vop-ad1

ভয়েস অব পটিয়াঃ পটিয়ায় একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আওয়ামীলীগ-বিএনপির অফিস ভাঙচুরের পাল্টাপাল্টি অভিযোগ

পটিয়ায় নৌকায় আগুন, বিএনপির নির্বাচনী অফিস ভাঙচুর
পটিয়ায় নৌকায় আগুন, বিএনপির নির্বাচনী অফিস ভাঙচুর

ভয়েস অব পটিয়া-নিউজ ডেস্কঃ পটিয়ায় রাতের আঁধারে বাঁশের তৈরি নৌকা আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়ার অভিযোগ করেছে আওয়ামীলীগ সমর্থকরা। গত বৃহস্পতিবার রাতে উপজেলার উত্তর হাইদগাঁও ইউনিয়নের শাহ আকবরিয়া কিন্ডার গার্ডেনের সামনে এই ঘটনা ঘটে বলে অভিযোগ করে আওয়ামী সমর্থকরা। একই রাতে উপজেলার কাশিয়াইশ ইউনিয়নের বুধপুরা ও জঙ্গলখাইন ইউনিয়নের আমজুরহাট এলাকায় বিএনপির দু’টি নির্বাচনী কার্যালয় ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। নৌকায় আগুন ও বিএনপির কার্যালয় ভাঙচুরের ঘটনায় একপক্ষ আরেক পক্ষকে দায়ী করছে। 

এদিকে আগামী ৩০ ডিসেম্বর নির্বাচনের দিন ভোট কেন্দ্র পাহারা দিতে লাঠি নিয়ে প্রস্তুতি নিতে বিএনপি প্রার্থীর ঘোষণাকে ফৌজদারী অপরাধ উল্লেখ করে উপজেলা আওয়ামী লীগ সমর্থকরা বলেছে ভোটের দিন ভোটার ও সাধারণ জনগণ তাদের প্রতিহত করবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে পটিয়া উপজেলার ১৭ ইউনিয়ন ও পৌরসভা এলাকার মোড়ে মোড়ে আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীর নির্বাচনী কার্যালয় স্থাপন করা হয়েছে। গত বৃহস্পতিবার রাত ৮টায় উপজেলার বুধপুরা বাজার এলাকায় বিএনপি প্রার্থী এনামুল হক এনাম বিএনপির কার্যালয় উদ্বোধন করেন। এর আধা ঘন্টা পর স্থানীয় কিছু যুবক তা ভেঙে দেয় বলে অভিযোগ করে বিএনপি সমর্থকরা। অন্যদিকে রাতে উপজেলার হাইদগাঁও গ্রামে স্থানীয় আওয়ামী লীগের তৈরি ‘নৌকা’ জ্বালিয়ে দেয়ার অভিযোগ করে আওয়ামী লীগ সমর্থকরা।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র হারুনুর রশিদ ভয়েস অব পটিয়া’কে বলেন, ‘বিএনপি নির্বাচনী পরিবেশ নষ্ট করার ষড়যন্ত্র করছে। লাঠি প্রস্তুতের জন্য নেতাকর্মীদের আদেশ দিয়ে ফৌজদারী অপরাধ করেছে বিএনপি ও তাদের প্রার্থী। প্রশাসনকে আগে থেকেই এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, ভোটের দিন বিএনপি ভোট কেন্দ্রে লাঠি নিয়ে এলে ভোটাররা তাদের প্রতিহত করবে।’

এদিকে পটিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক খোরশেদ আলম ভয়েস অব পটিয়া’কে বলেন, ‘আওয়ামী লীগের কিছু যুবক প্রতিদিন কোন না কোন ইউনিয়নে আমাদের নির্বাচনী কার্যালয় ভেঙে দিচ্ছে। তাছাড়া বিভিন্ন এলাকায় পোস্টার ও ব্যানার ছিঁড়ে ফেলে নির্বাচনের পরিবেশ বানচাল করার অপচেষ্টা করছে। এর আগেও কয়েকটি নির্বাচনী ক্যাম্প ভেঙে দেওয়া হয়েছে। আমাদের পক্ষ থেকে বিষয়গুলো উপজেলা রিটার্নিং অফিসারকে লিখিতভাবে জানানো হয়েছে।’

এ বিষয়ে পটিয়া থানার ওসি (তদন্ত) রেজাউল করিম মজুমদার ভয়েস অব পটিয়া’কে জানান, ‘আগুন দেয়া বা কার্যালয় ভেঙে দেয়ার কোন ঘটনায় লিখিত কোন অভিযোগ পাওয়া যায় নি। লিখিত অভিযোগ পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’
Share To:

Voice of Patiya

জানাতে পারেন আপনার মন্তব্য :

0 comments so far,add yours

~ মন্তব্য নীতিমালা ~

• আমাদের প্ল্যাটফর্মে মন্তব্য, আলোচনা, সমালোচনা বজায় রাখার জন্য আমরা একটি নীতিমালা তৈরি করেছি। আমরা আশা করি যে, কোন মন্তব্য পোস্ট করার সময় আপনারা তার অনুসরণ করবেন। ভয়েস অব পটিয়া কর্তৃপক্ষ ভিজিটর কর্তৃক নির্দেশিকা লঙ্ঘন করে এমন মন্তব্যগুলো মুছে ফেলার অধিকার সংরক্ষণ করে।

• জাতি, ধর্ম, বর্ণ, বয়স, লিঙ্গ, চেহারা বা অক্ষমতার ভিত্তিতে কোনো ব্যক্তি, কোন গোষ্ঠী বা সম্প্রদায়ের প্রতি আপত্তিকর বা আক্রমণ করে এমন ভাষায় মন্তব্য করা যাবে না।

• আলোচনার বিষয়ের সাথে সম্পর্ক নেই এমন কোন মন্তব্য পোস্ট করা যাবে না। কিছু বিষয় বিস্তৃত হিসাবে গণ্য করা যেতে পারে, তবে আলোচনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে পারে এমন কোনো বিষয় ভয়েস অব পটিয়া কর্তৃক অনুমোদন করা হবে না।

• কোনো পক্ষকে আইনি ঝামেলায় ফেলতে পারে এমন মন্তব্য করা যাবে না।

• বাণিজ্যিক প্রকৃতির কিংবা বিজ্ঞাপনীয় উপাদান/লিঙ্ক রয়েছে এমন মন্তব্য পোস্ট করা যাবে না।

• যেসব মন্তব্য স্প্যামিং বলে মনে হচ্ছে এবং একাধিক পোস্ট জুড়ে অভিন্ন মন্তব্য পোস্ট করছে সেগুলো মুছে ফেলা হবে।

• ঘৃণাত্মক, সহিংসতার প্ররোচনা দেয় অথবা ধর্মকে আক্রমণ করে এমন কোন মন্তব্য করা যাবে না।