাবে না।

• বাণিজ্যিক প্রকৃতির কিংবা বিজ্ঞাপনীয় উপাদান/লিঙ্ক রয়েছে এমন মন্তব্য পোস্ট করা যাবে না।

• যেসব মন্তব্য স্প্যামিং বলে মনে হচ্ছে এবং একাধিক পোস্ট জুড়ে অভিন্ন মন্তব্য পোস্ট করছে সেগুলো মুছে ফেলা হবে।

• ঘৃণাত্মক, সহিংসতার প্ররোচনা দেয় অথবা ধর্মকে আক্রমণ করে এমন কোন মন্তব্য করা যাবে না।