ভয়েস অব পটিয়াঃ দেশব্যাপী করোনা ভাইরাস রোগের সংক্রমণ এবং এর ব্যাপক বিস্তার রোধকল্পে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে সাধারণ ছুটি ২৫ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে।

সাধারণ ছুটি বাড়লো ২৫ এপ্রিল পর্যন্ত; করোনা, করোনা ভাইরাস, কোভিড, কোভিড১৯, স্যানিটাইজার, কেরু এন্ড কোম্পানী, Corona, Corona Virus, Covid, Covid19, Sanitizer, Carew and Company

ভয়েস অব পটিয়া-ন্যাশনাল ডেস্কঃ দেশব্যাপী করোনা ভাইরাস রোগের সংক্রমণ এবং এর ব্যাপক বিস্তার রোধকল্পে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে সাধারণ ছুটি ২৫ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে। 

আজ শুক্রবার জনপ্রশাসন মন্ত্রণাল‌য়ের উপস‌চিব কাজী মোহাম্মদ সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, আগামী ২৪ ও ২৫ এপ্রিল সাপ্তাহিক ছুটি। এ কারণে ২৫ তারিখ পর্যন্ত সরকারি ছুটি বলবৎ থাকবে। 

এ নিয়ে তৃতীয় দফা সাধারণ ছুটি বাড়ানো হল।

প্রজ্ঞাপনে নতুন করে যুক্ত হয়েছেঃ- জরুরী প্রয়োজন ব্যতীত সন্ধ্যা ৬টার পর ঘরের বাইরে বের হওয়া যাবে না। বের হলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

জরুরি পরিসেবার (বিদ্যুৎ, পানি, গ্যাস, ফায়ার সার্ভিস, পরিচ্ছন্নতা কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট ইত্যাদি) ক্ষেত্রে এ ছুটি প্রযোজ্য হবে না। কৃষিপণ্য, সার, জ্বালানি, সংবাদপত্র, কীটনাশক, খাদ্য, শিল্প পণ্য, চিকিৎসা সরঞ্জমাদি, জরুরি নিত্যপ্রয়োজনীয় পণ্য পরিবহন এবং কাঁচা বাজার, খাবার, ওষুধের দোকান ও হাসপাতাল এ ছুটির আওতাবহির্ভূত থাকবে। জরুরি প্রয়োজনে অফিসসমূহ খোলা রাখা যাবে। প্রয়োজনে ওষুধশিল্প, উৎপাদন ও রপ্তানিমুখী শিল্প কলকারখানা চালু রাখতে পারবে।

মানুষের জীবন জীবিকার স্বার্থে রিকশা-ভ্যানসহ যানবাহন, রেল, বাস, পর্যায়ক্রমে চালু করা হবে। সীমিত আকারে ব্যাংকিং ব্যবস্থা চালু থাকবে।


জাতীয়-আন্তর্জাতিক সংবাদসহ পটিয়া সম্পর্কে জানতে ও জানাতে আমাদের ফেসবুক পেজের সাথে থাকুন।
Share To:

Voice of Patiya

Post A Comment:

0 comments so far,add yours

Note: Only a member of this blog may post a comment.