vop-ad1

ভয়েস অব পটিয়াঃ শতবর্ষ পূর্তি উৎসবের রঙে রঙিন হয়েছে পটিয়ার ঐতিহ্যবাহী গৌরবজ্জ্বল শিক্ষা প্রতিষ্ঠান আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয়

আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয়ের শতবর্ষপূর্তি উদযাপন; উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী; পটিয়া; চট্টগ্রাম; Patiya; Chittagong; Chattogram
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী

ভয়েস অব পটিয়া-নিউজ ডেস্কঃ শতবর্ষ পূর্তি উৎসবের রঙে রঙিন হয়েছে পটিয়ার ঐতিহ্যবাহী গৌরবজ্জ্বল শিক্ষা প্রতিষ্ঠান আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয়। ঢাক-ঢোল বাজিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা, স্মৃতিচারণার মতো আনুষ্ঠানিকতার পাশাপাশি সাবেক শিক্ষার্থীদের প্রাণের মেলা আর প্রাণোচ্ছ্বাস ছিল পুরো পৌর সদরে।

শত বছরের পুরানো হিসেবে পটিয়া এবং পুরো চট্টগ্রামবাসীর শিক্ষা ও সংস্কৃতির উন্নয়নে কাজ করে চলেছে আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয়।
 
আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয়ের শতবর্ষপূর্তি উদযাপন; শতবর্ষ পূর্তি উদযাপন অনুষ্ঠানের র‌্যালী; পটিয়া; চট্টগ্রাম; Patiya; Chittagong; Chattogram
শতবর্ষ পূর্তি উদযাপন অনুষ্ঠানের র‌্যালী

১৮ মার্চ ২০১৬ ইং রোজ শুক্রবার সকালে বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে চট্টগ্রাম-কক্সবাজার আরাকান মহাসড়কসহ পটিয়ার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দু’দিন ব্যাপী বর্ষপূর্তি অনুষ্ঠান উদযাপনের প্রধান অধিবেশনের কর্মসূচী শুরু হয়। উক্ত বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠান উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয়ের শতবর্ষপূর্তি উদযাপন; শিক্ষক-অতিথিদের সাথে প্রাক্তন ছাত্রদের একাংশ; পটিয়া; চট্টগ্রাম; Patiya; Chittagong; Chattogram
শিক্ষক-অতিথিদের সাথে প্রাক্তন ছাত্রদের একাংশ

এরপর ২য় অধিবেশনের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

শতবর্ষ উৎসব কমিটির সমন্বয়ক ও পৌর মেয়র হারুনুর রশিদের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন বিদ্যালয়ের সাবেক ছাত্র ও আওয়ামী লীগ নেতা মোতাহেরুল ইসলাম চৌধুরী, সাবেক সাংসদ সিরাজুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের সাবেক চেয়ারম্যান ড. কাজী আহমদ নবী, চট্টগ্রাম সরকারী সিটি কলেজের বাংলা বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক আবদুল আলীম।

প্রথম অধিবেশন সঞ্চালনা করেন বিদ্যালয়ের সাবেক ছাত্র স.ম ইউনুছ।

উক্ত অনুষ্ঠানের ৩য় অধিবেশন বিকেল ৩টায় কবিগানের মধ্য দিয়ে শুরু হয়। কবিগান পরিবেশন করেন কবিয়াল আবু ইউছুফ। পরে স্মৃতিচারণ অনুষ্ঠান শুরু হয়। এতে প্রাক্তন ছাত্র ছাড়াও বক্তব্য রাখেন পটিয়ার সাংসদ সামশুল হক চৌধুরী।
এতে আরও বক্তব্য রাখেন পৌরসভা আওয়ামী লীগের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সামশুদ্দিন আহমেদ, আওয়ামী লীগ নেতা আইয়ুব বাবুল, কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক বদিউল আলম, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ সোলায়মান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গৌতম বাড়ৈ প্রমুখ। 


আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয়ের শতবর্ষপূর্তি উদযাপন; সাংস্কৃতিক অনুষ্ঠান; পটিয়া; চট্টগ্রাম; Patiya; Chittagong; Chattogram
সাংস্কৃতিক অনুষ্ঠান

আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয়ের শতবর্ষপূর্তি উদযাপন; সাংস্কৃতিক অনুষ্ঠান; পটিয়া; চট্টগ্রাম; Patiya; Chittagong; Chattogram
সাংস্কৃতিক অনুষ্ঠান

সন্ধ্যার দিকে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং লটারির র‌্যাফেল ড্র শুরু হয়। শতবর্ষ পূর্তি অনুষ্ঠানে দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত এবং বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত প্রাক্তন ছাত্ররা যোগ দেন। এর ফলে অনুষ্ঠানটি প্রাক্তন ছাত্রদের মিলন মেলায় রূপ নেয়। প্রাণোচ্ছল হয়ে উঠে আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গন।
Share To:

Voice of Patiya

জানাতে পারেন আপনার মন্তব্য :

0 comments so far,add yours

~ মন্তব্য নীতিমালা ~

• আমাদের প্ল্যাটফর্মে মন্তব্য, আলোচনা, সমালোচনা বজায় রাখার জন্য আমরা একটি নীতিমালা তৈরি করেছি। আমরা আশা করি যে, কোন মন্তব্য পোস্ট করার সময় আপনারা তার অনুসরণ করবেন। ভয়েস অব পটিয়া কর্তৃপক্ষ ভিজিটর কর্তৃক নির্দেশিকা লঙ্ঘন করে এমন মন্তব্যগুলো মুছে ফেলার অধিকার সংরক্ষণ করে।

• জাতি, ধর্ম, বর্ণ, বয়স, লিঙ্গ, চেহারা বা অক্ষমতার ভিত্তিতে কোনো ব্যক্তি, কোন গোষ্ঠী বা সম্প্রদায়ের প্রতি আপত্তিকর বা আক্রমণ করে এমন ভাষায় মন্তব্য করা যাবে না।

• আলোচনার বিষয়ের সাথে সম্পর্ক নেই এমন কোন মন্তব্য পোস্ট করা যাবে না। কিছু বিষয় বিস্তৃত হিসাবে গণ্য করা যেতে পারে, তবে আলোচনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে পারে এমন কোনো বিষয় ভয়েস অব পটিয়া কর্তৃক অনুমোদন করা হবে না।

• কোনো পক্ষকে আইনি ঝামেলায় ফেলতে পারে এমন মন্তব্য করা যাবে না।

• বাণিজ্যিক প্রকৃতির কিংবা বিজ্ঞাপনীয় উপাদান/লিঙ্ক রয়েছে এমন মন্তব্য পোস্ট করা যাবে না।

• যেসব মন্তব্য স্প্যামিং বলে মনে হচ্ছে এবং একাধিক পোস্ট জুড়ে অভিন্ন মন্তব্য পোস্ট করছে সেগুলো মুছে ফেলা হবে।

• ঘৃণাত্মক, সহিংসতার প্ররোচনা দেয় অথবা ধর্মকে আক্রমণ করে এমন কোন মন্তব্য করা যাবে না।