ভয়েস অব পটিয়াঃ আসন্ন সংসদ নির্বাচনে স্ট্রাইকিং ফোর্স হিসেবে সারাদেশের ন্যায় পটিয়ায় বিজিবি মোতায়েন করা হয়েছে। নির্বাচন উপলক্ষে আইন শৃঙ্খলা পরিস্থতি স্বাভাবিক রাখার অংশ হিসেবে সারাদেশে ১১১৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

পটিয়ায় বিজিবি মোতায়েন | সংসদ নির্বাচন ২০১৮, চট্টগ্রাম-১২ পটিয়া
ভয়েস অব পটিয়া-নিউজ ডেস্কঃ আসন্ন সংসদ নির্বাচনে স্ট্রাইকিং ফোর্স হিসেবে সারাদেশের ন্যায় দক্ষিণ চট্টগ্রামের প্রাণকেন্দ্র পটিয়ায় বিজিবি মোতায়েন করা হয়েছে। নির্বাচন উপলক্ষে আইন শৃঙ্খলা পরিস্থতি স্বাভাবিক রাখার অংশ হিসেবে সারাদেশে ১১১৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

আজ  রোববার (২৩ ডিসেম্বর) পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে বিজিবির অস্থায়ী ক্যাম্প পরিদর্শনে এসে বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম বলেন, “জাতীয় সংসদ নির্বাচনে যেকোনো পরিস্থিতি মোকাবেলায় বর্ডার গার্ড বাংলাদেশে (বিজিবি) প্রস্তুত রয়েছে। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী কাজ করছে বিজিবি। সারাদেশে মোট ১১১৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। শুধু চট্টগ্রাম অঞ্চলে মোতায়েন করা হয়েছে ১৪৫ প্লাটুন বিজিবি। চট্টগ্রাম জোনের উত্তরে মিরসরাইয়ে একটি এবং দক্ষিণে পটিয়ায় একটি করে মোট ২টি অস্থায়ী ক্যাম্প স্থাপন করা হয়েছে। ১৮ ডিসেম্বর থেকে মাঠে রয়েছে বিজিবি, তবে কাজ শুরু করেছি ২০ ডিসেম্বর থেকে। প্রতি আসনে বিজিবির একটি করে ক্যাম্প করা হয়েছে। প্রত্যেক উপজেলায় ৪-৬ প্লাটুন ও শহর এলাকার প্রতি ওয়ার্ডে ৩-৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। প্রতি প্লাটুনে ৩০ জন বিজিবি সদস্য দায়িত্ব পালন করবেন।”

পটিয়ায় বিজিবি মোতায়েন | সংসদ নির্বাচন ২০১৮, চট্টগ্রাম-১২ পটিয়া

তিনি আরো বলেন, “সুষ্ঠু ও নিরাপদ নির্বাচনের পরিবেশ বজায় রাখার লক্ষে কাজ করছে বিজিবি। নির্বাচনকে কেন্দ্র করে এখনও তেমন কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। দুই একটি জায়গায় সামান্য অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি হওয়ার উপক্রম হয়েছিল। সেগুলো বিজিবি, পুলিশ মিলে নিয়ন্ত্রণ করেছি।” 

পটিয়ায় বিজিবি মোতায়েন | সংসদ নির্বাচন ২০১৮, চট্টগ্রাম-১২ পটিয়া

এর আগে সকাল সাড়ে ১০টায় হেলিকপ্টার যোগে পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে ৮ বর্ডার গার্ড ব্যাটেলিয়নের অস্থায়ী ক্যাম্পে আসেন বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম।

সেখানে চট্টগ্রাম জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. ইলিয়াস হোসেন এবং চট্টগ্রামের পু্লিশ সুপার নূরে আলম মিনার সঙ্গে কথা বলেন বিজিবি মহাপরিচালক। পরে তিনি বিজিবি সদস্যদের সঙ্গে কথা বলেন। এসময় নির্বাচনে দায়িত্ব পালনে বিজিবি সদস্যদের দিক নির্দেশনাও দেন তিনি। এসময় উপস্থিত ছিলেন বিজিবির দক্ষিণ-পূর্ব (চট্টগ্রাম) রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. আদিল চৌধুরী, ডেপুটি রিজিয়ন কমান্ডার কর্নেল আরেফিন তালুকদার, ৮ বর্ডার গার্ড ব্যাটেলিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুনির হাসানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। 

সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১২ পটিয়া আসন সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন
পটিয়া সম্পর্কে জানতে ও জানাতে আমাদের ফেসবুক পেজের সাথে থাকুন।

Share To:

Voice of Patiya

Post A Comment:

0 comments so far,add yours