vop-ad1

ভয়েস অব পটিয়াঃ ২৮ বছর আগে এক এসএসসি পরীক্ষার্থী কিশোরকে অপহরণের পর খুন করে মরদেহ গুম করার অপরাধে ৬ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড

পটিয়ায় কিশোরকে অপহরণ করে হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন কারাদন্ড; পটিয়া; চট্টগ্রাম; Patiya; Chittagong; Chattogram
পটিয়ায় কিশোরকে অপহরণ করে হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন কারাদন্ড

ভয়েস অব পটিয়া-নিউজ ডেস্কঃ ২৮ বছর আগে এক এসএসসি পরীক্ষার্থী কিশোরকে অপহরণের পর খুন করে মরদেহ গুম করার অপরাধে ৬ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।  এছাড়া আরও এক আসামিকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন। একই রায়ে আদালত দণ্ডিত প্রত্যেককে ৩০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দিয়েছেন। রায়ে অভিযোগ প্রমাণ না হওয়ায় চারজনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জননিরাপত্তা ট্রাইব্যুনালের বিশেষ জজ সৈয়দা হোসনে আরা এই রায় দেন। ট্রাইব্যুনালের পিপি জাহাঙ্গীর আলম জানান, যাবজ্জীবন দণ্ডিত আসামিদের সবাই পলাতক রয়েছে। এরা হলেন, মাহবুবুল আলম, হাবিবুর রহমান, আমিনুল হক, মিলন বড়ুয়া, আবুল কাশেম এবং নূরুল আলম। দণ্ডিত আরেক আসামি সমীর দাশকে রায় ঘোষণার পর কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক। খালাস পেয়েছেন ইউনূস, আবু সৈয়দ, মনির ও সেলিম নামে চার আসামি।

জানা যায়, ১৯৯১ সালের ২১ জুন পটিয়া উপজেলার ছত্তরপিটুয়া গ্রামের দিলীপ বড়ুয়ার ছেলে সুভাষ বড়ুয়া (১৬) নিজ ঘর থেকে অপহরণের শিকার হন।  ওইবছর এসএসসি পরীক্ষার্থী সুভাষকে ঘুমন্ত অবস্থায় তার ঘরে ঢুকে অপহরণের পর তার বাবার কাছে মুক্তিপণ দাবি করে দুর্বৃত্তরা। এই ঘটনায় সুভাষের বাবা দিলীপ বড়ুয়া বাদি হয়ে পটিয়া থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। পুলিশ দুজনকে গ্রেফতারের পর তাদের স্বীকারোক্তিতে বেরিয়ে আসে, সুভাষকে অপহরণের পর হাইদগাঁও পাহাড়ে নিয়ে খুন করে মরদেহ পুঁতে ফেলা হয়েছে। সুভাষের মরদেহ পরবর্তীতে আর পাওয়া যায়নি বলে জানিয়েছেন পিপি জাহাঙ্গীর আলম। পুলিশ পরবর্তীতে ১১ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।  অভিযোগ গঠনের পর ১০ জনের সাক্ষ্য শেষে এই রায় এসেছে।
Share To:

Voice of Patiya

জানাতে পারেন আপনার মন্তব্য :

0 comments so far,add yours

~ মন্তব্য নীতিমালা ~

• আমাদের প্ল্যাটফর্মে মন্তব্য, আলোচনা, সমালোচনা বজায় রাখার জন্য আমরা একটি নীতিমালা তৈরি করেছি। আমরা আশা করি যে, কোন মন্তব্য পোস্ট করার সময় আপনারা তার অনুসরণ করবেন। ভয়েস অব পটিয়া কর্তৃপক্ষ ভিজিটর কর্তৃক নির্দেশিকা লঙ্ঘন করে এমন মন্তব্যগুলো মুছে ফেলার অধিকার সংরক্ষণ করে।

• জাতি, ধর্ম, বর্ণ, বয়স, লিঙ্গ, চেহারা বা অক্ষমতার ভিত্তিতে কোনো ব্যক্তি, কোন গোষ্ঠী বা সম্প্রদায়ের প্রতি আপত্তিকর বা আক্রমণ করে এমন ভাষায় মন্তব্য করা যাবে না।

• আলোচনার বিষয়ের সাথে সম্পর্ক নেই এমন কোন মন্তব্য পোস্ট করা যাবে না। কিছু বিষয় বিস্তৃত হিসাবে গণ্য করা যেতে পারে, তবে আলোচনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে পারে এমন কোনো বিষয় ভয়েস অব পটিয়া কর্তৃক অনুমোদন করা হবে না।

• কোনো পক্ষকে আইনি ঝামেলায় ফেলতে পারে এমন মন্তব্য করা যাবে না।

• বাণিজ্যিক প্রকৃতির কিংবা বিজ্ঞাপনীয় উপাদান/লিঙ্ক রয়েছে এমন মন্তব্য পোস্ট করা যাবে না।

• যেসব মন্তব্য স্প্যামিং বলে মনে হচ্ছে এবং একাধিক পোস্ট জুড়ে অভিন্ন মন্তব্য পোস্ট করছে সেগুলো মুছে ফেলা হবে।

• ঘৃণাত্মক, সহিংসতার প্ররোচনা দেয় অথবা ধর্মকে আক্রমণ করে এমন কোন মন্তব্য করা যাবে না।