আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয়ের শতবর্ষপূর্তি অনুষ্ঠান উদযাপিত

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী
ছবি:উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী
ভয়েস অব পটিয়া-নিউজ ডেস্ক: শতবর্ষ পূর্তি উৎসবের রঙে রঙিন হয়েছে পটিয়ার ঐতিহ্যবাহী গৌরবজ্জ্বল শিক্ষা প্রতিষ্ঠান আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয়। ঢাক-ঢোল বাজিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা, স্মৃতিচারণার মতো আনুষ্ঠানিকতার পাশাপাশি সাবেক শিক্ষার্থীদের প্রাণের মেলা আর প্রাণোচ্ছ্বাস ছিল পুরো পৌর সদরে।


শত বছরের পুরানো হিসেবে পটিয়া এবং পুরো চট্টগ্রামবাসীর শিক্ষা ও সংস্কৃতির উন্নয়নে কাজ করে চলেছে আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয়।
ছবি: শতবর্ষ পূর্তি উদযাপন অনুষ্ঠানের র‌্যালী
ছবি: শতবর্ষ পূর্তি উদযাপন অনুষ্ঠানের র‌্যালী
গত ১৮-০৩-২০১৬ ইং রোজ শুক্রবার সকালে বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে চট্টগ্রাম-কক্সবাজার আরাকান মহাসড়কসহ পটিয়ার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বর্ষপূর্তি অনুষ্ঠান উদযাপনের প্রধান অধিবেশনের কর্মসূচী শুরু হয়। উক্ত বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠান উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।


এরপর ২য় অধিবেশনের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী আলহাজ্ব নুরুল ইসলাম বিএসসি।

শতবর্ষ উৎসব কমিটির সমন্বয়ক ও পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশিদের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন বিদ্যালয়ের সাবেক ছাত্র ও আওয়ামী লীগ নেতা মোতাহেরুল ইসলাম চৌধুরী, সাবেক সাংসদ সিরাজুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের সাবেক চেয়ারম্যান ড. কাজী আহমদ নবী, চট্টগ্রাম সরকারি সিটি কলেজের বাংলা বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক আবদুল আলীম।
উক্ত অনুষ্ঠানের ৩য় অধিবেশন বিকেল ৩টায় কবিগানের মধ্য দিয়ে শুরু হয়। কবিগান পরিবেশন করেন কবিয়াল আবু ইউছুফ। পরে স্মৃতিচারণ অনুষ্ঠান শুরু হয়। এতে প্রাক্তন ছাত্র ছাড়াও বক্তব্য রাখেন পটিয়ার সাংসদ সামশুল হক চৌধুরী।
এতে আরও বক্তব্য রাখেন পৌরসভা আওয়ামী লীগের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার শামসুদ্দিন আহমেদ, কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক বদিউল আলম, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ সোলায়মান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গৌতম বাড়ৈ, আইয়ুব বাবুল প্রমুখ। প্রথম অধিবেশনে সঞ্চালনা করেন বিদ্যালয়ের সাবেক ছাত্র স ম ইউনুছ।

সাংস্কৃতিক অনুষ্ঠান
সাংস্কৃতিক অনুষ্ঠান
ছবি: সাংস্কৃতিক অনুষ্ঠান
সন্ধ্যার দিকে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং লটারির র‌্যাফেল ড্র শুরু হয়। শতবর্ষ পূর্তি অনুষ্ঠানে দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত এবং বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত প্রাক্তন ছাত্ররা যোগ দেন। এর ফলে অনুষ্ঠানটি প্রাক্তন ছাত্রদের মিলন মেলায় রূপ নেয়। প্রাণোচ্চল হয়ে উঠে আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গন।

Keep updated with us via www.facebook.com/VoiceofPatiyaFans
Share To:

Voice of Patiya

Post A Comment:

0 comments so far,add yours

Note: Only a member of this blog may post a comment.