vop-ad1

ভয়েস অব পটিয়াঃ পটিয়া উপজেলার হাবিলাসদ্বীপ এবং রতনপুর এলাকা থেকে দুই জনের লাশ উদ্ধার করেছে পটিয়া থানা পুলিশ

পটিয়ায় দুই জনের লাশ উদ্ধার; পটিয়া; চট্টগ্রাম; Patiya; Chittagong; Chattogram
পটিয়ায় দুই জনের লাশ উদ্ধার


ভয়েস অব পটিয়া-নিউজ ডেস্কঃ পটিয়া উপজেলার হাবিলাসদ্বীপ এবং রতনপুর এলাকা থেকে দুই জনের লাশ উদ্ধার করেছে পটিয়া থানা পুলিশ।

শুক্রবার (০২ অক্টোবর) হাবিলাসদ্বীপ ইউনিয়নের হুলাইন গ্রাম থেকে শফিকুল ইসলাম খান (৫৬) নামে এক মুক্তিযোদ্ধা ও কেলিশহর ইউনিয়নের রতনপুর গ্রামের ছড়া পুকুরপাড় এলাকা থেকে আব্দুল মতিন (২৫) নামের নিখোঁজ এক যুবকের গলা কাটা লাশ উদ্ধার করে পুলিশ।

জানা যায়, মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম খান একটি বেসরকারী একটি শিপিং কর্পোরেশনে কর্মরত ছিলেন।
আজ শুক্রবার দুপুরে এ মুক্তিযোদ্ধার লাশ উদ্ধার করা হয়। লাশ উদ্ধারকারী দলের প্রধান পটিয়া থানার এস.আই সত্যরঞ্জন দাশ জানান, ‘স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে হুলাইন ইউনিয়নের একটি বাড়ীর খাচারী ঘর থেকে মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম খানের মরদেহ উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, তাকে রাতের আঁধারে শ্বাসরোধ করে হত্যা করে কেউ এখানে  ফেলে রেখেছে। ভিকটিমের পরিবারের পক্ষ থেকেও বেশ কয়েকজনের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।’

নিহতের ভাতিজা ও দক্ষিণ জেলা মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের আহবায়ক এস এম দিদারুল ইসলাম জসিম জানান, ‘তার চাচা মুক্তিযোদ্ধা শফিকুল ইসলামের সাথে দীর্ঘদিন ধরে স্থানীয় একটি গ্রুপের সাথে জমি ও বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ চলছিল। এ নিয়ে উভয় পক্ষের নামে একাধিক মামলাও রয়েছে। এমনকি নিজের প্রাণনাশের আশঙ্কা প্রকাশ করে সম্প্রতি নিহত শফিকুল ইসলাম পটিয়া থানায় একটি সাধারণ ডায়েরিও করেছিলেন। তাদের সন্দেহ বৃহস্পতিবার গভীর রাতে বাড়ী ফেরার পথে শ্বাসরোধ করে প্রতিপক্ষের লোকজনই চাচা শফিকুল ইসলামকে হত্যা করেছে।’  
জসিম আরো জানান, ‘বৃহস্পতিবার রাতে এলাকার একটি পুকুরে বড়শি প্রতিযোগিতায় অংশ নিয়ে রাত ১ টার দিকে সবার সাথে চা-নাস্তা সেরে নিজ বাড়ী থেকে প্রায় এক কিলোমিটার দূরে রনি নামের একজনে এগিয়ে দিতে যান। সেখান থেকে ফেরার পথে তিনি দুর্বৃত্তদের হাতে খুন হন। সকালে স্থানীয় লোকজন বাড়ী থেকে এক কিলোমিটার দূরে আব্দুল বাতেনের খাচারি ঘরের সামনে তার লাশ দেখে আমাদের খবর দেয়। খবর পেয়ে পুলিশসহ সেখানে গিয়ে তার লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।’


এদিকে পটিয়া উপজেলার কেলিশহর ইউনিয়নের রতনপুর গ্রামের ছড়া পুকুরপাড় এলাকার ঝোঁপ থেকে আব্দুল মতিন (২৫) নামের  নিখোঁজ এক যুবকের গলা কাটা লাশ উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার (০২ অক্টোবর) দুপুর ২টার দিকে ওই যুবকের লাশ উদ্ধার করা হয়। 

ঘটনাস্থল থেকে লাশ উদ্ধারকারী দলের নেতৃত্ব দেয়া পটিয়া থানার এস.আই থোয়াং বলেন, ‘গত ২৮ সেপ্টেম্বর থেকে রতনপুর এলাকার আব্দুল মতিন নামে এক যুবক নিখোঁজ ছিল। শুক্রবার তার বাবার দেয়া খবরের ভিত্তিতে ছড়া পুকুরপাড় এলাকার একটি ঝোঁপ থেকে তার গলাকাটা লাশ উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে, তাকে কেউ খুন করে পুকুরের পাশের ঝোপের মধ্যে ফেলে দেয়। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে এবং লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হচ্ছে।’
Share To:

Voice of Patiya

জানাতে পারেন আপনার মন্তব্য :

0 comments so far,add yours

~ মন্তব্য নীতিমালা ~

• আমাদের প্ল্যাটফর্মে মন্তব্য, আলোচনা, সমালোচনা বজায় রাখার জন্য আমরা একটি নীতিমালা তৈরি করেছি। আমরা আশা করি যে, কোন মন্তব্য পোস্ট করার সময় আপনারা তার অনুসরণ করবেন। ভয়েস অব পটিয়া কর্তৃপক্ষ ভিজিটর কর্তৃক নির্দেশিকা লঙ্ঘন করে এমন মন্তব্যগুলো মুছে ফেলার অধিকার সংরক্ষণ করে।

• জাতি, ধর্ম, বর্ণ, বয়স, লিঙ্গ, চেহারা বা অক্ষমতার ভিত্তিতে কোনো ব্যক্তি, কোন গোষ্ঠী বা সম্প্রদায়ের প্রতি আপত্তিকর বা আক্রমণ করে এমন ভাষায় মন্তব্য করা যাবে না।

• আলোচনার বিষয়ের সাথে সম্পর্ক নেই এমন কোন মন্তব্য পোস্ট করা যাবে না। কিছু বিষয় বিস্তৃত হিসাবে গণ্য করা যেতে পারে, তবে আলোচনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে পারে এমন কোনো বিষয় ভয়েস অব পটিয়া কর্তৃক অনুমোদন করা হবে না।

• কোনো পক্ষকে আইনি ঝামেলায় ফেলতে পারে এমন মন্তব্য করা যাবে না।

• বাণিজ্যিক প্রকৃতির কিংবা বিজ্ঞাপনীয় উপাদান/লিঙ্ক রয়েছে এমন মন্তব্য পোস্ট করা যাবে না।

• যেসব মন্তব্য স্প্যামিং বলে মনে হচ্ছে এবং একাধিক পোস্ট জুড়ে অভিন্ন মন্তব্য পোস্ট করছে সেগুলো মুছে ফেলা হবে।

• ঘৃণাত্মক, সহিংসতার প্ররোচনা দেয় অথবা ধর্মকে আক্রমণ করে এমন কোন মন্তব্য করা যাবে না।