vop-ad1

ভয়েস অব পটিয়াঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী ভর্তি কার্যক্রম নিয়ে পটিয়া সরকারী কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে হাতাহাতিতে সাধারণ শিক্ষার্থীসহ আহত ৫

ডিগ্রীর ভর্তি নিয়ে পটিয়া সরকারী কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের হাতাহাতি; সাধারণ শিক্ষার্থীসহ আহত ৫; পটিয়া; চট্টগ্রাম; Patiya; Chittagong
ডিগ্রীর ভর্তি নিয়ে পটিয়া সরকারী কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের হাতাহাতি; সাধারণ শিক্ষার্থীসহ আহত ৫

ভয়েস অব পটিয়া-নিউজ ডেস্ক: ২০১৪-১৫ সেশনের জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী ভর্তি কার্যক্রম নিয়ে পটিয়া সরকারী কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে হাতাহাতি ও বাকবিতন্ডার ঘটনা ঘটেছে। এতে সাধারণ ছাত্রসহ ৫ জন আহত হয়েছে।

রোববার সকাল ১১টার সময় পটিয়া সরকারী কলেজের পূর্ব গেইটের কলেজ ক্যাম্পাস সম্মুখে কলেজ ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপের সভাপতি নাজমুল সাকের ছিদ্দিকী ও সাধারণ সম্পাদক কামাল উদ্দীনের গ্রুপের সাথে এ ঘটনাটি ঘটে। হাতাহাতির ঘটনা নিয়ে কলেজে কিছু সময় উত্তেজনা বিরাজ করলে পরে পুলিশ মোতায়েন করা হলে পরিস্থিতি শান্ত হয়ে আসে।

প্রত্যক্ষদর্শী ও কলেজ সূত্রে জানা যায়, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী ২০১৪-১৫ সেশনের ব্যবসায় শিক্ষা বিভাগের প্রথম মেধা তালিকায় উত্তীর্ণদের ভর্তির তারিখ ছিল রোববার। এ নিয়ে রোববার সকালে থেকে ভর্তি কার্যক্রম শুরু করে কলেজ প্রশাসন। ভর্তি চলাকালীন সময়ে পটিয়া সরকারী কলেজ ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপের সভাপতি নাজমুল সাকের ছিদ্দিকী তার কর্মী বাহিনী নিয়ে কলেজে প্রবেশ করে। এসময় একই গ্রুপের সাধারণ সম্পাদক কামাল উদ্দীন সমর্থিত ছাত্রলীগ নেতারাও উপস্থিত ছিলো। এক পর্যায়ে সাধারণ ছাত্রদের ভর্তি নিয়ে ছাত্রলীগের সভাপতি নাজমুল সাকের ছিদ্দিকী ও সাধারণ সম্পাদক কামাল উদ্দীনের নেতাকর্মীদের মধ্যে হাতাহাতি শুরু হয়। এতে মোঃ ফয়সাল, মোঃ মামুন, মোঃ আনিস, মোঃ হান্নান ও নয়ন শর্মা আহত হয়। এ ঘটনায় ভর্তি কার্যক্রম কিছু সময়ের জন্য স্থগিত থাকে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে পরিস্থিতি শান্ত হয়ে গেলে পুনরায় ভর্তি কার্যক্রম শুরু হয়।

এ ব্যাপারে বিদ্রোহী গ্রুপের সাধারণ সম্পাদক কামাল উদ্দীন ভয়েস অব পটিয়া’কে বলেন, ‘ঘটনার সময় আমি কলেজে উপস্থিত ছিলাম না। তবে শুনেছি আমার গ্রুপের সভাপতি নাজমুল সাকের ছিদ্দিকীসহ তাদের গ্রুপের বহিরাগত নেতাকর্মীরা ডিগ্রী ভর্তি কার্যক্রম চলাকালীন সময়ে সাধারণ ছাত্রদের ধাক্কা দিয়ে কলেজের ক্যাম্পাসের বাইরে বের করে দেয়। এর প্রতিবাদ করতে গেলে আমার গ্রুপের নেতাকর্মীদের সাথে হাতাহাতির ঘটনা ঘটেছে। এসময় কয়েকজন সাধারণ ছাত্রও আহত হয়।’ 
প্রতিক্রিয়ায় বিদ্রোহী গ্রুপের সভাপতি নাজমুল সাকের ছিদ্দিকী ভয়েস অব পটিয়া’কে বলেন, ‘আমরা সাধারণ ছাত্রদের ভর্তির বিষয়ে করণীয় কি কি তা তাদের দেখিয়ে দিচ্ছিলাম। হঠাৎ করে আমার সাধারণ সম্পাদক(কামাল) সমর্থিত বহিরাগত কিছু ছাত্র এসে আমাদের সাথে হাতাহাতি শুরু করে দেয়। এসময় আমাদের কিছু ছাত্রলীগ কর্মীরা বহিরাগত ছাত্রদের ক্যাম্পাস থেকে বের করে দেয়। বহিরাগতরা ছাত্রলীগ সেজে ক্যাম্পাসের পরিবেশ নষ্ট করছে তাই আমরা তাদের বের করে দিয়েছি।’

