পটিয়া উপজেলার হাবিলাসদ্বীপ এবং রতনপুর এলাকা থেকে দুইজনের লাশ উদ্ধার করেছে পুলিশ।

পটিয়ায় দুইজনের লাশ উদ্ধার
ভয়েস অব পটিয়া-নিউজ ডেস্ক: পটিয়া উপজেলার হাবিলাসদ্বীপ এবং রতনপুর এলাকা থেকে দুইজনের লাশ উদ্ধার করেছে পুলিশ।

পটিয়া উপজেলার ৫ নম্বর হাবিলাসদ্বীপ ইউনিয়নের হুলাইন গ্রাম থেকে শফিকুল ইসলাম খান (৫৬) নামে এক মুক্তিযোদ্ধার লাশ উদ্ধার করেছে পুলিশ।

জানা যায়, তিনি একটি বেসরকারি শিপিং কর্পোরেশনে কর্মরত ছিলেন।

আজ শুক্রবার দুপুরে এ মুক্তিযোদ্ধার লাশ উদ্ধার করা হয়। লাশ উদ্ধারকারী পটিয়া থানার এস আই সত্য রঞ্জন দাশ জানান, ‘স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে হুলাইন ইউনিয়নের একটি বাড়ীর খাচারী ঘর থেকে মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম খানের মরদেহ উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, তাকে রাতের আঁধারে শ্বাসরোধ করে হত্যা করে এখানে কেউ ফেলে রেখেছে। ভিকটিমের পরিবারের পক্ষ থেকেও বেশ কয়েকজনের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।’

নিহতের ভাতিজা ও দক্ষিণ জেলা মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের আহবায়ক এস এম দিদারুল ইসলাম জসিম জানান, তার চাচা মুক্তিযোদ্ধা শফিকুল ইসলামের সাথে দীর্ঘদিন ধরে স্থানীয় একটি গ্রুপের সাথে জমি ও বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ চলছিল। এনিয়ে উভয় পক্ষের নামে একাধিক মামলাও রয়েছে। এমনকি নিজের প্রাণ নাশের আশঙ্কা প্রকাশ করে সম্প্রতি নিহত শফিকুল ইসলাম পটিয়া থানায় একটি সাধারণ ডায়েরিও করেছিলেন। তাদের সন্দেহ বৃহস্পতিবার গভীর রাতে বাড়ী ফেরার পথে শ্বাসরোধ করে প্রতিপক্ষের লোকজনই চাচা শফিকুল ইসলামকে হত্যা করেছে। জসিম আরো জানান, বৃহস্পতিবার রাতে এলাকার একটি পুকুরে বড়শি প্রতিযোগিতায় অংশ নিয়ে রাত ১টার দিকে সবার সাথে চা-নাস্তা সেরে নিজ বাড়ী থেকে প্রায় এক কিলোমিটার দূরে রনি নামের একজনে এগিয়ে দিতে যান। সেখান থেকে ফেরার পথে তিনি দূর্বৃত্তদের হাতে খুন হন। সকালে স্থানীয় লোকজন বাড়ী থেকে এক কিলোমিটার দূরে আব্দুল বাতেনের খাচারি ঘরের সামনে তার লাশ দেখে আমাদের খবর দেয়। খবর পেয়ে পুলিশসহ সেখানে গিয়ে তার লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

--------------------------------------------------------------------

এদিকে পটিয়া উপজেলার কেলিশহর ইউনিয়নের রতনপুর গ্রামের ছড়া পুকুরপাড় এলাকার ঝোঁপ থেকে নিখোঁজ এক যুবকের গলা কাটা লাশ উদ্ধার করেছে পুলিশ।
শুক্রবার দুপুর ২টার দিকে আব্দুল মতিন (২৫) নামে ওই যুবকের লাশ উদ্ধার করা হয়। তিনি একই এলাকার বাসিন্দা। ঘটনাস্থল থেকে লাশ উদ্ধারকারী দলের নেতৃত্ব দেয়া পটিয়া থানার এস আই থোয়াং বলেন, ‘গত ২৮ সেপ্টেম্বর থেকে রতনপুর এলাকার আব্দুল মতিন নামে এক যুবক নিখোঁজ ছিল। শুক্রবার তার বাবার দেয়া খবরের ভিত্তিতে ছড়া পুকুরপাড় এলাকার একটি ঝোঁপ থেকে তার গলাকাটা লাশ উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে, তাকে কেউ খুন করে পুকুরের পাশের ঝোঁপের মধ্যে ফেলে দিয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে এবং লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হচ্ছে।’

Keep updated with us via www.facebook.com/VoiceofPatiyaFans
Share To:

Voice of Patiya

Post A Comment:

0 comments so far,add yours

Note: Only a member of this blog may post a comment.