vop-ad1

ভয়েস অব পটিয়াঃ বঙ্গবন্ধু ‘ঘোষিত জেলা’ পটিয়া’কে জেলা ঘোষণার দাবীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট স্মারকলিপি পেশ

বঙ্গবন্ধু ঘোষিত পটিয়াকে জেলা ঘোষণার দাবীতে প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি; পটিয়া; চট্টগ্রাম; Patiya; Chittagong; Chattogram
বঙ্গবন্ধু ঘোষিত পটিয়াকে জেলা ঘোষণার দাবীতে প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি

ভয়েস অব পটিয়া-নিউজ ডেস্কঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঘোষিত ‘জেলা পটিয়া’কে জেলা ঘোষণার দাবীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মোঃ আব্দুল মান্নান এর মাধ্যমে স্মারকলিপি পেশ করা হয়।

গত ১৫ই মার্চ দুপুর ১টায় এ স্মারকলিপি পেশ করে পটিয়া জেলা বাস্তবায়ন কমিটি।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন পটিয়া জেলা বাস্তবায়ন কমিটির আহবায়ক সৈয়দ নুরুল আবছার, সদস্য সচিব আসিফ ইকবাল, সদস্য এ.কে.এম. আবু ইউছুপ, অমর দত্ত, সোহেল মোঃ ফখরুদ্দীন, সোমিয়া সালাম, ডাঃ মোঃ জামাল উদ্দীন, বাবুল চৌধুরী, মোঃ নাঈম উদ্দীন রকিব প্রমুখ। 

স্মারকলিপি প্রদানে লিখিত আবেদনে নেতৃবৃন্দরা বলেনঃ- ‘বাংলাদেশের অন্যতম প্রাচীন ও ঐতিহ্যবাহী তৎকালীন মহকুমা শহর বর্তমান পটিয়া উপজেলা জাতির জনক বঙ্গবন্ধু ঘোষিত বাংলাদেশের ২২টি জেলা শহরের অন্যতম। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐকান্তিক ইচ্ছা আর উন্নয়নের অংশ হিসেবে বঙ্গবন্ধু ঘোষিত ২২টি মহকুমা শহরের ২১টি জেলায় পরিণত হয়েছে। শুধুমাত্র পটিয়া ছাড়া!
সিপাহী বিপ্লবের অন্যতম সংগঠক হাবিলদার রজব আলী, মুন্সি আব্দুল করিম সাহিত্য বিশারদ, বৃটিশ বিরোধী আন্দোলনের অগ্নিকন্যা বিপ্লবী প্রীতিলতা ওয়াদ্দাদের, মরমী গানের প্রবক্তা আষ্কর আলী পন্ডিত, ভারতীয় উপ-মহাদেশের প্রবীন কবি বিপীন বিহারী চৌধুরী, চট্টগ্রামের প্রথম দৈনিক পত্রিকার সম্পাদক মহিম চন্দ্র দাশ, বিশ্ব বিখ্যাত প্রকৌশলী ফজল আহমদ, আগরতলা ষড়যন্ত্র মামলার অন্যতম আসামী ভূপতি ভূষণ চৌধুরী প্রকাশ মানিক চৌধুরী, খ্যাতিমান শিক্ষাবিদ ও গবেষক ডা. আহমদ শরীফ, আঞ্চলিক গানের উপমহাদেশের খ্যাতিমান গীতিকার আব্দুল গফুর হালী, নূর মোহাম্মদ সাহিত্য রত্ন, কবিয়াল মনিন্দ্র সরকার, কবি ত্রিদিব দস্তিদার, ভাষা সৈনিক ড. মাহফুজুল হক, সিএসপি আহসান, পুঁথি গবেষক আব্দুস সাত্তার চৌধুরী, সাবেক মন্ত্রী নুরুল ইসলাম, শিক্ষাবিদ মাওলানা আবদুস সোবহান, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সুলতান আহমদ কুসুমপুরী, বীর মুক্তিযোদ্ধা মিয়া মুহাম্মদ ফারুকী, সাবেক প্রধান বিচারপতি ফজলুল করিম চৌধুরী সহ অনেক বিখ্যাত মনিষীদের জন্মস্থান এই পটিয়া। 