এ প্রসঙ্গে পটিয়া সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর এএনএম ইউসুফ চৌধুরী ভয়েস অব পটিয়া’কে বলেন, ‘ডিগ্রী ভর্তি কার্যক্রমে কোন ধরনের অনিয়ম হচ্ছে না। ছাত্রদের দুগ্রুপের মধ্যে হাতাহাতি হয়েছে। পরে পুলিশ মোতায়েন করা হয়। 
পটিয়া থানার এসআই নাদিম মাহমুদ জানান, ‘ছাত্রলীগের দুগ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটলে তাৎক্ষণিক পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।’

উল্লেখ্য, ২০১৪ সালে দক্ষিণ জেলা ছাত্রলীগ ঘোষিত পটিয়া সরকারী কলেজ ছাত্রলীগের সভাপতি পদে তারেকুর রহমান ও সাধারণ সম্পাদক পদে সজিবুল ইসলাম জনির নাম ঘোষণা করা হলে স্থানীয় সংসদ সদস্য সামশুল হক চৌধুরী সমর্থিত ছাত্রলীগের নেতারা নাজমুল সাকের ছিদ্দিকীকে সভাপতি ও কামাল উদ্দীনকে সাধারণ সম্পাদক করে পাল্টা কলেজ ছাত্রলীগের কমিটি ঘোষণা করে।
Share To:

Voice of Patiya

জানাতে পারেন আপনার মন্তব্য :

0 comments so far,add yours

~ মন্তব্য নীতিমালা ~

• আমাদের প্ল্যাটফর্মে মন্তব্য, আলোচনা, সমালোচনা বজায় রাখার জন্য আমরা একটি নীতিমালা তৈরি করেছি। আমরা আশা করি যে, কোন মন্তব্য পোস্ট করার সময় আপনারা তার অনুসরণ করবেন। ভয়েস অব পটিয়া কর্তৃপক্ষ ভিজিটর কর্তৃক নির্দেশিকা লঙ্ঘন করে এমন মন্তব্যগুলো মুছে ফেলার অধিকার সংরক্ষণ করে।

• জাতি, ধর্ম, বর্ণ, বয়স, লিঙ্গ, চেহারা বা অক্ষমতার ভিত্তিতে কোনো ব্যক্তি, কোন গোষ্ঠী বা সম্প্রদায়ের প্রতি আপত্তিকর বা আক্রমণ করে এমন ভাষায় মন্তব্য করা যাবে না।

• আলোচনার বিষয়ের সাথে সম্পর্ক নেই এমন কোন মন্তব্য পোস্ট করা যাবে না। কিছু বিষয় বিস্তৃত হিসাবে গণ্য করা যেতে পারে, তবে আলোচনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে পারে এমন কোনো বিষয় ভয়েস অব পটিয়া কর্তৃক অনুমোদন করা হবে না।

• কোনো পক্ষকে আইনি ঝামেলায় ফেলতে পারে এমন মন্তব্য করা যাবে না।

• বাণিজ্যিক প্রকৃতির কিংবা বিজ্ঞাপনীয় উপাদান/লিঙ্ক রয়েছে এমন মন্তব্য পোস্ট করা যাবে না।

• যেসব মন্তব্য স্প্যামিং বলে মনে হচ্ছে এবং একাধিক পোস্ট জুড়ে অভিন্ন মন্তব্য পোস্ট করছে সেগুলো মুছে ফেলা হবে।

• ঘৃণাত্মক, সহিংসতার প্ররোচনা দেয় অথবা ধর্মকে আক্রমণ করে এমন কোন মন্তব্য করা যাবে না।