vop-ad1

ভয়েস অব পটিয়াঃ তুরস্কে ভূমিকম্প পরবর্তী উদ্ধারকার্য পরিচালনাকারী বাংলাদেশ দলকে তুরস্ক সরকারের পক্ষ হতে বিশেষ সম্মাননা

তুরস্কের ভূমিকম্পে উদ্ধারকারী বাংলাদেশ দলকে প্রেসিডেন্ট এরদোগানের বিশেষ সম্মাননা; তুরস্ক; সিরিয়া; ভূমিকম্প; গাজিয়ানটেপ; Turkey; Syria; Gaziantep; Earthquake; EU
তুরস্কের ভূমিকম্পে উদ্ধারকারী বাংলাদেশ দলকে প্রেসিডেন্ট এরদোগানের বিশেষ সম্মাননা

ভয়েস অব পটিয়া-সংবাদ বিজ্ঞপ্তিঃ তুরস্কে ভূমিকম্প পরবর্তী উদ্ধারকার্য পরিচালনাকারী বাংলাদেশ দলকে মানবিক সহায়তার অনন্য দৃষ্টান্ত স্থাপনের স্বীকৃতিস্বরূপ তুরস্ক সরকারের পক্ষ হতে গত (২৫ এপ্রিল ২০২৩) বিশেষ সম্মাননা প্রদান করেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান।
 
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়। 

বাংলাদেশের পক্ষে এই সম্মাননা স্মারক গ্রহণ করেন তুরস্কে নিযুক্ত বাংলাদেশ সেনাবাহিনীর ডিফেন্স অ্যাটাশে ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ রাশেদ ইকবাল (এনডিসি/পিএসসি/জি) এবং উদ্ধারকারী দলের দলনেতা লেঃ কর্ণেল মুহাম্মদ রুহুল আমিন। 

তুরস্কের ভূমিকম্পে উদ্ধারকারী বাংলাদেশ দলকে প্রেসিডেন্ট এরদোগানের বিশেষ সম্মাননা; তুরস্ক; সিরিয়া; ভূমিকম্প; গাজিয়ানটেপ; Turkey; Syria; Gaziantep; Earthquake; EU
তুরস্কের ভূমিকম্পে উদ্ধারকারী বাংলাদেশ দলকে প্রেসিডেন্ট এরদোগানের বিশেষ সম্মাননা

উল্লেখ্য, গত ০৬ ফেব্রুয়ারী ২০২৩ ইং তারিখ তুরস্কে ভয়াবহ ভূমিকম্প পরবর্তী উদ্ধারকার্যে সহায়তার জন্য তুরস্ক কর্তৃক বাংলাদেশের নিকট অনুরোধের প্রেক্ষিতে গত ০৮ ফেব্রুয়ারী ২০২৩ ইং তারিখে বাংলাদেশ সেনাবাহিনীর নেতৃত্বে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং বিমান বাহিনীর সদস্যদের সমন্বয়ে ৬০ সদস্যের একটি বিশেষ উদ্ধারকারী দল তুরস্কে উদ্ধারকার্য শুরু করে। উদ্ধারকার্যের অংশ হিসেবে তুরস্কের সবচেয়ে ক্ষতিগ্রস্থ এলাকা গাজিয়ানটেপে প্রদেশের আদিয়ামান এবং হাতাই এ উদ্ধারকার্য ও চিকিৎসা সহায়তা প্রদান করে। 
উদ্ধারকার্য পরিচালনার পাশাপাশি দলটি ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ১২০ কার্টন খাবার এবং ৭২টি তাবু বিতরণ করে। এছাড়া মেডিকেল টিমটি ১০৪ জনকে চিকিৎসা সেবা প্রদান এবং তাদের মাঝে ৩২ কার্টন ঔষধ বিতরণসহ ভূমিকম্পের ফলে আঘাতপ্রাপ্ত ও মানসিক ট্রমাগ্রস্থ রোগীদের চিকিৎসা সেবা প্রদান করে।  

বাংলাদেশের এই বন্ধুত্বপূর্ণ আচরণের মাধ্যমে বাংলাদেশ এবং তুরস্কের মাঝে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুসংহত হবে বলে আশাবাদী দুদেশের জনগণ।
Share To:

Voice of Patiya

জানাতে পারেন আপনার মন্তব্য :

0 comments so far,add yours

~ মন্তব্য নীতিমালা ~

• আমাদের প্ল্যাটফর্মে মন্তব্য, আলোচনা, সমালোচনা বজায় রাখার জন্য আমরা একটি নীতিমালা তৈরি করেছি। আমরা আশা করি যে, কোন মন্তব্য পোস্ট করার সময় আপনারা তার অনুসরণ করবেন। ভয়েস অব পটিয়া কর্তৃপক্ষ ভিজিটর কর্তৃক নির্দেশিকা লঙ্ঘন করে এমন মন্তব্যগুলো মুছে ফেলার অধিকার সংরক্ষণ করে।

• জাতি, ধর্ম, বর্ণ, বয়স, লিঙ্গ, চেহারা বা অক্ষমতার ভিত্তিতে কোনো ব্যক্তি, কোন গোষ্ঠী বা সম্প্রদায়ের প্রতি আপত্তিকর বা আক্রমণ করে এমন ভাষায় মন্তব্য করা যাবে না।

• আলোচনার বিষয়ের সাথে সম্পর্ক নেই এমন কোন মন্তব্য পোস্ট করা যাবে না। কিছু বিষয় বিস্তৃত হিসাবে গণ্য করা যেতে পারে, তবে আলোচনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে পারে এমন কোনো বিষয় ভয়েস অব পটিয়া কর্তৃক অনুমোদন করা হবে না।

• কোনো পক্ষকে আইনি ঝামেলায় ফেলতে পারে এমন মন্তব্য করা যাবে না।

• বাণিজ্যিক প্রকৃতির কিংবা বিজ্ঞাপনীয় উপাদান/লিঙ্ক রয়েছে এমন মন্তব্য পোস্ট করা যাবে না।

• যেসব মন্তব্য স্প্যামিং বলে মনে হচ্ছে এবং একাধিক পোস্ট জুড়ে অভিন্ন মন্তব্য পোস্ট করছে সেগুলো মুছে ফেলা হবে।

• ঘৃণাত্মক, সহিংসতার প্ররোচনা দেয় অথবা ধর্মকে আক্রমণ করে এমন কোন মন্তব্য করা যাবে না।