ভয়েস অব পটিয়াঃ ভোলায় হিন্দু ধর্মালম্বী এক যুবকের ফেসবুক আইডি থেকে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর অবমাননা ও তৌহিদির জনতার বিক্ষোভে পুলিশের গুলি চালিয়ে হত্যার প্রতিবাদে সারাদেশের ন্যায় পটিয়ায়ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

ভোলায় মহানবী (সাঃ) এর অবমাননা ও তৌহিদি জনতার উপর গুলি চালিয়ে হত্যার প্রতিবাদে পটিয়ায় বিক্ষোভ; ভয়েস অব পটিয়া; পটিয়া; চট্টগ্রাম দক্ষিণ জেলা; চট্টগ্রাম; চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক; ইন্দ্রপুল লবণ শিল্প, পটিয়া লবণ শিল্প, পটিয়া বাইপাস, চাঁনখালী খাল, কক্সবাজার; শ্রীমাই খাল; শ্রীমতি খাল; Voice of Patiya; ভোলা; বোরহানউদ্দিন; বরিশাল
ভোলায় মহানবী (সাঃ) এর অবমাননা ও তৌহিদি জনতার উপর গুলি চালিয়ে হত্যার প্রতিবাদে পটিয়ায় বিক্ষোভ

ভয়েস অব পটিয়া-নিউজ ডেস্কঃ ভোলায় হিন্দু ধর্মালম্বী এক যুবকের ফেসবুক আইডি থেকে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর অবমাননা ও তৌহিদির জনতার বিক্ষোভে পুলিশের গুলি চালিয়ে হত্যার প্রতিবাদে সারাদেশের ন্যায় পটিয়ায়ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

সোমবার (২২ অক্টোবর) পটিয়ার সর্বস্তরের তৌহিদি জনতার অংশগ্রহণে এক বিশাল মিছিল পটিয়া সদরের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে।

এ সময় পটিয়া থানার মোড়স্থ হিন্দু ধর্মালম্বীদের উপাসনালয় গৌরাঙ্গ নিকেতন ও মুন্সেফ বাজার কালী বাড়ি মন্দিরের নিরাপত্তা দেয় মাদ্রাসা ছাত্ররা।

পটিয়া মুন্সেফ বাজারস্থ হিন্দু ধর্মালম্বীদের উপাসনালয় কালী বাড়ি মন্দিরের নিরাপত্তায় মাদ্রাসা ছাত্ররা
পটিয়া থানার মোড়স্থ হিন্দু ধর্মালম্বীদের উপাসনালয় গৌরাঙ্গ নিকেতনের নিরাপত্তায় মাদ্রাসা ছাত্ররা

উল্লেখ্য, শনিবার (১৯ অক্টোবর) ভোলার বোরহানউদ্দিন এলাকার বিকাশ চন্দ্র শুভ নামে হিন্দু ধর্মালম্বী এক যুবক নিজ ফেসবুক আইডি থেকে কয়েকজনের সঙ্গে মেসেঞ্জারে আল্লাহ-রাসূল (সাঃ) কে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করে ইসলাম ধর্মের অবমাননা করে। এক পর্যায়ে ওই মন্তব্যের স্ক্রিনশট নিয়ে কয়েকজন এ অবমাননার প্রতিবাদ করে। পরবর্তীতে বিষয়টি নিয়ে ফেসবুকে প্রতিবাদের ঝড় উঠে।

এ অবস্থায় অবমাননাকারী বিপ্লব চন্দ্র শুভ তার আইডি হ্যাক হয়েছে মর্মে থানায় এসে জিডি করতে আসলে পুলিশ বিষয়টি তদন্ত ও জিজ্ঞাসাবাদের জন্য তাকে থানায় রাখে। ওই ঘটনার প্রতিবাদে রোববার (২০ অক্টোবর) ভোলার বোরহানউদ্দিন হাইস্কুল মাঠে তৌহিদি জনতা এক বিক্ষোভ সমাবেশের ডাক দেয়।

স্থানীয় সূত্র জানায়, ফেসবুকে মহানবীকে (সাঃ) নিয়ে কটুক্তি করার প্রতিবাদে রোববার বেলা ১১টায় বোরহানউদ্দিন হাইস্কুল মাঠে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। এতে অংশ নিতে উপজেলার প্রত্যেক ইউনিয়ন থেকে কয়েক হাজার লোক একত্রিত হয়ে ‘নবী অবমাননা’ ও ‘আল্লাহকে নিয়ে কটুক্তিকারীর ফাঁসি চাই’- স্লোগান দিয়ে সমাবেশস্থলে আসেন। কিন্তু সমাবেশ শুরুর আগেই তা শেষ করতে তাগাদা দেয় পুলিশ। একপর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে উভয়পক্ষ। বিক্ষোভ সমাবেশে পুলিশ বাধা দেয়। বাধা দেয়ার এক পর্যায়ে পুলিশের সাথে তৌহিদি জনতার সংঘর্ষ শুরু হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে গুলি চালায়, এতে ৪ জন নিহত সহ আহত হয় শতাধিক।


পটিয়া সম্পর্কে জানতে ও জানাতে আমাদের ফেসবুক পেজের সাথে থাকুন।
Share To:

Voice of Patiya

Post A Comment:

0 comments so far,add yours

Note: Only a member of this blog may post a comment.