ভয়েস অব পটিয়াঃ দেশের অর্থনীতি এবং এতিম-গরীবের হক রক্ষায় পবিত্র কুরবানীর পশুর চামড়ার ন্যায্যমূল্য নির্ধারণের দাবি জানিয়ে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন জাতীয় ওলামা পরিষদ।

চামড়ার ন্যায্যমূল্য নির্ধারণে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা জাতীয় ওলামা পরিষদের; চামড়া শিল্প, ওলামা পরিষদ, কওমী মাদ্রাসা, ঢাকা, বায়তুল মোকাররম, জাতীয় মসজিদ, ঈদ উল আযহা, কুরবানীর ঈদ
ছবিঃ চামড়া শিল্প ধ্বংসের কবল থেকে রক্ষার দাবীতে জাতীয় ওলামা পরিষদের সংবাদ সম্মেলন

ভয়েস অব পটিয়া-সংবাদ বিজ্ঞপ্তিঃ দেশের অর্থনীতি এবং এতিম-গরীবের হক রক্ষায় পবিত্র কুরবানীর পশুর চামড়ার ন্যায্যমূল্য নির্ধারণের দাবি জানিয়ে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন জাতীয় ওলামা পরিষদ। 

বুধবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে জাতীয় ওলামা পরিষদের উদ্যোগে দেশবরেণ্য আলেমদের এক সংবাদ সম্মেলনে এই দাবি জানানো হয়। 
সংবাদ সম্মেলনে প্রধান অতিথি বারিধারা মাদরাসার মুহতামিম আল্লামা নূর হোসাইন কাসেমী বলেন, ‘এ দেশে রফতানি শিল্পের মধ্যে পাট, চা ও চামড়া অন্যতম। কিন্তু দেশ যখন অর্থনীতিতে অগ্রসর হচ্ছিল, তখন এ তিনটি গুরুত্বপূর্ণ শিল্পখাতকেই ধ্বংস করতে একটি কুচক্রী মহল ওঠেপড়ে লেগেছে, যাতে এ দেশের অর্থনীতিকে সমূলে ধ্বংস করে দেওয়া যায়। গুরুত্বপূর্ণ এ শিল্পগুলোকে রক্ষার জন্য সরাসরি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ জরুরী।’

এতে উপস্থিত ছিলেন মাওলানা আব্দুল হামিদ, মুফতি মুহাম্মদ ওয়াক্কাস, মাওলানা মাহফুজুল হক, মাওলানা জুনায়েদ আল-হাবীব, মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা বশীর আহমদ, মাওলানা গোলাম মুহিউদ্দীন ইকরাম, হাফেজ মাওলানা আলী আকবর, মুফতি নেসার আহমদ, মাওলানা নাজমুল হাসান প্রমুখ। 
সংবাদ সম্মেলনে সভাপতির পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন, মাওলানা মুহাম্মদ সাইফুল্লাহ। 

আল্লামা নূর হোসাইন কাসেমী বলেন, ‘আমরা সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি, চামড়া শিল্পকে ধ্বংসে তৎপর সিন্ডিকেট চক্রকে প্রতিহত করে আন্তর্জাতিক বাজারের সাথে সামঞ্জস্য রেখে চামড়ার ন্যায্যমূল্য নির্ধারণ করুন। দেশের অর্থনীতিকে রক্ষার জন্য চামড়ার ন্যায্যমূল্য নির্ধারণ করা অত্যন্ত জরুরী। অন্যথায় গত বৎসরের মতো লাখ লাখ চামড়া বিনষ্ট হওয়ার মতো ঝুঁকির আশঙ্কা তৈরি হতে পারে এবং এতে দেশের বিপুল সংখ্যক এতিম, গরীব ও নিঃস্ব মানুষ বঞ্চিত হবে। 

কুরবানীর চামড়ার ন্যায্যমূল্য নির্ধারণের দাবিতে জাতীয় উলামা পরিষদের উদ্যোগে আগামী ১৭ জুলাই শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে এক গণসমাবেশ এবং পরদিন ১৮ জুলাই জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনের কর্মসূচী ঘোষণা করে কর্মসূচী সর্বাত্মকভাবে সফলের জন্য সকলের প্রতি আহ্বান জানান আল্লামা নূর হোসাইন কাসেমী।  

জাতীয়-আন্তর্জাতিক-চট্টগ্রামের সংবাদসহ পটিয়া সম্পর্কে জানতে ও জানাতে আমাদের ফেসবুক পেজের সাথে থাকুন।
Share To:

Voice of Patiya

Post A Comment:

0 comments so far,add yours

Note: Only a member of this blog may post a comment.