vop-ad1

ভয়েস অব পটিয়াঃ সংস্কার কাজের জন্য আগামী ১৩ জুলাই হতে ২৩ জুলাই পর্যন্ত টানা ১০ দিন কালুরঘাট সেতুতে যান চলাচল বন্ধ থাকবে

কালুরঘাট সেতুঃ সংস্কার কাজের জন্য ২৩ জুলাই থেকে যান চলাচল বন্ধ; কালুঘাট সেতু; চট্টগ্রাম; বোয়ালখালী; পটিয়া; দক্ষিণ চট্টগ্রাম; রেলওয়ে; চট্টগ্রাম-কক্সবাজার; Kalurghat; Boalkhali; Patiya; Chittagong-Coxsbazar
ছবিঃ কালুরঘাট সেতু

ভয়েস অব পটিয়া-নিউজ ডেস্কঃ
সংস্কার কাজের জন্য আগামী ১৩ জুলাই হতে ২৩ জুলাই পর্যন্ত টানা ১০ দিন কালুরঘাট সেতুতে যান চলাচল বন্ধ থাকবে।

এর আগে রেলওয়ে ২৩ জুলাই থেকে সংস্কার কাজের ঘোষণা দেয়। তারিখ পরিবর্তন করায় দুঃখপ্রকাশ করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

সেতুতে যান চলাচল বন্ধের বিষয়টি নিশ্চিত করে রেলওয়ে পূর্বাঞ্চলের জনসংযোগ কর্মকর্তা তৌষিয়া আহমেদ ভয়েস অব পটিয়া’কে জানান, ‘ঝুঁকিপূর্ণ কালুরঘাট সেতু মেরামতের জন্য কার্যাদেশ হয়েছে। প্রথমে ২৩ জুলাই থেকে সংস্কার কাজ শুরু করার কথা বলা হলেও, পরে তারিখ পরিবর্তন করা হয়। আগামী ১৩ জুলাই হতে ২৩ জুলাই টানা ১০ দিন এ সেতুর সংস্কার কাজ চলবে; যার ফলে এসময় সকল প্রকার যান চলাচল বন্ধ থাকবে। 

কর্ণফুলি নদীর উপর নির্মিত ৯০ বছরের পুরনো মেয়াদোত্তীর্ণ-ঝুঁকিপূর্ণ এ সেতুটি দিয়ে জীবনের ঝুঁকি ও নানান ভোগান্তি মাথায় নিয়ে দৈনিক পারাপার হচ্ছেন ১ লক্ষাধিকের উপর মানুষ। দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন রুটের গাড়িসহ বোয়ালখালী উপজেলা ও পটিয়া উপজেলার তিন ইউনিয়নের প্রায় ২০ লাখ মানুষের চলাচল সরাসরি নির্ভরশীল এ সেতুর উপর। সেতুর পূর্ব পাড়ে বোয়ালখালী উপজেলা অংশে প্রায় ৫০টি কলকারখানা রয়েছে। এসব কলকারখানার আমদানি-রপ্তানি সরাসরি এ সেতুর উপর নির্ভর। সেতুটি ঝুঁকিপূর্ণ-নড়বড়ে হওয়ায় পণ্য পরিবহনে বেগ পোহাতে হচ্ছে এসব কারখানার। 

মেয়াদোত্তীর্ণ-ঝুঁকিপূর্ণ এ সেতুটি ভেঙে নতুন সেতু নির্মাণে যুগ যুগ ধরে আন্দোলন-সংগ্রাম করে যাচ্ছে বোয়ালখালী, পটিয়া’র মানুষ। কালুরঘাট নতুন সেতু নির্মাণ হলে বোয়ালখালী-পটিয়া’সহ সমগ্র দক্ষিণ চট্টগ্রামের যোগাযোগ ব্যবস্থার বৈপ্লবিক উন্নতি সাধিত হবে।
Share To:

Voice of Patiya

জানাতে পারেন আপনার মন্তব্য :

0 comments so far,add yours

~ মন্তব্য নীতিমালা ~

• আমাদের প্ল্যাটফর্মে মন্তব্য, আলোচনা, সমালোচনা বজায় রাখার জন্য আমরা একটি নীতিমালা তৈরি করেছি। আমরা আশা করি যে, কোন মন্তব্য পোস্ট করার সময় আপনারা তার অনুসরণ করবেন। ভয়েস অব পটিয়া কর্তৃপক্ষ ভিজিটর কর্তৃক নির্দেশিকা লঙ্ঘন করে এমন মন্তব্যগুলো মুছে ফেলার অধিকার সংরক্ষণ করে।

• জাতি, ধর্ম, বর্ণ, বয়স, লিঙ্গ, চেহারা বা অক্ষমতার ভিত্তিতে কোনো ব্যক্তি, কোন গোষ্ঠী বা সম্প্রদায়ের প্রতি আপত্তিকর বা আক্রমণ করে এমন ভাষায় মন্তব্য করা যাবে না।

• আলোচনার বিষয়ের সাথে সম্পর্ক নেই এমন কোন মন্তব্য পোস্ট করা যাবে না। কিছু বিষয় বিস্তৃত হিসাবে গণ্য করা যেতে পারে, তবে আলোচনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে পারে এমন কোনো বিষয় ভয়েস অব পটিয়া কর্তৃক অনুমোদন করা হবে না।

• কোনো পক্ষকে আইনি ঝামেলায় ফেলতে পারে এমন মন্তব্য করা যাবে না।

• বাণিজ্যিক প্রকৃতির কিংবা বিজ্ঞাপনীয় উপাদান/লিঙ্ক রয়েছে এমন মন্তব্য পোস্ট করা যাবে না।

• যেসব মন্তব্য স্প্যামিং বলে মনে হচ্ছে এবং একাধিক পোস্ট জুড়ে অভিন্ন মন্তব্য পোস্ট করছে সেগুলো মুছে ফেলা হবে।

• ঘৃণাত্মক, সহিংসতার প্ররোচনা দেয় অথবা ধর্মকে আক্রমণ করে এমন কোন মন্তব্য করা যাবে না।