ভয়েস অব পটিয়া: মহাসড়কে অটোরিক্সা চলাচলের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহার ও শাহ আমানত ব্রীজের টোল বৃদ্ধির প্রতিবাদে চট্টগ্রাম অটোরিক্সা-অটোটেম্পু শ্রমিক ইউনিয়ন- এর উদ্যোগে শনিবার সকাল ১০টায় ভেল্লাপাড়া ক্রসিং এ বিক্ষোভ সমাবেশ।

ভয়েস অব পটিয়া

ভয়েস অব পটিয়া-নিউজ ডেস্ক: মহাসড়কে অটোরিক্সা চলাচলের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহার ও শাহ আমানত ব্রীজের টোল বৃদ্ধির প্রতিবাদে চট্টগ্রাম অটোরিক্সা-অটোটেম্পু শ্রমিক ইউনিয়ন- এর উদ্যোগে শনিবার সকাল ১০টায় ভেল্লাপাড়া ক্রসিং এ অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের আঞ্চলিক কমিটির সেক্রেটারী অলি আহমেদ বলেন, সারাদেশে মহাসড়কে সিএনজি চালিত অটোরিকশা চলাচলের উপর নিষেধাজ্ঞা প্রদান করে সরকার শ্রমজীবী মানুষের রুজিরুটির উপর আঘাত করেছে। এ সিদ্ধান্তের ফলে সারাদেশে প্রায় ১০ লক্ষ মানুষ বেকার হয়ে যাবে। এর ফলে দেশের অর্থনীতিতে নৈতিবাচক প্রভাব পড়বে। তিনি বলেন সরকারের এ হঠকারী সিদ্ধান্ত অবিলম্বে বাতিল করার জন্য সরকারের প্রতি আহবান জনান। 

প্রধান বক্তা বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের আঞ্চলিক কমিটির কার্যকরী সভাপতি রবিউল মাওলা বলেন, সেতু মন্ত্রী মহাসড়কে সিএনজি চালিত অটোরিকশা চলাচল বন্ধ করে দেয়ার যে সিদ্ধান্ত নিয়েছে তা মেনে নেয়ার মতো নয়। তিনি বলেন, অটোরিকশার জন্য দুর্ঘটনা হয় তা সত্য নয়। অটোরিকশা বন্ধ হওয়ার পর যদি কোন দূর্ঘটনা হয় তাহলে মন্ত্রী পদত্যাগ করবে কিনা তা আমাদেরকে জানাতে হবে।

শ্রমিক নেতা ও ইউনিয়নের সভাপতি হাজী মোহাম্মদ কামাল উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হারনুর রশীদের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের আঞ্চলিক কমিটির সেক্রেটারী অলি আহমেদ, প্রধান বক্তা কার্যকরী সভাপতি রবিউল মাওলা। বিশেষ অতিথি চট্টগ্রাম সিএনজি-বেবী টেক্সী মালিক কল্যাণ সমিতির সভাপতি আলহাজ্ব মো: হোসেন, সহ সভাপতি আবদুল ওয়াদুদ কোম্পানী, সেক্রেটারী এম এ ফারুক। বক্তব্য রাখেন রফিকুল ইসলাম, মো: সোলায়মান, জসিম উদ্দিন, শহীদুলইসলাম, সিরাজুল ইসলাম, ফারুক হোসেন, আজিজুল হক, ওমর ফারুক, পেয়াম মোহাম্মদ, মোহাম্মদ মনির, আলমগীর, মো: আলম, আবুল কাশেম সরকার, হালিশহর নেতা মো:শাহজাহান, মো: পারভেজ প্রমুখ।

ইউনিয়নের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ সেতু মন্ত্রীর বলেন, মহাসড়কে সিএনজি চলাচলের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করা না হলে আগামী ৪ আগষ্ট ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মানববন্ধন, ৯ আগষ্ট শহীদ মিনার চত্বরে সমাবেশ ও স্মারকলিপি পেশ, ১৩ আগষ্ট চট্টগ্রাম জেলায় (মহানগরসহ) ধর্মঘট এর কর্মসূচী ঘোষণা করেন। তিনি উপরোক্ত কর্মসূচী পালনের মাধ্যমে দাবী আদায় করার জন্য শ্রমিকদের রাজপথে থাকার আহবান জানান। 

সভাপতির বক্তব্যে হাজী কামাল উদ্দিন বলেন, আমরা গণতান্ত্রিক পন্থায় সুষ্ঠুভাবে আন্দোলনের মাধ্যমে আমাদের দাবী বাস্তবায়ন করতে চাই। তিনি বলেন, শাহ আমানত সেতুতে হঠাৎ করে টোল দ্বিগুণ করায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন। অবিলম্বে অতিরিক্ত টোল নেয়া বন্ধ করার জন্য সংশ্লীষ্টদের প্রতি আহবান জানান। অন্যতায় ঘেরাও কর্মসূচীসহ কঠোর কর্মসূচী দেয়া হবে।

Share To:

Voice of Patiya

Post A Comment:

0 comments so far,add yours

Note: Only a member of this blog may post a comment.