vop-ad1

ভয়েস অব পটিয়াঃ পটিয়া পৌরসভার ১নং ওয়ার্ড আল্লাই-ওখাড়া গ্রামে রাস্তা বন্ধ করে মাছের প্রজেক্ট, দূর্ভোগে সাধারণ জনগণ

রাস্তা বন্ধ করে প্রভাবশালী মহলের মাছের প্রজেক্ট; দূর্ভোগে সাধারণ জনগণ; পটিয়া; চট্টগ্রাম; Patiya; Chittagong; Chattogram
রাস্তা বন্ধ করে প্রভাবশালী মহলের মাছের প্রজেক্ট; দূর্ভোগে সাধারণ জনগণ


ভয়েস অব পটিয়া-বিশেষ প্রতিনিধিঃ পটিয়া পৌরসভার ১নং ওয়ার্ড আল্লাই-ওখাড়া গ্রামের কাউন্সিলর এর বাড়ি সংলগ্ন রাস্তা বন্ধ করে স্থানীয় প্রভাবশলী মহলের কিছু লোকজন মিলে মাছের প্রজেক্ট তৈরী করায় দূর্ভেোগ পোহাতে হচ্ছে সাধারণ জনগণকে।

স্থানীয় লোকজনের সাথে কথা বলে জানা যায়, প্রভাবশালী কিছু লোকজন যাতায়াতের রাস্তায় পানি নিষ্কাষণের একমাত্র পথটি বন্ধ করে দেওয়ার ফলে বৃষ্টিতে জমে থাকা পানি জমে রাস্তায় কর্দমাক্ততা এবং বিভিন্ন খানা-খন্দকের সৃষ্টি হয়েছে। 
গত বছর থেকে কিছু প্রভাবশালী মহল মাছের প্রজেক্ট করার জন্য রাস্তার নালা বা পানি নিষ্কাশনের পথগুলো ধীরে ধরে বন্ধ করে মাছের প্রজেক্টের পরিধি বাড়াচ্ছে। আবার রাস্তা সংলগ্ন স্থানীয় জায়গায় মালিকগণ তাদের জায়গার ওপর বাঁধ দিয়ে পানি যাওয়োর পথ বন্ধ করে দিয়েছেন। ফলে তাদের জমির পানিও এখন উক্ত রাস্তা দিয়ে প্রবাহিত হচ্ছে। যার ফলে রাস্তা সংলগ্ন সাধারণ জনগণের উঠান চলাফেরার পথ পুরো বর্ষাজুড়ে পানিতে নিমজ্জিত হয়ে।

জানা যায়, এসব নালা বা পানি নিষ্কাষণের পথ খাস জমির উপর প্রবাহিত যা সরকারী আওতাধীন। কিন্তু প্রভাবশালী মহলটি নালাগুলো তারা তাদের নিজস্ব জায়গায় পড়েছে বলে দাবি করে তা বন্ধ করে জবর দখল করে নিয়েছে। ফলে রাস্তাটিতে এই বেহাল দশার সৃষ্টি।

এই ব্যাপারে ১নং ওয়ার্ড কাউন্সিলরকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জানানো হলেও কোন প্রতিকার পাওয়া যায়নি বলে স্থানীয় লোকজন অভিযোগ জানান।
এলাকাবাসী উক্ত খালগুলো প্রভাবশালীদের নিকট থেকে উদ্ধার করে দ্রুত সমস্যার সমাধানের জোর দাবি জানিয়েছেন।
Share To:

Voice of Patiya

জানাতে পারেন আপনার মন্তব্য :

0 comments so far,add yours

~ মন্তব্য নীতিমালা ~

• আমাদের প্ল্যাটফর্মে মন্তব্য, আলোচনা, সমালোচনা বজায় রাখার জন্য আমরা একটি নীতিমালা তৈরি করেছি। আমরা আশা করি যে, কোন মন্তব্য পোস্ট করার সময় আপনারা তার অনুসরণ করবেন। ভয়েস অব পটিয়া কর্তৃপক্ষ ভিজিটর কর্তৃক নির্দেশিকা লঙ্ঘন করে এমন মন্তব্যগুলো মুছে ফেলার অধিকার সংরক্ষণ করে।

• জাতি, ধর্ম, বর্ণ, বয়স, লিঙ্গ, চেহারা বা অক্ষমতার ভিত্তিতে কোনো ব্যক্তি, কোন গোষ্ঠী বা সম্প্রদায়ের প্রতি আপত্তিকর বা আক্রমণ করে এমন ভাষায় মন্তব্য করা যাবে না।

• আলোচনার বিষয়ের সাথে সম্পর্ক নেই এমন কোন মন্তব্য পোস্ট করা যাবে না। কিছু বিষয় বিস্তৃত হিসাবে গণ্য করা যেতে পারে, তবে আলোচনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে পারে এমন কোনো বিষয় ভয়েস অব পটিয়া কর্তৃক অনুমোদন করা হবে না।

• কোনো পক্ষকে আইনি ঝামেলায় ফেলতে পারে এমন মন্তব্য করা যাবে না।

• বাণিজ্যিক প্রকৃতির কিংবা বিজ্ঞাপনীয় উপাদান/লিঙ্ক রয়েছে এমন মন্তব্য পোস্ট করা যাবে না।

• যেসব মন্তব্য স্প্যামিং বলে মনে হচ্ছে এবং একাধিক পোস্ট জুড়ে অভিন্ন মন্তব্য পোস্ট করছে সেগুলো মুছে ফেলা হবে।

• ঘৃণাত্মক, সহিংসতার প্ররোচনা দেয় অথবা ধর্মকে আক্রমণ করে এমন কোন মন্তব্য করা যাবে না।