vop-ad1

ভয়েস অব পটিয়াঃ পটিয়া পৌরসভায় অপরিকল্পিতভাবে ট্রাক টার্মিনাল নির্মাণের ফলে বার বার ট্রাক দূর্ঘটনা ঘটছে

পটিয়ায় অপরিকল্পিতভাবে ট্রাক টার্মিনাল নির্মাণ; ঘটছে দূর্ঘটনা; পটিয়া; চট্টগ্রাম; Patiya; Chittagong; Chattogram
পটিয়ায় অপরিকল্পিতভাবে ট্রাক টার্মিনাল নির্মাণ; ঘটছে দূর্ঘটনা

ভয়েস অব পটিয়া-নিউজ ডেস্কঃ পটিয়া পৌরসভায় অপরিকল্পিতভাবে ট্রাক টার্মিনাল নির্মাণের ফলে বার বার ট্রাক দূর্ঘটনা ঘটছে। ক্ষতিগ্রস্থ হচ্ছে মূল্যবান যন্ত্রাংশের।

সোমবার সকাল ৮টায় একটি ট্রাক টার্মিনালে পার্ক করতে গিয়ে ট্রাকটি পার্শ্ববর্তী ড্রেনে পড়ে যায়। এতে কোন হতাহতের ঘটনা না ঘটলেও ট্রাকটি উদ্ধার করে মেরামত করতে প্রায় লক্ষাধিক টাকা খরচ হবে বলে জানিয়েছেন ট্রাক চালক ও ট্রাকের মালিক। 

গত এক বছর যাবত এ ধরনের আরো ৫টি ট্রাক পার্শ্ববর্তী ড্রেনে পড়ে যায়। ড্রেনের পাশে কোন ধরনের সুরক্ষা দেয়াল না থাকায় বার বার দূর্ঘটনার শিকার হচ্ছে বলে ট্রাক চালকরা জানিয়েছেন।

এ বিষয়ে পটিয়া পৌর মেয়রকে বেশ কয়েকবার ইজারাদার ও ট্রাক চালকরা জানালে মেয়র পৌর প্রকৌশলী মোঃ শাহাজাহানকে ব্যবস্থা নিতে বলেন। কিন্তু তিনি কোন ব্যবস্থা নেননি বলে ট্রাক চালকদের অভিযোগ।

জানা যায়, গত ২০১৩-২০১৪ ইং অর্থবছরে ইউ.টি.আই.ডি.পি ও পৌরসভার রাজস্ব তহবিল থেকে ট্রাক টার্মিনাল নির্মাণের জন্য ৩২ লাখ ২৬ হাজার ৮২০ টাকা বরাদ্ধ হয়। ২০১৩ সালের ৩০ অক্টোবর উক্ত কাজের টেন্ডার আহবান করা হয়। স্থানীয় কাউন্সিলর শফিউল আলমের সহযোগীতায় কাজের টেন্ডারটি আঁখি এন্টারপ্রাইজ নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান ভাগিয়ে নেয় বলে ঠিকাদাররা অভিযোগ করেন। এ ব্যাপারে ৫ জন ঠিকাদার কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেও কোন সুরাহা করতে পারেন নি। 
এ ব্যাপারে গত ২০১৩ সালের ৪ নভেম্বর ‘দৈনিক ইনকিলাব’ পত্রিকায় “পটিয়া পৌরসভার কোটি টাকার টেন্ডার দখল” শীর্ষক একটি সংবাদও প্রকাশ হয়। 

ইজারাদার আবদুল ভয়েস অব পটিয়া’কে জানান, টার্মিনালের এক দিকে জায়গা ছোট অন্যদিকে টয়লেটও ব্যবহারযোগ্য নয়। চলতি বছর ৫ লাখ ৩৫ হাজার টাকা দিয়ে টার্মিনালটি ইজারা নিয়ে বিপাকে পড়েছেন বলে জানান তিনি।

এ ব্যাপারে পটিয়া পৌর মেয়র হারুনুর রশিদের কাছে জানতে চাইলে তিনি ভয়েস অব পটিয়া’কে বলেন, ‘সুরক্ষা দেয়ালের জন্য নতুন ভাবে টেন্ডার আহবান করা হচ্ছে। এটি নির্মিত হলে ভবিষ্যতে দূর্ঘটনা রোধ করা সম্ভব হবে।’
Share To:

Voice of Patiya

জানাতে পারেন আপনার মন্তব্য :

0 comments so far,add yours

~ মন্তব্য নীতিমালা ~

• আমাদের প্ল্যাটফর্মে মন্তব্য, আলোচনা, সমালোচনা বজায় রাখার জন্য আমরা একটি নীতিমালা তৈরি করেছি। আমরা আশা করি যে, কোন মন্তব্য পোস্ট করার সময় আপনারা তার অনুসরণ করবেন। ভয়েস অব পটিয়া কর্তৃপক্ষ ভিজিটর কর্তৃক নির্দেশিকা লঙ্ঘন করে এমন মন্তব্যগুলো মুছে ফেলার অধিকার সংরক্ষণ করে।

• জাতি, ধর্ম, বর্ণ, বয়স, লিঙ্গ, চেহারা বা অক্ষমতার ভিত্তিতে কোনো ব্যক্তি, কোন গোষ্ঠী বা সম্প্রদায়ের প্রতি আপত্তিকর বা আক্রমণ করে এমন ভাষায় মন্তব্য করা যাবে না।

• আলোচনার বিষয়ের সাথে সম্পর্ক নেই এমন কোন মন্তব্য পোস্ট করা যাবে না। কিছু বিষয় বিস্তৃত হিসাবে গণ্য করা যেতে পারে, তবে আলোচনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে পারে এমন কোনো বিষয় ভয়েস অব পটিয়া কর্তৃক অনুমোদন করা হবে না।

• কোনো পক্ষকে আইনি ঝামেলায় ফেলতে পারে এমন মন্তব্য করা যাবে না।

• বাণিজ্যিক প্রকৃতির কিংবা বিজ্ঞাপনীয় উপাদান/লিঙ্ক রয়েছে এমন মন্তব্য পোস্ট করা যাবে না।

• যেসব মন্তব্য স্প্যামিং বলে মনে হচ্ছে এবং একাধিক পোস্ট জুড়ে অভিন্ন মন্তব্য পোস্ট করছে সেগুলো মুছে ফেলা হবে।

• ঘৃণাত্মক, সহিংসতার প্ররোচনা দেয় অথবা ধর্মকে আক্রমণ করে এমন কোন মন্তব্য করা যাবে না।