vop-ad1

ভয়েস অব পটিয়াঃ তুরস্কের গাজিয়ানটেপের কাছে উৎপত্তি হওয়া রিখটার স্কেলে ৭ দশমিক ৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে ৩৭৭৭৪

তুরস্ক-সিরিয়ায় শক্তিশালী ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে ৩৭৭৭৪; তুরস্ক; সিরিয়া; ভূমিকম্প; গাজিয়ানটেপ; Turkey; Syria; Gaziantep; Earthquake; EU
তুরস্ক-সিরিয়ায় শক্তিশালী ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে ৩৭০০০

• আপডেট : ১৫ ফেব্রুয়ারী
তুরস্ক-সিরিয়ায় শক্তিশালী ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে ৩৭৭৭৪

• আপডেট : ১১ ফেব্রুয়ারী
তুরস্ক-সিরিয়ায় শক্তিশালী ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে ২৪০০০

ভয়েস অব পটিয়া-ইন্টারন্যাশনাল ডেস্কঃ তুরস্কের দক্ষিণাঞ্চলীয় শহর গাজিয়ানটেপের কাছে উৎপত্তি হওয়া রিখটার স্কেলে ৭ দশমিক ৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ায় মৃতের সংখ্যা ৩৭০০০ ছাড়িয়ে গেছে; এই সংখ্যা আরও বাড়বে বলে ধারণা করা হচ্ছে। ০৬ ফেব্রুয়ারী সৃষ্ট ভূমিকম্পটিতে প্রতিবেশী সিরিয়া, লেবানন, ফিলিস্তিন এবং সাইপ্রাসও কেঁপে ওঠে। এতে তুরস্কে অন্তত ৯১২ জন, সিরিয়ায় অন্তত ৪৬৭ জন নিহত ও প্রায় সাড়ে ৫ হাজার জনেরও বেশি আহত হয়েছেন বলে এ পর্যন্ত পাওয়া তথ্যে জানা গেছে।
তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগানের বরাত দিয়ে বার্তাসংস্থা আল-জাজিরা জানায়, ভূমিকম্পে তুরস্কে মৃতের সংখ্যা বেড়ে ৯১২ জনে দাঁড়িয়েছে। এতে অন্তত ৫৩৮৩ জন আহত হয়েছেন, হতাহতের সংখ্যা আর কতটা বাড়বে তা অনুমান করা যাচ্ছে না। 

সিরিয়ার রাষ্ট্রায়ত্ত বার্তাসংস্থা সানা’র তথ্য অনুযায়ী, দেশটির সরকার নিয়ন্ত্রিত এলাকায় মৃতের সংখ্যা বেড়ে ৩২৬ জনে দাঁড়িয়েছে এবং ১০৪২ জন আহতকে হাসপাতালে নেওয়া হয়েছে। 

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, সোমবার ভোরে তুরস্কের দক্ষিণাঞ্চলীয় শহর গাজিয়ানতেপের কাছে ৭ দশমিক ৮ মাত্রার এ ভূমিকম্প হয়। প্রবল শীতের মধ্যে ভোররাতে হওয়া এ ভূমিকম্পে প্রতিবেশী সিরিয়া, লেবানন, ফিলিস্তিন এবং সাইপ্রাসও কেঁপে ওঠে। অঞ্চলটির অধিকাংশ মানুষই তখন ঘুমিয়ে ছিলেন। 


যুক্তরাষ্ট্রের জিওলজিক্যাল সার্ভে (ইউএসজিএস) জানিয়েছে, স্থানীয় সময় ভোর ৪টা ১৭ মিনিটে শুরু হওয়া ভূমিকম্পটির উৎপত্তিস্থল গাজিয়ানটেপ শহরের কাছে ভূপৃষ্ঠের ১৭ দশমিক ৯ কিলোমিটার (১১ মাইল) গভীরে।
Share To:

Voice of Patiya

জানাতে পারেন আপনার মন্তব্য :

0 comments so far,add yours

~ মন্তব্য নীতিমালা ~

• আমাদের প্ল্যাটফর্মে মন্তব্য, আলোচনা, সমালোচনা বজায় রাখার জন্য আমরা একটি নীতিমালা তৈরি করেছি। আমরা আশা করি যে, কোন মন্তব্য পোস্ট করার সময় আপনারা তার অনুসরণ করবেন। ভয়েস অব পটিয়া কর্তৃপক্ষ ভিজিটর কর্তৃক নির্দেশিকা লঙ্ঘন করে এমন মন্তব্যগুলো মুছে ফেলার অধিকার সংরক্ষণ করে।

• জাতি, ধর্ম, বর্ণ, বয়স, লিঙ্গ, চেহারা বা অক্ষমতার ভিত্তিতে কোনো ব্যক্তি, কোন গোষ্ঠী বা সম্প্রদায়ের প্রতি আপত্তিকর বা আক্রমণ করে এমন ভাষায় মন্তব্য করা যাবে না।

• আলোচনার বিষয়ের সাথে সম্পর্ক নেই এমন কোন মন্তব্য পোস্ট করা যাবে না। কিছু বিষয় বিস্তৃত হিসাবে গণ্য করা যেতে পারে, তবে আলোচনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে পারে এমন কোনো বিষয় ভয়েস অব পটিয়া কর্তৃক অনুমোদন করা হবে না।

• কোনো পক্ষকে আইনি ঝামেলায় ফেলতে পারে এমন মন্তব্য করা যাবে না।

• বাণিজ্যিক প্রকৃতির কিংবা বিজ্ঞাপনীয় উপাদান/লিঙ্ক রয়েছে এমন মন্তব্য পোস্ট করা যাবে না।

• যেসব মন্তব্য স্প্যামিং বলে মনে হচ্ছে এবং একাধিক পোস্ট জুড়ে অভিন্ন মন্তব্য পোস্ট করছে সেগুলো মুছে ফেলা হবে।

• ঘৃণাত্মক, সহিংসতার প্ররোচনা দেয় অথবা ধর্মকে আক্রমণ করে এমন কোন মন্তব্য করা যাবে না।