vop-ad1

ভয়েস অব পটিয়াঃ পটিয়ায় নিষিদ্ধ যৌন উত্তেজক, মেয়াদোত্তীর্ণ ও গরু মোটাতাজাকরণ ঔষধ গুদামজাত করায় ৭ ফার্মেসীকে ১ লক্ষ ৩৭ হাজার টাকা জরিমানা ও কারাদন্ড

পটিয়ায় সাত ফার্মেসীকে অবৈধ ওষুধ মজুদের দায়ে ভ্রাম্যমান আদালতের জরিমানা; পটিয়া; চট্টগ্রাম; Patiya; Chittagong; Chattogram
পটিয়ায় সাত ফার্মেসীকে অবৈধ ওষুধ মজুদের দায়ে ভ্রাম্যমান আদালতের জরিমানা

ভয়েস অব পটিয়া-নিউজ ডেস্কঃ পটিয়ায় নিষিদ্ধ যৌন উত্তেজক, মেয়াদোত্তীর্ণ ও গরু মোটাতাজাকরণ ঔষধ গুদামজাত করণের অভিযোগে ৭ ফার্মেসীকে ১ লক্ষ ৩৭ হাজার টাকা জরিমানা ও এক ফার্মেসী মালিককে ৩ মাসের সশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। 

গতকাল বৃহস্পতিবার পৌরসদরের আদালত রোড ও পোষ্ট অফিস মোড়ে সকাল ১১ টা থেকে দুপুর ৩টা পর্যন্ত ভ্রাম্যমান আদালত এ অভিযান পরিচালনা করেন। 
পটিয়া থানা পুলিশের সহায়তায় অভিযানে নেতৃত্ব দেন পটিয়া সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট মাহমুদ উল্লাহ মারুফ এবং চট্টগ্রাম ঔষধ প্রশাসনের ঔষধ তত্ত্বাবধায়ক মাখনুতন তাবাসসুম।

জানা যায়, পৌরসদরের বিভিন্ন ফার্মেসী দীর্ঘদিন ধরে নিষিদ্ধ যৌন উত্তেজক, মেয়াদোত্তীর্ণ ও গরু মোটাতাজাকরণ ঔষধ গুদামজাত করে আসছিল। 
গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার পটিয়া পৌরসদরের আদালত রোড ও পোষ্ট অফিস এলাকায় বিভিন্ন ফার্মেসীতে চট্টগ্রাম ঔষধ প্রশাসন অধিদপ্তর ভ্রাম্যমান আদালত পরিচালনা করে।
এ সময় পোষ্ট অফিস মোড়ের রহমান ফার্মেসীর মালিক আবদুর রাজ্জাককে ১ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের সশ্রম কারাদন্ড, আয়শা ফার্মেসীকে ১০ হাজার টাকা, শাহ আমানত ফার্মেসীকে ৫ হাজার টাকা, আজাদ ফার্মেসীকে ৫ হাজার টাকা, আমিন ফার্মেসীকে ৫ হাজার টাকা, মা ফার্মেসীকে ১০ হাজার টাকা ও সেন্ট্রাল ফার্মেসীকে ২ হাজার টাকা করে জরিমানা করা হয়। 
অভিযান পরিচালনাকালে ফার্মেসীগুলোতে যৌন উত্তেজক, মেয়াদোত্তীর্ণ ভ্যাকসিন ও গরু মোটাতাজাকরণ ট্যাবলেট গুদামজাতকরণ অবস্থায় জব্দ করা হয়। 

এ বিষয়ে ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট ও পটিয়া সহকারী কমিশনার (ভূমি) মাহমুদ উল্লাহ মারুফ ভয়েস অব পটিয়া’কে বলেন, ‘আসন্ন পবিত্র কোরবানীর ঈদকে সামনে রেখে ফার্মেসীগুলোতে ব্যাপকভাবে গরু মোটাতাজাকরণ ট্যাবলেট মজুদ করে আসছে। এছাড়া দীর্ঘদিন ধরে ফার্মেসীগুলো যৌন উত্তেজক ট্যাবলেট ও মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রি করে আসছিল। তার প্রেক্ষিতে পৌরসদরের বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে এসব অবৈধ ঔষধ জব্দ করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।’
Share To:

Voice of Patiya

জানাতে পারেন আপনার মন্তব্য :

0 comments so far,add yours

~ মন্তব্য নীতিমালা ~

• আমাদের প্ল্যাটফর্মে মন্তব্য, আলোচনা, সমালোচনা বজায় রাখার জন্য আমরা একটি নীতিমালা তৈরি করেছি। আমরা আশা করি যে, কোন মন্তব্য পোস্ট করার সময় আপনারা তার অনুসরণ করবেন। ভয়েস অব পটিয়া কর্তৃপক্ষ ভিজিটর কর্তৃক নির্দেশিকা লঙ্ঘন করে এমন মন্তব্যগুলো মুছে ফেলার অধিকার সংরক্ষণ করে।

• জাতি, ধর্ম, বর্ণ, বয়স, লিঙ্গ, চেহারা বা অক্ষমতার ভিত্তিতে কোনো ব্যক্তি, কোন গোষ্ঠী বা সম্প্রদায়ের প্রতি আপত্তিকর বা আক্রমণ করে এমন ভাষায় মন্তব্য করা যাবে না।

• আলোচনার বিষয়ের সাথে সম্পর্ক নেই এমন কোন মন্তব্য পোস্ট করা যাবে না। কিছু বিষয় বিস্তৃত হিসাবে গণ্য করা যেতে পারে, তবে আলোচনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে পারে এমন কোনো বিষয় ভয়েস অব পটিয়া কর্তৃক অনুমোদন করা হবে না।

• কোনো পক্ষকে আইনি ঝামেলায় ফেলতে পারে এমন মন্তব্য করা যাবে না।

• বাণিজ্যিক প্রকৃতির কিংবা বিজ্ঞাপনীয় উপাদান/লিঙ্ক রয়েছে এমন মন্তব্য পোস্ট করা যাবে না।

• যেসব মন্তব্য স্প্যামিং বলে মনে হচ্ছে এবং একাধিক পোস্ট জুড়ে অভিন্ন মন্তব্য পোস্ট করছে সেগুলো মুছে ফেলা হবে।

• ঘৃণাত্মক, সহিংসতার প্ররোচনা দেয় অথবা ধর্মকে আক্রমণ করে এমন কোন মন্তব্য করা যাবে না।