vop-ad1

ভয়েস অব পটিয়াঃ সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে লাগা আগুনে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯ জনে, আগুনে দগ্ধ-আহত প্রায় ৩ শতাধিক।

সীতাকুন্ড কনটেইনার বিস্ফোরণ : নিহতের সংখ্যা বেড়ে ৪৯, দগ্ধ-আহত ৩ শতাধিক; সীতাকুন্ড; বিএম ডিপো; বিস্ফোরণ; চট্টগ্রাম; Sitakundo; Chattogram; Chittagong; Container; Blast; Chemical
সীতাকুন্ড কনটেইনার বিস্ফোরণ : নিহতের সংখ্যা বেড়ে ৪৯, দগ্ধ ৩ শতাধিক;

ভয়েস অব পটিয়া-নিউজ ডেস্কঃ সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে লাগা আগুনে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯ জনে, আগুনে দগ্ধ প্রায় ৩ শতাধিক। আহত-দগ্ধদের উদ্ধার করে চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া হয়েছে।

শনিবার রাত ১১টা ২৫ মিনিটের সময় ডিপোতে লাগা আগুন এখনো নিয়ন্ত্রণে আসেনি। সেখানে একের পর এক কনটেইনার বিস্ফোরিত হচ্ছে। দাউ দাউ করে জ্বলছে আগুনের লেলিহান শিখা। নিরাপদ দূরত্বে থেকে আগুন নিয়ন্ত্রণের সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মীরা। বর্তমানে আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন চট্টগ্রাম, কুমিল্লা, লক্ষ্মীপুর, নোয়াখালী ও ফেনী ফায়ার সার্ভিসের মোট ২৫টি ইউনিটের কর্মীরা। তবে কনটেইনারে দাহ্য পদার্থ থাকায় থেমে থেমে বিস্ফোরণ হচ্ছে। ফলে আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হচ্ছে ফায়ার ফাইটারদের। শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে প্রাণ গেছে ৯ ফায়ার সার্ভিস কর্মীর, আহত হয়েছেন ১৫ জন।

এমন পরিস্থিতিতে আগুন নিয়ন্ত্রণের কাজে যোগ দিয়েছে সেনাবাহিনী। 

সীতাকুন্ড কনটেইনার বিস্ফোরণ : আগুন নিয়ন্ত্রণের কাজে যোগ দিয়েছে সেনাবাহিনী; সীতাকুন্ড; বিএম ডিপো; বিস্ফোরণ; চট্টগ্রাম; Sitakundo; Chattogram; Chittagong; Container; Blast; Chemical
সীতাকুন্ড কনটেইনার বিস্ফোরণ : আগুন নিয়ন্ত্রণের কাজে যোগ দিয়েছে সেনাবাহিনী

রোববার (০৫ জুন) বেলা ১১টার দিকে ঘটনাস্থলে পৌঁছে সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের একটি দল। কনটেইনারে থাকা দাহ্য পদার্থের বিস্ফোরণ কীভাবে ঠেকানো যায়, তা নিয়ে ফায়ার সার্ভিসের সঙ্গে যৌথভাবে কাজ করছেন সেনা সদস্যরা।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মোঃ শাহজাহান শিকদার গণমাধ্যমকে জানান, চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগার সময় প্রায় ৫০ হাজার কনটেইনার ছিল। শনিবার রাত ১১টা ২৫ মিনিটে আগুন লাগার খবর পাওয়া যায়। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ৮টি ইউনিট এবং পরবর্তীতে আরও ৮টি ইউনিট পৌঁছে কাজ শুরু করে। বর্তমানে ২৫টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।
Share To:

Voice of Patiya

জানাতে পারেন আপনার মন্তব্য :

0 comments so far,add yours

~ মন্তব্য নীতিমালা ~

• আমাদের প্ল্যাটফর্মে বুদ্ধিদীপ্ত এবং অর্থপূর্ণ বিতর্ক বজায় রাখার জন্য আমরা একটি নীতিমালা তৈরি করেছি। আমরা আশা করি যে, কোন মন্তব্য পোস্ট করার সময় আপনারা তার অনুসরণ করবেন। ভয়েস অব পটিয়া কর্তৃপক্ষ ভিজিটর কর্তৃক নির্দেশিকা লঙ্ঘন করে এমন মন্তব্যগুলো মুছে ফেলার অধিকার সংরক্ষণ করে।

• জাতি, ধর্ম, বর্ণ, বয়স, লিঙ্গ, চেহারা বা অক্ষমতার ভিত্তিতে কোনো ব্যক্তি, কোন গোষ্ঠী বা সম্প্রদায়ের প্রতি আপত্তিকর বা আক্রমণ করে এমন ভাষায় মন্তব্য করা যাবে না।

• আলোচনার বিষয়ের সাথে সম্পর্ক নেই এমন কোন মন্তব্য পোস্ট করবেন না। কিছু বিষয় বিস্তৃত হিসাবে গণ্য করা যেতে পারে, তবে আলোচনাকে লাইনচ্যুত করতে পারে এমন কোনো বিষয় অনুমোদন করা হবে না। বিতর্ককে ট্র্যাকে রাখার জন্য এটি করা হবে যাতে এটি অর্থবহ থাকে।

• কোনো পক্ষকে আইনি ঝামেলায় ফেলতে পারে এমন মন্তব্য করা যাবে না। এ নির্দেশনা -- মানহানিকর এবং মানহানিকর কমেন্টের পাশাপাশি কপিরাইট লঙ্ঘন বা অন্যান্য প্রযোজ্য বাংলাদেশী আইনের দিকে পরিচালিত করতে পারে এমন মন্তব্যের ক্ষেত্রে প্রযোজ্য।

• বাণিজ্যিক প্রকৃতির কিংবা বিজ্ঞাপনীয় উপাদান/লিঙ্ক রয়েছে এমন মন্তব্য পোস্ট করবেন না।

• যেসব মন্তব্য স্প্যামিং বলে মনে হচ্ছে এবং একাধিক পোস্ট জুড়ে অভিন্ন মন্তব্য পোস্ট করছে সেগুলো মুছে ফেলা হবে।

• ঘৃণাত্মক, সহিংসতার প্ররোচনা দেয় অথবা ধর্মকে আক্রমণ করে এমন কোন মন্তব্য করা যাবে না।