ভয়েস অব পটিয়া-নিউজ ডেস্ক: পটিয়ায় যৌন উত্তেজক, মেয়াদোত্তীর্ণ ও গরু মোটা তাজাকরণ ঔষধ গুদামজাত করণের অভিযোগে ৭ ফার্মেসীকে ১লক্ষ ৩৭ হাজার টাকা জরিমানা ও এক ফার্মেসীর মালিককে ৩ মাসের সশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার পৌরসদরের আদালত রোড ও পোষ্ট অফিস মোড়ে সকাল ১১টা থেকে দুপুর বিকেল ৩টা পর্যন্ত এ ভ্রাম্যমান আদালত এ অভিযান পরিচালনা করেন। অভিযানে পটিয়া সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট মাহমুদ উল্লাহ মারুফ এবং চট্টগ্রাম ঔষধ প্রশাসনের ঔষধ তত্ত্বাবধায়ক মাখনুতন তাবাসসুম নেতৃত্ব দেন।


পটিয়ায় সাত ফার্মেসীকে অবৈধ ওষুধ মজুদের দায়ে ভ্রাম্যমান আদালতের জরিমানা
ভয়েস অব পটিয়া-নিউজ ডেস্ক: পটিয়ায় যৌন উত্তেজক, মেয়াদোত্তীর্ণ ও গরু মোটা তাজাকরণ ঔষধ গুদামজাত করণের অভিযোগে ৭ ফার্মেসীকে ১লক্ষ ৩৭ হাজার টাকা জরিমানা ও এক ফার্মেসীর মালিককে ৩ মাসের সশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। 

গতকাল বৃহস্পতিবার পৌরসদরের আদালত রোড ও পোষ্ট অফিস মোড়ে সকাল ১১টা থেকে দুপুর বিকেল ৩টা পর্যন্ত এ ভ্রাম্যমান আদালত এ অভিযান পরিচালনা করেন। 
অভিযানে পটিয়া সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট মাহমুদ উল্লাহ মারুফ এবং চট্টগ্রাম ঔষধ প্রশাসনের ঔষধ তত্ত্বাবধায়ক মাখনুতন তাবাসসুম নেতৃত্ব দেন। 

জানা যায়, পৌরসদরের বিভিন্ন ফার্মেসী দীর্ঘদিন ধরে যৌন উত্তেজক, মেয়াদোত্তীর্ণ ও গরু মোটা তাজাকরণ ঔষধ গুদামজাত করে আসছিল। 

গোপন সংবাদের ভিত্তিতে গতকাল বৃহস্পতিবার পটিয়া পৌরসদরের আদালত রোড ও পোষ্ট অফিস এলাকায় বিভিন্ন ফার্মেসীতে চট্টগ্রাম ঔষধ প্রশাসন অধিদপ্তর ভ্রাম্যমান আদালত পরিচালনা করে।

এসময় পোষ্ট অফিস মোড়ের রহমান ফার্মেসীর মালিক আবদুর রাজ্জাককে ১লক্ষ টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের সশ্রম কারাদন্ড, আয়শা ফার্মেসীকে ১০ হাজার টাকা, শাহ আমানত ফার্মেসীকে ৫ হাজার টাকা, আজাদ ফার্মেসীকে ৫ হাজার, আমিন ফার্মেসীকে ৫ হাজার টাকা, মা ফার্মেসীকে ১০ হাজার টাকা ও সেন্ট্রাল ফার্মেসীকে ২ হাজার টাকা করে জরিমানা করা হয়। 

এসময় পটিয়া থানার এসআই নাদিম মাহমুদের নেতৃত্বে একদল পুলিশও অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন। অভিযান পরিচালনাকালে ফার্মেসীগুলোতে যৌন উত্তেজক, মেয়াদোত্তীর্ণ ভ্যাকসিন ও গরু মোটাতাজাকরণ ট্যাবলেট গুদামজাতকরণ অবস্থায় জব্দ করা হয়। 

এ বিষয়ে ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট ও পটিয়া সহকারী কমিশনার (ভূমি) মাহমুদ উল্লাহ মারুফ বলেন, আসন্ন পবিত্র কোরবানীর ঈদকে সামনে রেখে ফার্মেসীগুলোতে ব্যাপকভাবে গরু মোটাতাজাকরণ ট্যাবলেট মজুদ করে আসছে। এছাড়া দীর্ঘদিন ধরে ফার্মেসীগুলো যৌন উত্তেজক ট্যাবলেট ও মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রি করে আসছিল। তার প্রেক্ষিতে পৌরসদরের বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে এসব অবৈধ ঔষধ জব্দ করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

Keep updated with us via www.facebook.com/VoiceofPatiyaFans
Share To:

Voice of Patiya

Post A Comment:

0 comments so far,add yours

Note: Only a member of this blog may post a comment.