এই পটিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু একাধিকবার এসেছিলেন। আর আপনি বঙ্গবন্ধুকন্যা হিসেবে বাংলাদেশকে একটি সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠার জন্য বিশ্ব উন্নয়নের রোল মডেল নেত্রী হিসেবে সমাদৃত হচ্ছেন। জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরাধিকার হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী বিশ্বনেত্রী বঙ্গকন্যা শেখ হাসিনা আপনি আজ বঙ্গবন্ধুর সোনার বাংলা ও ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন করতে চলেছেন। জাতির জনক বঙ্গবন্ধুর সকল স্বপ্ন ও চেতনা আপনি এক এক করে বাস্তবায়ন করে যাচ্ছেন। 
ইতিমধ্যে জাতির জনক বঙ্গবন্ধু হত্যার বিচার, যুদ্ধাপরাধীদের বিচারসহ আইনের শাসন প্রতিষ্ঠা, বছরের ১ম দিনে প্রায় ৩৫ কোটি বই বিনামূল্যে প্রদান, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ, প্রযুক্তি, নারী উন্নয়নসহ সকল ক্ষেত্রে অভাবনীয় সাফল্য অর্জিত হয়েছে আপনার সুযোগ্য নেতৃত্বে। আমরা পটিয়াবাসীর দীর্ঘদিনের দাবী ও অধিকার হিসেবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঘোষিত পটিয়াকে আগামী ২১শে মার্চ চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগ আয়োজিত পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে বিশাল জনসমাবেশে পটিয়াকে জেলা ঘোষণার মাধ্যমে বাস্তবায়নের দাবী জানাই। 

আমরা আশা করি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিকভাবে ঘোষিত এই পটিয়াকে জেলা ঘোষণা করে জাতির জনকের স্বপ্নপূরণে আপনি বিশ্ব মানবতার নেত্রী, বিশ্ব শান্তির রোল মডেল ও বঙ্গকন্যা হিসেবে নতুন দৃষ্টান্ত স্থাপন করবেন। আর মহকুমা শহর পটিয়াকে জেলা ঘোষণার মধ্য দিয়ে বিশ্ববাসী আপনার নেতৃত্বের নতুন কারিশমা দেখবে।’
Share To:

Voice of Patiya

জানাতে পারেন আপনার মন্তব্য :

0 comments so far,add yours

~ মন্তব্য নীতিমালা ~

• আমাদের প্ল্যাটফর্মে মন্তব্য, আলোচনা, সমালোচনা বজায় রাখার জন্য আমরা একটি নীতিমালা তৈরি করেছি। আমরা আশা করি যে, কোন মন্তব্য পোস্ট করার সময় আপনারা তার অনুসরণ করবেন। ভয়েস অব পটিয়া কর্তৃপক্ষ ভিজিটর কর্তৃক নির্দেশিকা লঙ্ঘন করে এমন মন্তব্যগুলো মুছে ফেলার অধিকার সংরক্ষণ করে।

• জাতি, ধর্ম, বর্ণ, বয়স, লিঙ্গ, চেহারা বা অক্ষমতার ভিত্তিতে কোনো ব্যক্তি, কোন গোষ্ঠী বা সম্প্রদায়ের প্রতি আপত্তিকর বা আক্রমণ করে এমন ভাষায় মন্তব্য করা যাবে না।

• আলোচনার বিষয়ের সাথে সম্পর্ক নেই এমন কোন মন্তব্য পোস্ট করা যাবে না। কিছু বিষয় বিস্তৃত হিসাবে গণ্য করা যেতে পারে, তবে আলোচনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে পারে এমন কোনো বিষয় ভয়েস অব পটিয়া কর্তৃক অনুমোদন করা হবে না।

• কোনো পক্ষকে আইনি ঝামেলায় ফেলতে পারে এমন মন্তব্য করা যাবে না।

• বাণিজ্যিক প্রকৃতির কিংবা বিজ্ঞাপনীয় উপাদান/লিঙ্ক রয়েছে এমন মন্তব্য পোস্ট করা যাবে না।

• যেসব মন্তব্য স্প্যামিং বলে মনে হচ্ছে এবং একাধিক পোস্ট জুড়ে অভিন্ন মন্তব্য পোস্ট করছে সেগুলো মুছে ফেলা হবে।

• ঘৃণাত্মক, সহিংসতার প্ররোচনা দেয় অথবা ধর্মকে আক্রমণ করে এমন কোন মন্তব্য করা যাবে না।