vop-ad1

ভয়েস অব পটিয়াঃ চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া সদরের ডাকবাংলো মোড় এলাকাটি বৃষ্টির পানি জমে পুকুরে পরিণত হয়েছে।

পটিয়া ডাকবাংলোর মোড় যেন মৃত্যুকূপ! পটিয়া; চট্টগ্রাম; Patiya; Chittagong; Chattogram
পটিয়া ডাকবাংলোর মোড় সম্মুখ সড়কে গর্ত যেন মৃত্যুকূপ!

ভয়েস অব পটিয়া-নিউজ ডেস্কঃ চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া সদরের ডাকবাংলো মোড় এলাকাটি বৃষ্টির পানি জমে পুকুরে পরিণত হয়েছে। এর ফলে প্রতিনিয়ত দূর্ঘটনার আশঙ্কা ও ঝুঁকি নিয়ে যানবাহন ও সাধারণ জনগণকে উক্ত রাস্তায় চলাচল করতে হচ্ছে।

পটিয়া ডাকবাংলো সংলগ্ন মোড়টি একটি গুরুত্বপূর্ণ বাঁক। এখানে প্রায় সময়ই ঝুঁকি নিয়েই যানবাহন ও সাধারণ জনগণকে চলাচল করতে হয়। পানি নিষ্কাশন ব্যবস্থা না থাকায় অল্প বৃষ্টিতে সড়কের পশ্চিম পার্শ্বে পানি জমে একাকার হয়ে যায়। নিয়মিত এই অংশটি সংস্কার না করায় সড়কের প্লাস্টার-বিটুমিন উঠে গিয়ে বিরাট আকারের গর্তের সৃষ্টি হয়েছে। যার ফলে ইতিপূর্বে এ মোড়ে দূর্ঘটনার সম্মুখীন হয়েছেন অনেক মানুষ। বর্তমানে সৃষ্ট গর্তের কারণে যে কোন মুহূর্তে বড় ধরনের দূর্ঘটনার আশংকা করছেন স্থানীয় এলাকাবাসীরা। 

এ মোড়টি চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের গুরুত্বপূর্ণ মোড় বিধায় তা দিয়ে প্রতিদিন শত শত যানবাহন চলাচল করে। বিশেষ করে, পর্যটন নগরী কক্সবাজার ও পাহাড়ী কন্যা বান্দরবানে এবং দক্ষিণ চট্টগ্রামে যাতায়াতকারী যানবাহনগুলো সড়কের এ বাঁক পারাপারে দূর্ঘটনার ঝুঁকির মধ্যে রয়েছে। বিরাট দূর্ঘটনার ঝুঁকি নিয়েই সাধারণ মানুষ ও যানবাহনগুলো চলাচল করলেও তা দেখার যেন কেউ নেই।

এদিকে পটিয়া পৌরসভার ড্রেনেজ ব্যবস্থা স্থাপনের লক্ষ্যে চলমান সড়কের দুপাশে ড্রেন নির্মাণের ধীরগতি এবং সড়কের পাশে কাঁচামাল মজুদ রাখায় পানি নিষ্কাশণের স্বাভাবিক নালাটিও বন্ধ হয়ে রয়েছে। যার দরুণ দীর্ঘদিন ধরে পানি জমে থাকার ফলে বিরাট আকারের গর্তের সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে পটিয়া পৌরসভা কর্তৃপক্ষের কোন বক্তব্য পাওয়া যায় নি।

সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ তোফায়েল মিয়ার সাথে যোগাযোগ করলে তিনি ভয়েস অব পটিয়া’কে বলেন, ‘পটিয়া পৌরসভা কর্তৃপক্ষ সওজ বিভাগের সাথে ড্রেনেজ ব্যবস্থা স্থাপনের কাজে সমন্বয় না করায় কাজে ধীরগতি পরিলক্ষিত হচ্ছে। যার ফলে সহসাই উক্ত স্থানের সড়ক সংস্কার করা সম্ভব হচ্ছে না।’ তিনি আরো বলেন, ‘চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের বাঁকগুলো সোজাকরণসহ এ সড়ক সংস্কারে উদ্যোগ নেওয়া হয়েছে। আমরা আশাবাদী শীঘ্রই বরাদ্দ প্রাপ্তি সাপেক্ষে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’
Share To:

Voice of Patiya

জানাতে পারেন আপনার মন্তব্য :

0 comments so far,add yours

~ মন্তব্য নীতিমালা ~

• আমাদের প্ল্যাটফর্মে মন্তব্য, আলোচনা, সমালোচনা বজায় রাখার জন্য আমরা একটি নীতিমালা তৈরি করেছি। আমরা আশা করি যে, কোন মন্তব্য পোস্ট করার সময় আপনারা তার অনুসরণ করবেন। ভয়েস অব পটিয়া কর্তৃপক্ষ ভিজিটর কর্তৃক নির্দেশিকা লঙ্ঘন করে এমন মন্তব্যগুলো মুছে ফেলার অধিকার সংরক্ষণ করে।

• জাতি, ধর্ম, বর্ণ, বয়স, লিঙ্গ, চেহারা বা অক্ষমতার ভিত্তিতে কোনো ব্যক্তি, কোন গোষ্ঠী বা সম্প্রদায়ের প্রতি আপত্তিকর বা আক্রমণ করে এমন ভাষায় মন্তব্য করা যাবে না।

• আলোচনার বিষয়ের সাথে সম্পর্ক নেই এমন কোন মন্তব্য পোস্ট করা যাবে না। কিছু বিষয় বিস্তৃত হিসাবে গণ্য করা যেতে পারে, তবে আলোচনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে পারে এমন কোনো বিষয় ভয়েস অব পটিয়া কর্তৃক অনুমোদন করা হবে না।

• কোনো পক্ষকে আইনি ঝামেলায় ফেলতে পারে এমন মন্তব্য করা যাবে না।

• বাণিজ্যিক প্রকৃতির কিংবা বিজ্ঞাপনীয় উপাদান/লিঙ্ক রয়েছে এমন মন্তব্য পোস্ট করা যাবে না।

• যেসব মন্তব্য স্প্যামিং বলে মনে হচ্ছে এবং একাধিক পোস্ট জুড়ে অভিন্ন মন্তব্য পোস্ট করছে সেগুলো মুছে ফেলা হবে।

• ঘৃণাত্মক, সহিংসতার প্ররোচনা দেয় অথবা ধর্মকে আক্রমণ করে এমন কোন মন্তব্য করা যাবে না।