vop-ad1

ভয়েস অব পটিয়াঃ হলফনামায় মিথ্যা তথ্য দেয়ায় পটিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী তিমির বরণ চৌধুরীর মনোনয়নপত্র বাতিল করেছে চট্টগ্রাম জেলা প্রশাসনের আপিল বিভাগ।

এমবিবিএস পাশ না করেও হলফনামায় পাশ উল্লেখ : তিমির বরণ চৌধুরীর মনোনয়নপত্র বাতিল; উপজেলা পরিষদ নির্বাচন; ভাইস চেয়ারম্যান; উপজেলা; নির্বাচন; পটিয়া; পটিয়ার সংবাদ; পটিয়া নিউজ
এমবিবিএস পাশের মিথ্যা তথ্য প্রদানের অভিযোগে তিমির বরণের মনোনয়নপত্র বাতিল

ভয়েস অব পটিয়া-নিউজ ডেস্কঃ হলফনামায় মিথ্যা তথ্য দেয়ায় পটিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী তিমির বরণ চৌধুরীর মনোনয়নপত্র বাতিল করেছে চট্টগ্রাম জেলা প্রশাসনের আপিল বিভাগ। 
সোমবার বিকেলে চট্টগ্রাম জেলা প্রশাসন কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ইয়াসমিন আক্তার তিবরিজী এ সংক্রান্ত অভিযোগের শুনানি শেষে তার মনোনয়নপত্র বাতিল করেন। 

এর আগে পটিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী সাবেক ছাত্রলীগ নেতা সাহাব উদ্দিন একই পদে প্রতিদ্বন্দ্বী তিমির বরণ চৌধুরীর শিক্ষাগত যোগ্যতার ক্ষেত্রে হলফনামায় মিথ্যা তথ্য দিয়েছেন মর্মে জেলা প্রশাসনের আপিল বিভাগে অভিযোগ করেন। তিমির বরণ চৌধুরী ২০১৪ ও ২০১৯ এর উপজেলা পরিষদ নির্বাচনে শিক্ষাগত যোগ্যতার ক্ষেত্রে দুই ধরনের তথ্যপ্রদানের পাশাপাশি ভুয়া এমবিবিএস সনদ প্রদান করছেন মর্মে অভিযোগ জানান সাহাব উদ্দিন৷

এমবিবিএস পাশ না করেও হলফনামায় পাশ উল্লেখ : তিমির বরণ চৌধুরীর মনোনয়নপত্র বাতিল; উপজেলা পরিষদ নির্বাচন; ভাইস চেয়ারম্যান; উপজেলা; পটিয়া; নির্বাচন
তিমির বরণ চৌধুরীর নির্বাচনী হলফনামা

প্রতিদ্বন্দ্বী প্রার্থী সাহাব উদ্দিন অভিযোগে জানান, ‘উচ্চ মাধ্যমিকের ফলাফল জালিয়াতির দায়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ কর্তৃপক্ষ তিমির বরণ চৌধুরীর ছাত্রত্ব আজীবনের জন্য বাতিল করে। এরপর তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজে ভুয়া সার্টিফিকেট দিয়ে ভর্তি হয়ে বেসরকারী ইউএসটিসি মেডিকেল কলেজে বদলী হয়ে আসলেও তার জালিয়াতির বিষয়টি জানাজানি হলে ১৯৯০ সালে ইউএসটিসি মেডিকেল কলেজ কর্তৃপক্ষ তাকে বহিষ্কার করে। এ দ্বারা প্রমাণিত হয় তিনি এমবিবিএস পাশ না করেও হলফনামায় এমবিবিএস পাশ উল্লেখ করেন এবং এ সংক্রান্ত বিএমডিসির একটি জাল প্রত্যয়নপত্র সংযুক্ত করেন।’
এদিকে গতকালের শুনানিতে বিষয়টি প্রমাণিত হওয়ায় তিমির বরণ চৌধুরীর মনোনয়নপত্র বাতিল করে দেন জেলা নির্বাচন কমিশনের আপিল বিভাগ। চট্টগ্রাম জেলা প্রশাসন কার্যালয়ে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ইয়াসমিন আক্তার তিবরীজি প্রার্থী তিমির বরণ চৌধুরীর মনোনয়নপত্র বাতিলের বিষয়টি নিশ্চিত করেছেন। হলফনামায় এমবিবিএস পাশ উল্লেখ করলেও এর স্বপক্ষে বৈধ কোন কাগজপত্র-সনদ দেখাতে না পারায় তার মনোনয়নপত্র বাতিল হয়েছে বলে জানান তিনি।


পটিয়া উপজেলা পরিষদ নির্বাচনের খবরাখবর সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

Share To:

Voice of Patiya

জানাতে পারেন আপনার মন্তব্য :

0 comments so far,add yours

~ মন্তব্য নীতিমালা ~

• আমাদের প্ল্যাটফর্মে মন্তব্য, আলোচনা, সমালোচনা বজায় রাখার জন্য আমরা একটি নীতিমালা তৈরি করেছি। আমরা আশা করি যে, কোন মন্তব্য পোস্ট করার সময় আপনারা তার অনুসরণ করবেন। ভয়েস অব পটিয়া কর্তৃপক্ষ ভিজিটর কর্তৃক নির্দেশিকা লঙ্ঘন করে এমন মন্তব্যগুলো মুছে ফেলার অধিকার সংরক্ষণ করে।

• জাতি, ধর্ম, বর্ণ, বয়স, লিঙ্গ, চেহারা বা অক্ষমতার ভিত্তিতে কোনো ব্যক্তি, কোন গোষ্ঠী বা সম্প্রদায়ের প্রতি আপত্তিকর বা আক্রমণ করে এমন ভাষায় মন্তব্য করা যাবে না।

• আলোচনার বিষয়ের সাথে সম্পর্ক নেই এমন কোন মন্তব্য পোস্ট করা যাবে না। কিছু বিষয় বিস্তৃত হিসাবে গণ্য করা যেতে পারে, তবে আলোচনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে পারে এমন কোনো বিষয় ভয়েস অব পটিয়া কর্তৃক অনুমোদন করা হবে না।

• কোনো পক্ষকে আইনি ঝামেলায় ফেলতে পারে এমন মন্তব্য করা যাবে না।

• বাণিজ্যিক প্রকৃতির কিংবা বিজ্ঞাপনীয় উপাদান/লিঙ্ক রয়েছে এমন মন্তব্য পোস্ট করা যাবে না।

• যেসব মন্তব্য স্প্যামিং বলে মনে হচ্ছে এবং একাধিক পোস্ট জুড়ে অভিন্ন মন্তব্য পোস্ট করছে সেগুলো মুছে ফেলা হবে।

• ঘৃণাত্মক, সহিংসতার প্ররোচনা দেয় অথবা ধর্মকে আক্রমণ করে এমন কোন মন্তব্য করা যাবে না।