ভয়েস অব পটিয়া-বিশেষ প্রতিনিধিঃ আগামী ২১ মার্চ চট্টগ্রামে প্রধানমন্ত্রীর জনসভা নগরীর পরিবর্তে অনুষ্ঠিত হবে দক্ষিণ চট্টগ্রামের ঐতিহ্যবাহী পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে।

পটিয়া মাঠে হবে প্রধানমন্ত্রীর জনসভা
ভয়েস অব পটিয়া-বিশেষ প্রতিনিধিঃ আগামী ২১ মার্চ চট্টগ্রামে প্রধানমন্ত্রীর জনসভা নগরীর পরিবর্তে অনুষ্ঠিত হবে দক্ষিণ চট্টগ্রামের ঐতিহ্যবাহী পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে। 

নগরীর কোথাও উপযুক্ত মাঠ নির্ধারণ করতে না পারায় গতকাল (মঙ্গলবার) রাতে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন দক্ষিণ জেলার নেতাদের এ তথ্য জানান। 
বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহম্মেদ। 

২১ মার্চ (বুধবার) জনসভার পাশাপাশি চট্টগ্রামের বেশ কিছু উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

তবে জনসভার ভেন্যু নির্ধারণ নিয়ে ছিল কিছু জটিলতা। এ নিয়ে মঙ্গলবার রাতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও নগর অাওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহম্মেদ নগর ভবনে সন্ধ্যায় এক বৈঠকে মিলিত হন। বৈঠকের আলোচনায় উঠে আসে লালদীঘি মাঠে প্রধানমন্ত্রীর জনসভায় মানুষের জায়গা সংকুলান হবে না। 
এদিকে পলোগ্রাউন্ড মাঠে চলছে চট্টগ্রাম চেম্বার অব কমার্সের আন্তর্জাতিক বাণিজ্য মেলা। চকবাজার প্যারেড ময়দান নিয়ে অনেকের মধ্যে রয়েছে নানান নেতিবাচক মনোভাব। 

এ প্রসঙ্গে চসিক মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন জানান, জনসভার জন্য কর্ণফুলী ব্রীজ সংলগ্ন মেরিন ড্রাইভের বিস্তীর্ণ মাঠটি ভেন্যু হিসেবে হতে পারে কিনা আলোচনা হয়েছে। আমরা কয়েকটি ভেন্যুর নাম ঢাকায় প্রস্তাব করবো। ঢাকার কেন্দ্রীয় নেতৃত্ব এবং প্রধানমন্ত্রীর নিরাপত্তারক্ষী এসএসএফ এর সিদ্ধান্তের ভিত্তিতে ভেন্যু চূড়ান্ত করা হবে।
তবে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি বলে মেয়র জানালেও পরে এ প্রসঙ্গে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহম্মেদের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, মেয়রের সাথে আলোচনা করে আমরা কয়েকটি ভেন্যুর নাম প্রস্তাব আকারে ঢাকায় পাঠিয়েছি। ঢাকা থেকে জানানো হয়েছে ২১ মার্চ প্রধানমন্ত্রীর জনসভা অনুষ্ঠিত হবে দক্ষিণ চট্টগ্রামের পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে। আমরা এ সিদ্ধান্তের ভিত্তিতে জনসভার সকল প্রস্তুতি গ্রহণ করছি। প্রয়োজনে নগরে আরেকটি জনসভা হবে। আপাতত ২১ মার্চ দক্ষিণ চট্টগ্রামে হবে জনসভা।


পটিয়া সম্পর্কে জানতে আমাদের ফেসবুক পেজের সাথে থাকুন।
www.facebook.com/VoiceofPatiyaFans
Share To:

Voice of Patiya

Post A Comment:

0 comments so far,add yours

Note: Only a member of this blog may post a comment.