পটিয়ায় অপরিকল্পিতভাবে ট্রাক টার্মিনাল নির্মান; ঘটছে দূর্ঘটনা

পটিয়ায় অপরিকল্পিতভাবে ট্রাক টার্মিনাল নির্মান; ঘটছে দূর্ঘটনা

ভয়েস অব পটিয়া-নিউজ ডেস্কঃ পটিয়া পৌরসভায় অপরিকল্পিতভাবে ট্রাক টার্মিনালে ড্রেন নির্মানের ফলে বার বার ট্রাক দূর্ঘটনার শিকার হচ্ছে।

সোমবার সকাল ৮টায় একটি ট্রাক টার্মিনালে পার্ক করতে গিয়ে ট্রাকটি পার্শ্ববর্তী ড্রেনে পড়ে যায়। এতে কোন হতাহতের ঘটনা না ঘটলেও ট্রাকটি উদ্ধার করে মেরামত করতে প্রায় লক্ষাধিক টাকা খরচ হবে বলে জানিয়েছেন ট্রাক চালক ও ট্রাকের মালিক। 

গত এক বছর যাবত এ ধরনের আরো ৫টি ট্রাক পার্শ্ববর্তী ড্রেনে পড়ে যায়। ড্রেনের পাশে কোন ধরনের সুরক্ষা দেয়াল না থাকায় বার বার দূর্ঘটনার শিকার হচ্ছে বলে ট্রাক চালকরা জানিয়েছেন।

এ বিষয়ে পটিয়া পৌর মেয়রকে বেশ কয়েকবার ইজারাদার ও ট্রাক চালকরা জানালে মেয়র পৌর প্রকৌশলী মোঃ শাহাজাহানকে ব্যবস্থা নিতে বলেন। কিন্তু তিনি কোন ব্যবস্থা নেননি বলে ট্রাক চালকদের অভিযোগ।

জানা যায়, গত ২০১৩-২০১৪ ইং অর্থবছরে ইউ.টি.আই.ডি.পি ও পৌরসভার রাজস্ব তহবিল থেকে ট্রাক টার্মিনাল নির্মানের জন্য ৩২ লাখ ২৬ হাজার ৮২০ টাকা বরাদ্ধ হয়। ২০১৩ সালের ৩০ অক্টোবর উক্ত কাজের টেন্ডার আহবান করা হয়। স্থানীয় কাউন্সিলর শফিউল আলমের সহযোগিতায় কাজের টেন্ডারটি আঁখি এন্টারপ্রাইজ নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান ভাগিয়ে নেয় বলে ঠিকাদাররা অভিযোগ করেন। এ ব্যাপারে ৫ জন ঠিকাদার কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেও কোন সুরাহা করতে পারেননি। 

এ ব্যাপারে গত ২০১৩ সালের ৪ নভেম্বর ‘দৈনিক ইনকিলাব’ পত্রিকায় “পটিয়া পৌরসভার কোটি টাকার টেন্ডার দখল” শীর্ষক একটি সংবাদও প্রকাশ হয়। 

ইজারাদার আবদুল ভয়েস অব পটিয়া’কে জানান, টার্মিনালের এক দিকে জায়গা ছোট অন্যদিকে টয়লেটও ব্যবহারযোগ্য নয়। তিনি চলতি সনে ৫ লাখ ৩৫ হাজার টাকা দিয়ে টার্মিনালটি ইজারা নিয়ে বিপাকে পড়েছেন।

এ ব্যাপারে পটিয়া পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশিদ’ এর কাছ থেকে জানতে চাইলে তিনি ভয়েস অব পটিয়া’কে জানান, সুরক্ষা দেয়ালের জন্য নতুন ভাবে টেন্ডার আহবান করা হচ্ছে। এটি নির্মাণ হলে ভবিষ্যতে দূর্ঘটনা রোধ কার সম্ভব হবে।

পটিয়ার প্রতিমুহুর্তের সংবাদ পেতে আমাদের ফেসবুক পেজের সাথেই থাকুন।
Share To:

Voice of Patiya

Post A Comment:

0 comments so far,add yours

Note: Only a member of this blog may post a comment.