vop-ad1

ভয়েস অব পটিয়াঃ পটিয়া উপজেলার শিকলবাহা ইউনিয়নাধীন ৬০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্রে অগ্নিকান্ডের ঘটনার কারণ অনুসন্ধানে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি

পটিয়া শিকলবাহা বিদ্যুৎকেন্দ্রে আগুন; কারণ অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন; ; পটিয়া; চট্টগ্রাম; Patiya; Chittagong; Chattogram; শিকলবাহা; Shikolbaha
পটিয়া শিকলবাহা বিদ্যুৎকেন্দ্রে আগুন; কারণ অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন

ভয়েস অব পটিয়া-বিশেষ প্রতিনিধি: পটিয়া উপজেলার শিকলবাহা ইউনিয়নাধীন ৬০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্রে অগ্নিকান্ডের ঘটনার কারণ অনুসন্ধানে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি)। 

চট্টগ্রাম অঞ্চলের প্রধান প্রকৌশলী (উৎপাদন) আবদুল খালেদকে প্রধান করে এ তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির অন্য দুই সদস্য হলেন শিকলবাহা বিদ্যুৎ কেন্দ্রের সহকারী পরিচালক (নিরাপত্তা) আবুল বাশার এবং ইলেক্ট্রনিক ডিভিশনের নির্বাহী প্রকৌশলী কানাই চন্দ্র দাশ। 
উক্ত তদন্ত কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে। শিকলবাহা বিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক বিজয় ভুবন দত্ত ভয়েস অব পটিয়া’কে কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন।

তদন্ত কমিটির প্রধান আবুল খালেক ভয়েস অব পটিয়া’কে বলেন, ‘অগ্নিকান্ডে বিদ্যুৎ কেন্দ্রের দুটি ট্রান্সফরমারের একটি সম্পূর্ণ নষ্ট হয়ে গেছে। অপর ট্রান্সফরমারটি মেরামত করে রবিবার সন্ধ্যার পর থেকে বিকল্প ব্যবস্থায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করা হয়েছে।

উল্লেখ্য, রোববার বিকেল ৩টা ২০ মিনিটে পটিয়া শিকলবাহা ৬০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রটির বিদ্যুৎ সঞ্চালন লাইনের ট্রান্সফরমারে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে দক্ষিণ চট্টগ্রাম, কক্সবাজার এবং বান্দরবান জেলায় বিদ্যুৎ সরবরাহ কয়েক ঘন্টা বিঘ্নিত হয়।

এদিকে সোমবার সকাল থেকেও দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন উপজেলার বিদ্যুৎ সংকট দেখা দেয়। 

বিদ্যুৎ পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হতে আরো দুই-তিনদিন সময় লাগতে পারে বলে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) সূত্রে জানা গেছে।

Share To:

Voice of Patiya

জানাতে পারেন আপনার মন্তব্য :

0 comments so far,add yours

~ মন্তব্য নীতিমালা ~

• আমাদের প্ল্যাটফর্মে বুদ্ধিদীপ্ত এবং অর্থপূর্ণ বিতর্ক বজায় রাখার জন্য আমরা একটি নীতিমালা তৈরি করেছি। আমরা আশা করি যে, কোন মন্তব্য পোস্ট করার সময় আপনারা তার অনুসরণ করবেন। ভয়েস অব পটিয়া কর্তৃপক্ষ ভিজিটর কর্তৃক নির্দেশিকা লঙ্ঘন করে এমন মন্তব্যগুলো মুছে ফেলার অধিকার সংরক্ষণ করে।

• জাতি, ধর্ম, বর্ণ, বয়স, লিঙ্গ, চেহারা বা অক্ষমতার ভিত্তিতে কোনো ব্যক্তি, কোন গোষ্ঠী বা সম্প্রদায়ের প্রতি আপত্তিকর বা আক্রমণ করে এমন ভাষায় মন্তব্য করা যাবে না।

• আলোচনার বিষয়ের সাথে সম্পর্ক নেই এমন কোন মন্তব্য পোস্ট করবেন না। কিছু বিষয় বিস্তৃত হিসাবে গণ্য করা যেতে পারে, তবে আলোচনাকে লাইনচ্যুত করতে পারে এমন কোনো বিষয় অনুমোদন করা হবে না। বিতর্ককে ট্র্যাকে রাখার জন্য এটি করা হবে যাতে এটি অর্থবহ থাকে।

• কোনো পক্ষকে আইনি ঝামেলায় ফেলতে পারে এমন মন্তব্য করা যাবে না। এ নির্দেশনা -- মানহানিকর এবং মানহানিকর কমেন্টের পাশাপাশি কপিরাইট লঙ্ঘন বা অন্যান্য প্রযোজ্য বাংলাদেশী আইনের দিকে পরিচালিত করতে পারে এমন মন্তব্যের ক্ষেত্রে প্রযোজ্য।

• বাণিজ্যিক প্রকৃতির কিংবা বিজ্ঞাপনীয় উপাদান/লিঙ্ক রয়েছে এমন মন্তব্য পোস্ট করবেন না।

• যেসব মন্তব্য স্প্যামিং বলে মনে হচ্ছে এবং একাধিক পোস্ট জুড়ে অভিন্ন মন্তব্য পোস্ট করছে সেগুলো মুছে ফেলা হবে।

• ঘৃণাত্মক, সহিংসতার প্ররোচনা দেয় অথবা ধর্মকে আক্রমণ করে এমন কোন মন্তব্য করা যাবে না।