ভয়েস অব পটিয়াঃ পটিয়ায় নির্বাচনী প্রচারণাকালে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় দুটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ, ৫টি পিকআপ ভাঙচুর ও ফাঁকা গুলির ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের ২০ জন নেতাকর্মী আহত হয়েছে।

পটিয়ায় আওয়ামীলীগ-বিএনপি দফায় দফায় সংঘর্ষ, আহত ২০- গাড়ি ভাঙচুর-অগ্নিসংযোগ-ফাঁকা গুলি

ভয়েস অব পটিয়া-নিউজ ডেস্কঃ পটিয়ায় নির্বাচনী প্রচারণাকালে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় দুটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ, ৫টি পিকআপ ভাঙচুর ও ফাঁকা গুলির ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের ২০ জন নেতাকর্মী আহত হয়েছে। 

গতকাল বৃহস্পতিবার সকাল ১১টার দিকে উপজেলার জিরি ইউনিয়নের ফকিরা মসজিদ ও দুপুর আড়াইটার দিকে কৈয়গ্রাম এলাকায় দুই দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। আহতরা হলেন নৌকা প্রতীকের প্রার্থী আওয়ামীলীগের সামশুল হক চৌধুরী সমর্থক আলমগীর (৩৫), মোহাম্মদ নুরু (৩৭), মোহাম্মদ ইদ্রিস (৩৫), মোহাম্মদ আরিফ (১৮), মামুন (৩০), মোহাম্মদ ইমরান (৩৫), মোহাম্মদ আবির (২২), মোহাম্মদ আরিফ নেওয়াজ (২২), মনজুরুল আলম (৪৫) ও ধানের শীষ প্রার্থী বিএনপির এনামুল হক এনাম সমর্থক ফয়েজ (১৮), নাঈমুল ইসলাম (১৮), মোহাম্মদ সাজ্জাদ (১৯), মোহাম্মদ ফারুক (১৮), মোহাম্মদ মনির (৩০), শহীদুল (৩০), মোহাম্মদ রাজু (২৫), মোহাম্মদ শহীদ (২৫), আশিষ (২২), মামুন রিয়াদ (২৫)। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকালে জিরি ইউনিয়নের বিভিন্ন স্থানে বিএনপি প্রার্থী এনামুল হক এনামের গণসংযোগ ও পথসভার কর্মসূচি ছিল। এ লক্ষ্যে এনামের একদল সমর্থক ফকিরা মসজিদ এলাকায় পৌঁছলে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মুখোমুখী সংঘর্ষ হয়। এক পর্যায়ে ফাঁকা গুলি এবং ধাওয়া পাল্টা ধাওয়া হয়। ওই সময় বিএনপি সমর্থকরা আওয়ামী লীগ সমর্থিত কর্মীদের দুটি মোটর সাইকেল পুঁড়িয়ে দেয়। পরে ছাত্রলীগ নেতাকর্মীরা বিএনপি নেতাকর্মীদের ধাওয়া করে এবং তিনটি পিকআপ ভাঙচুর করে। 

এদিকে, বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে আওয়ামী লীগের প্রচারণার গাড়ি বের হলে কৈয়গ্রাম এলাকায় বিএনপি প্রার্থী সমর্থিত লোকজন হামলা করে ২টি গাড়ি ভাঙচুর করে বলে ছাত্রলীগ অভিযোগ জানায়। পুলিশ ঘটনাস্থল থেকে আগুনে পুঁড়ে যাওয়া মোটর সাইকেলসহ ঘটনার আলামত সংগ্রহ করে। 

এ ব্যাপারে জানতে চাইলে, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক খোরশেদ আলম জানান, বিএনপির প্রার্থীসহ মিছিল নিয়ে গণসংযোগে বের হলে ফকিরা মসজিদ এলাকায় অতর্কিতভাবে তাদের উপর আওয়ামী লীগের কয়েকজন উশৃঙ্খল নেতাকর্মী হামলা করে ও ৩টি পিকআপ ভাঙচুর করে। পৌর সদর ৯নং ওয়ার্ডের সাবেক কমিশনার ও বিএনপি নেতা ইলিয়াছ চৌধুরী ভুট্টোর (৪২) উপর হামলা করা হয়েছে।

অপরদিকে, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য মোহাম্মদ আরিফ জানান, বিএনপির নেতাকর্মীরা লাঠিসোটা ও অস্ত্রশস্ত্র নিয়ে তাদের দলীয় কার্যালয়ে এসে মাইক বন্ধ করে দেয় এবং ২টি মোটর সাইকেল জ্বালিয়ে দেয়। খবর পেয়ে পটিয়া থানা পুলিশ ও বিজিবির একটি বিশেষ টিম ঘটনাস্থলে ছুটে যায়। তবে কাউকে গ্রেপ্তার করতে পারেনি। 

পটিয়া থানার উপ-পরিদর্শক আবদুল আওয়াল জানান, গাড়িতে অগ্নিসংযোগ ও পিকআপ ভাঙচুরের খবর পেয়ে পুলিশ ও বিজিবির একটি বিশেষ টিম জিরি ইউনিয়নের ফকিরা মসজিদ এলাকায় ছুটে যায়। প্রকৃত আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।


সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১২ পটিয়া আসন সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন
পটিয়া সম্পর্কে জানতে ও জানাতে আমাদের ফেসবুক পেজের সাথে থাকুন।

Share To:

Voice of Patiya

Post A Comment:

0 comments so far,add yours

Note: Only a member of this blog may post a comment.