vop-ad1

ভয়েস অব পটিয়াঃ মহাসড়কে অটোরিক্সা চলাচলে নিষেধাজ্ঞা প্রত্যাহার ও নতুন ব্রীজের টোল বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

মহাসড়কে অটোরিক্সা চলাচলে নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবীতে মিছিল-সমাবেশ; পটিয়া; চট্টগ্রাম; Patiya; Chittagong; Chattogram
মহাসড়কে অটোরিক্সা চলাচলে নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবীতে মিছিল-সমাবেশ

ভয়েস অব পটিয়া-নিউজ ডেস্ক: মহাসড়কে অটোরিক্সা চলাচলের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহার ও চট্টগ্রাম কর্ণফুলী শাহ আমানত সেতুর (নতুন ব্রীজ) টোল বৃদ্ধির প্রতিবাদে চট্টগ্রাম অটোরিক্সা-অটোটেম্পু শ্রমিক ইউনিয়ন এর উদ্যোগে শনিবার সকাল ১০টায় পটিয়া ক্রসিং ভেল্লাপাড়ায় অনুষ্ঠিত এক বিক্ষোভ সমাবেশ ও মিছিলের আয়োজন করা হয়। 
এতে প্রধান অতিথি সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক অলি আহমেদ বলেন, ‘সারাদেশে মহাসড়কে সিএনজি চালিত অটোরিকশা চলাচলের উপর নিষেধাজ্ঞা প্রদান করে সরকার শ্রমজীবী মানুষের রুজিরুটির উপর আঘাত হেনেছে। এ সিদ্ধান্তের ফলে সারাদেশে প্রায় ১০ লক্ষ মানুষ বেকার হয়ে পড়বে। এর ফলে দেশের অর্থনীতিতে নৈতিবাচক প্রভাব পড়বে। সরকারের এ হঠকারী সিদ্ধান্ত অবিলম্বে বাতিল করার জন্য আহবান জানাই।’

উক্ত বিক্ষোভ সমাবেশে প্রধান বক্তা সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের আঞ্চলিক কমিটির কার্যকরী সভাপতি রবিউল মাওলা বলেন, ‘সেতুমন্ত্রী মহাসড়কে সিএনজি চালিত অটোরিকশা চলাচল বন্ধ করে দেয়ার যে সিদ্ধান্ত নিয়েছেন তা মেনে নেয়ার মতো নয়। অটোরিকশার জন্য দুর্ঘটনা হয় তা সত্য নয়। অটোরিকশা বন্ধ হওয়ার পর যদি কোন দূর্ঘটনা হয় তাহলে মন্ত্রী পদত্যাগ করবে কি না তা আমাদেরকে জানাতে হবে ‘

শ্রমিক নেতা ও ইউনিয়নের সভাপতি হাজী মোহাম্মদ কামাল উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হারুনুর রশীদের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশেষ অতিথি চট্টগ্রাম সিএনজি-বেবী টেক্সী মালিক কল্যাণ সমিতির সভাপতি মোঃ হোসেন, সহ-সভাপতি আবদুল ওয়াদুদ কোম্পানী, সাধারণ সম্পাদক এম.এ ফারুক, রফিকুল ইসলাম, মোঃ সোলায়মান, জসিম উদ্দিন, শহীদুল ইসলাম, সিরাজুল ইসলাম, ফারুক হোসেন, আজিজুল হক, ওমর ফারুক, পেয়ার মোহাম্মদ, মোহাম্মদ মনির, আলমগীর, মোঃ আলম, আবুল কাশেম সরকার, মোঃ শাহজাহান, মোঃ পারভেজ প্রমুখ।

ইউনিয়নের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ সেতু মন্ত্রীর উদেশ্যে করে বলেন, মহাসড়কে সিএনজি চলাচলের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করা না হলে আগামী ০৪ আগষ্ট ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মানববন্ধন, ০৯ আগষ্ট শহীদ মিনার চত্বরে সমাবেশ ও স্মারকলিপি পেশ, ১৩ আগষ্ট চট্টগ্রাম জেলায় (মহানগর সহ) ধর্মঘট এর কর্মসূচী ঘোষণা করেন। উপরোক্ত কর্মসূচী পালনের মাধ্যমে দাবী আদায় করার জন্য শ্রমিকদের রাজপথে থাকার আহবান জানান তিনি। 

সভাপতির বক্তব্যে হাজী কামাল উদ্দিন বলেন, ‘আমরা গণতান্ত্রিক পন্থায় সুষ্ঠুভাবে আন্দোলনের মাধ্যমে আমাদের দাবী বাস্তবায়ন করতে চাই। শাহ আমানত সেতুতে হঠাৎ করে টোল দ্বিগুণ করায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন তিনি। অবিলম্বে অতিরিক্ত টোল নেয়া বন্ধ করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানিয়ে অন্যথায় ঘেরাও কর্মসূচীসহ কঠোর কর্মসূচী দেয়া হবে বলে জানান তিনি।
Share To:

Voice of Patiya

জানাতে পারেন আপনার মন্তব্য :

0 comments so far,add yours

~ মন্তব্য নীতিমালা ~

• আমাদের প্ল্যাটফর্মে মন্তব্য, আলোচনা, সমালোচনা বজায় রাখার জন্য আমরা একটি নীতিমালা তৈরি করেছি। আমরা আশা করি যে, কোন মন্তব্য পোস্ট করার সময় আপনারা তার অনুসরণ করবেন। ভয়েস অব পটিয়া কর্তৃপক্ষ ভিজিটর কর্তৃক নির্দেশিকা লঙ্ঘন করে এমন মন্তব্যগুলো মুছে ফেলার অধিকার সংরক্ষণ করে।

• জাতি, ধর্ম, বর্ণ, বয়স, লিঙ্গ, চেহারা বা অক্ষমতার ভিত্তিতে কোনো ব্যক্তি, কোন গোষ্ঠী বা সম্প্রদায়ের প্রতি আপত্তিকর বা আক্রমণ করে এমন ভাষায় মন্তব্য করা যাবে না।

• আলোচনার বিষয়ের সাথে সম্পর্ক নেই এমন কোন মন্তব্য পোস্ট করা যাবে না। কিছু বিষয় বিস্তৃত হিসাবে গণ্য করা যেতে পারে, তবে আলোচনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে পারে এমন কোনো বিষয় ভয়েস অব পটিয়া কর্তৃক অনুমোদন করা হবে না।

• কোনো পক্ষকে আইনি ঝামেলায় ফেলতে পারে এমন মন্তব্য করা যাবে না।

• বাণিজ্যিক প্রকৃতির কিংবা বিজ্ঞাপনীয় উপাদান/লিঙ্ক রয়েছে এমন মন্তব্য পোস্ট করা যাবে না।

• যেসব মন্তব্য স্প্যামিং বলে মনে হচ্ছে এবং একাধিক পোস্ট জুড়ে অভিন্ন মন্তব্য পোস্ট করছে সেগুলো মুছে ফেলা হবে।

• ঘৃণাত্মক, সহিংসতার প্ররোচনা দেয় অথবা ধর্মকে আক্রমণ করে এমন কোন মন্তব্য করা যাবে না।