vop-ad1

ভয়েস অব পটিয়াঃ পটিয়ায় নাশকতা ঠেকাতে সরকারী বিভিন্ন কার্যালয়ে সিসিটিভি ক্যামেরা স্থাপন

পটিয়ায় নাশকতা ঠেকাতে সরকারী বিভিন্ন কার্যালয়ে ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপন; সিসিটিভি; পটিয়া; চট্টগ্রাম; Patiya; Chittagong
পটিয়ায় নাশকতা ঠেকাতে সরকারী বিভিন্ন কার্যালয়ে ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপন
ভয়েস অব পটিয়া-নিউজ ডেস্ক: দক্ষিণ চট্টগ্রামের সাবেক মহকুমা (জেলা) সদর পটিয়ায় নাশকতা ঠেকাতে উপজেলা পরিষদ কার্যালয়, উপজেলা নিবার্হী কর্মকতার কার্যালয়, উপজেলা নিবার্চন কমিশনার কার্যালয়, সহকারী কমিশনার (ভূমি) অফিস, পটিয়া থানা সহ কয়েকটি সরকারী গুরুত্বপূর্ণ কার্যালয়ে নজরধারী বাড়াতে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা বসানো হয়েছে। এর মাধ্যমে অপরাধীদের সহজে আইনের আওতায় আনা সম্ভব হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। 

বছরের শুরু থেকে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের হরতাল-অবরোধ কর্মসূচীর মধ্যে সারা বাংলাদেশে সরকারী-বেসরকারী বিভিন্ন দপ্তরে নাশকতার ঘটনা ঘটেছে। সম্প্রতি সরকারী এক নিদের্শনায় সরকারী দপ্তরগুলোতে সিসি ক্যামেরা স্থাপন সহ বিভিন্ন নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়। এরই ধারাবাহিকতা গত রবিবার পটিয়া উপজেলা নিবার্হী কর্মকতার কার্যালয় সহ বিভিন্ন দপ্তরে ৮টি, ভূমি অফিস কার্যালয়ে ২টি, পটিয়া থানায় ২টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। এর পাশাপাশি পটিয়া ১ম শ্রেণীর পৌরসভায় সিসি ক্যামেরা বসানোর প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে ভয়েস অব পটিয়া’কে জানান পৌর মেয়র হারুনুর রশিদ।
ভূমি অফিসে সিসি ক্যামেরা স্থাপনের ফলে অনিয়ম, দূনীর্তি, ঘুষ বাণিজ্য হ্রাস পাবে বলে মনে করছেন সাধারণ জনগণ ও ভুক্তভোগীরা।

সম্প্রতি পটিয়া ভূমি অফিসে চরম অনিয়ম, দুর্নীতি, ঘুষ বাণিজ্যের সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামাদ জাবেদ ঝটিকা পরিদর্শনে এসে ২ কর্মকর্তার হাতে ঘুষের টাকা পাওয়ায় তাৎক্ষণিক  শাস্তিমূলক অন্যত্র বদলীর নির্দেশ দেন।

এ ব্যাপারে পটিয়া উপজেলা নিবার্হী কর্মকর্তা মোসাম্মৎ রোকেয়া পারভীনের সাথে যোগাযোগ করা হলে তিনি ভয়েস অব পটিয়া’কে জানান, বর্তমানে বিদ্যমান রাজনৈতিক অস্থিরতায় শুরু থেকে সরকারী গুরুত্বপূর্ণ স্থাপনায় নিরাপত্তায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে; তৎপ্রেক্ষিতে এবার সিসি ক্যামেরা বসানো। এর ফলে যেকোন ধরনের নাশকতা, ঘুষ, দুর্নীতি রোধ করতে সহজ হবে বলে তিনি জানান।
Share To:

Voice of Patiya

জানাতে পারেন আপনার মন্তব্য :

0 comments so far,add yours

~ মন্তব্য নীতিমালা ~

• আমাদের প্ল্যাটফর্মে মন্তব্য, আলোচনা, সমালোচনা বজায় রাখার জন্য আমরা একটি নীতিমালা তৈরি করেছি। আমরা আশা করি যে, কোন মন্তব্য পোস্ট করার সময় আপনারা তার অনুসরণ করবেন। ভয়েস অব পটিয়া কর্তৃপক্ষ ভিজিটর কর্তৃক নির্দেশিকা লঙ্ঘন করে এমন মন্তব্যগুলো মুছে ফেলার অধিকার সংরক্ষণ করে।

• জাতি, ধর্ম, বর্ণ, বয়স, লিঙ্গ, চেহারা বা অক্ষমতার ভিত্তিতে কোনো ব্যক্তি, কোন গোষ্ঠী বা সম্প্রদায়ের প্রতি আপত্তিকর বা আক্রমণ করে এমন ভাষায় মন্তব্য করা যাবে না।

• আলোচনার বিষয়ের সাথে সম্পর্ক নেই এমন কোন মন্তব্য পোস্ট করা যাবে না। কিছু বিষয় বিস্তৃত হিসাবে গণ্য করা যেতে পারে, তবে আলোচনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে পারে এমন কোনো বিষয় ভয়েস অব পটিয়া কর্তৃক অনুমোদন করা হবে না।

• কোনো পক্ষকে আইনি ঝামেলায় ফেলতে পারে এমন মন্তব্য করা যাবে না।

• বাণিজ্যিক প্রকৃতির কিংবা বিজ্ঞাপনীয় উপাদান/লিঙ্ক রয়েছে এমন মন্তব্য পোস্ট করা যাবে না।

• যেসব মন্তব্য স্প্যামিং বলে মনে হচ্ছে এবং একাধিক পোস্ট জুড়ে অভিন্ন মন্তব্য পোস্ট করছে সেগুলো মুছে ফেলা হবে।

• ঘৃণাত্মক, সহিংসতার প্ররোচনা দেয় অথবা ধর্মকে আক্রমণ করে এমন কোন মন্তব্য করা যাবে না।